সদ্য সংবাদ

 দুবাইয়ের ব্যবসায়ীর সঙ্গে বাগদান সারলেন বেনজিরের মেয়ে   বর্তমান সরকারের পতনের অবস্থা চলছে: ডা. জাফরুল্লাহ   বঙ্গবন্ধু রেলসেতুর ব্যয় হবে ১৭ হাজার কোটি টাকা  পঞ্চগড়ে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ   নারায়ণগঞ্জ সদর থানার নতুন ওসি ধর্ষণ মামলায় অভিযুক্ত  ঝিনাইদহ আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত  মোবারকগঞ্জ চিনিকল শ্রমিকদের মানববন্ধন  ডেপুটি স্পিকার অ্যাড.ফজলে রাব্বীকে গণসংবর্ধনা  যুক্তরাজ্যে নারীদের 'কুমারীত্ব পরীক্ষার'   পার্বত্য চট্টগ্রামের বছরে ৪শ’কোটি টাকার চাঁদাবাজি   না’গঞ্জে অবৈধ যানবাহনের দাপটে ঘটছে দুর্ঘটনা।   বাল্যবিয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এলাকাবাসীর ক্ষোভ   ‘প্রিয় বন্ধু’র মৃত্যুর দিনেই বিদায় নিলেন ম্যারাডোনা   নারীদের ‘জানোয়ারের’ সঙ্গে তুলনা করলেন ইসরাইলি প্রধানমন্ত্রী   কৌশানী মুখার্জির `ফিগার সিক্রেট’  বনানী কবরস্থানে শায়িত হলেন আলী যাকের  বিশ্বকে নেতৃত্ব দিতে এসেছে আমেরিকা: বাইডেন   দ্রুত ভ্যাকসিন পেতে সব প্রস্তুতি নিয়েছে সরকার: কাদের   চাল-তেলসহ বেড়েছে ৮ নিত্যপণ্যের দাম   করোনার মধ্যেই ডেঙ্গুর হানা, ২৪ ঘণ্টায় ১৮ রোগী হাসপাতালে

২৪ ঘণ্টার মধ্যে রাজধানীর গুলিস্তান হকারমুক্ত না হলে ওসিদের বিরুদ্ধে মামলা

 Wed, Nov 2, 2016 1:37 PM
২৪ ঘণ্টার মধ্যে  রাজধানীর গুলিস্তান হকারমুক্ত না হলে ওসিদের বিরুদ্ধে মামলা

ডেস্ক রিপোর্ট:: রাজধানীর গুলিস্তান ও পার্শ্ববর্তী এলাকায় ২৪ ঘণ্টার মধ্যে ফুটপাত এবং রাস্তা হকারমুক্ত করা না হলে আদালত অবমাননার দায়ে সংশ্লিষ্ট থানাগুলোর ওসিদের বিরুদ্ধে মামলা করা হবে।

মঙ্গলবার এ মর্মে রমনা, বংশাল, কোতোয়ালি ও সূত্রাপুর থানায় লিগ্যাল নোটিশ পাঠিয়েছে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ (এইচআরপিবি)। সংগঠনটির পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরশেদ এ নোটিশ পাঠান।
নোটিশে বলা হয়েছে, গুলিস্তানের রাস্তার দোকান, ফেরিওয়ালা, ফলের দোকন, ফুটপাত বা রাস্তার উপর বালু, রড বা যে কোন পণ্য রাখা, ভ্যান ও ঠেলা গাড়ী পার্কিং ইত্যাদি দখল মুক্ত না হলে থানার ওসিদের বিরুদ্ধে আদালত অবমানার মামলা করবে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ।
হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ-এর পক্ষে করা এক রিটের পরিপ্রেক্ষিতে ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি হাইকোর্ট এসব এলাকার ফুটপাত দখল মুক্ত করার নির্দেশনা দেন। কিš‘ হাইকোর্টের আদেশ দেওয়ার পরও এখন পর্যন্ত ফুটপাত ও রাস্তা দখলমুক্ত হয়নি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন