সদ্য সংবাদ

  করোনা: প্রশান্ত মহাসাগরে ১০ মাস নৌকায় ভাসছে শিল্পী দল   রাজশাহী-৪: এমপি এনামুলের বিরুদ্ধে বিয়ে করে প্রতারণা ও ভ্রুণ হত্যার অভিযোগ   ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে রিট   স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন তার চাকরি নেই: মেয়র তাপস   মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?  করোনায় তিন ভাগ হবে দেশ   মুন্সিগঞ্জে ইউএনওসহ নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত  লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: চার’শ মানুষকে লিবিয়ায় পাচারকারী হাজী কামাল গ্রেফতার  কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ   রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি ফের হত্যা মামলায় গ্রেফতার  নারায়ণগঞ্জ জেলার করোনাজয়ী ১০১ পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হবে কাল  ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও  ক্ষতিগ্রস্ত সুন্দরবনের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন পার্নো মিত্র  এবার ২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস  গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’   দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫  বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির   নবীনগরে সেই আমিরুল গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে  যাত্রী নিয়ে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা গেলো  সাঘাটায় কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয়ে উন্মুক্ত লটারী

৭ মার্চের ভাষণ বাঙালি জাতির প্রেরণার উৎস -চীফ হুইপ আ.স.ম ফিরোজ

 Mon, Dec 4, 2017 4:25 AM
৭ মার্চের ভাষণ বাঙালি জাতির প্রেরণার উৎস -চীফ হুইপ আ.স.ম ফিরোজ

এশিয়া খবর২৪ ডেস্ক :: বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি বলেছেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাঙালি জাতির প্রেরণার উৎস।


 ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে এই ভাষণ আমাদের শক্তি ও সাহস যুগিয়েছে। এই ভাষণ অনন্তকাল বাঙালি জাতিকে উদ্ধুদ্ধ ও উজ্জীবিত করবে। ইউনেস্কো এই ভাষণকে বিশ^ ঐতিহ্যের দলিল হিসেবে তাদের আন্তর্জাতিক রেকর্ডে অন্তর্ভূক্ত করায় বাঙালি জাতি সম্মানিত হয়েছে। আমরা আনন্দিত ও গর্বিত। এই ভাষণ বিশ^ মানবতার মুক্তির সনদ হিসেবে কাজ করবে। তিনি এই ভাষণকে বিশে^র সর্বত্র ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান। নতুন প্রজন্মকে এই ভাষণটি জানানো এবং এর চেতনায় গড়ে তুলতে তিনি সকলের প্রতি অনুরোধ করেন। 

শেরে বাংলা সাংস্কৃতিক জোট এর উদ্যোগে ৩ ডিসেম্বর বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ মিলনায়তনে আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এ্যাড. বলরাম পোদ্দার, কবি আব্দুল খালেক ও বঙ্গবন্ধু সাংষ্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা। শেরে বাংলা সাংস্কৃতিক জোট-এর সভাপতি লায়ন সালাম মাহমুদ এর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এইচ এম মেহেদী হাসান, শেরে বাংলা সাংস্কৃতিক জোট-এর সাধারণ সম্পাদক ডা: কাজী ফারুক বাবুল প্রমুখ।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে প্রকাশিতব্য ‘মানবতার জননী শেখ হাসিনা’ শীর্ষক বিজয় দিবসের মিক্সড গানের এ্যালবাম এর মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। অনুষ্ঠানে কয়েকজনকে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষ পর্বে দেশবরেণ্য শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন