সদ্য সংবাদ

  করোনা: প্রশান্ত মহাসাগরে ১০ মাস নৌকায় ভাসছে শিল্পী দল   রাজশাহী-৪: এমপি এনামুলের বিরুদ্ধে বিয়ে করে প্রতারণা ও ভ্রুণ হত্যার অভিযোগ   ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে রিট   স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন তার চাকরি নেই: মেয়র তাপস   মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?  করোনায় তিন ভাগ হবে দেশ   মুন্সিগঞ্জে ইউএনওসহ নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত  লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: চার’শ মানুষকে লিবিয়ায় পাচারকারী হাজী কামাল গ্রেফতার  কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ   রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি ফের হত্যা মামলায় গ্রেফতার  নারায়ণগঞ্জ জেলার করোনাজয়ী ১০১ পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হবে কাল  ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও  ক্ষতিগ্রস্ত সুন্দরবনের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন পার্নো মিত্র  এবার ২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস  গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’   দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫  বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির   নবীনগরে সেই আমিরুল গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে  যাত্রী নিয়ে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা গেলো  সাঘাটায় কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয়ে উন্মুক্ত লটারী

‘আমরা সফল জুটি তেমনই দম্পতিও’

 Tue, Nov 7, 2017 4:39 AM
‘আমরা সফল জুটি তেমনই দম্পতিও’

ডেস্ক রিপোর্ট : : ছোটবেলা থেকেই নাচের সঙ্গে যুক্ত অপু বিশ্বাস। তবে সিনেমায় অভিষেক ২০০৫ সালে।

 এক যুগের সিনেমা ক্যারিয়ারে ৬০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন শাকিব খানের সঙ্গে জুটি গড়ে। এবার নতুন সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন অপু বিশ্বাস। সেই সিনেমায় নায়ক হিসেবে থাকবেন ডিএ তায়েব  ও বাপ্পী চৌধুরী। এছাড়া নায়ক রিয়াজের সঙ্গেও নতুন সিনেমায় দেখা যেতে পারে অপু বিশ্বাসকে। ব্যক্তিজীবন ও চলচ্চিত্রের নানা প্রসঙ্গ নিয়ে আরটিভি অনলাইনের মুখোমুখি হয়েছিলেন ঢালিউড কুইন অপু বিশ্বাস। সাক্ষাৎকার নিয়েছেন পাভেল রহমান।

নতুন ছবিতে অভিনয়ের কথা শোনা যাচ্ছে। এসবের সত্যতা কতটা?

বেশ কিছু প্রযোজনা সংস্থা আমার সঙ্গে যোগাযোগ করেছে। অনেক নির্মাতা আমাকে নিয়ে সিনেমা নির্মাণের আগ্রহ দেখিয়েছেন। আমি আসলে শারীরিকভাবে এতদিন ফিট ছিলাম না। সবাই জানেন, মা হতে গেলে নারীদের শারীরিক গড়নে কিছু পরিবর্তন আসে। আমাকেও মাতৃত্বের টানে সিনেমা থেকে দূরে থাকতে হয়েছে। এখন নিজেকে কিছুটা ফিট মনে করছি। শিগগিরই আনুষ্ঠানিকভাবে নতুন সিনেমায় অভিনয় শুরু করব।
আপনার সঙ্গে নতুন জুটি কে হচ্ছেন?

বেশ কয়েকজন নির্মাতার সঙ্গেই কথা হয়েছে। তবে বদিউল আলম খোকনের সঙ্গে একটা ছবির ব্যাপারে আলোচনা অনেক দূর এগিয়েছে। সেখানে ডিএ তায়েব ও বাপ্পী চৌধুরী থাকবেন। ছবিটিতে প্রাথমিক আলোচনা সম্পন্ন হয়েছে, আনুষ্ঠানিকভাবে এখনো চুক্তিবদ্ধ হয়নি।

নতুন কোনো ছবিতে রিয়াজের সঙ্গে জুটি হচ্ছেন?

রিয়াজের সঙ্গে একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেছি। অভিনয়ের ব্যাপারে এখনো চূড়ান্ত কোনো কথা হয়নি। বেশ কয়েক দিন আগে পরিচালক অপূর্ব-রানার সঙ্গে কথা হয়েছে। তারা রিয়াজের সঙ্গেও নাকি কথা বলেছেন। তবে এই আলোচনা কতোদূর এগিয়েছে সেটা নির্মাতা কিংবা প্রযোজনা প্রতিষ্ঠান বলতে পারবেন।

আপনি বলে আসছেন, চমক দেবেন। সেই চমকটা কী?

আমি সব সময় বলার চেষ্টা করেছি, সিনেমায় ফিরব। তার জন্য আমার প্রস্তুতির প্রয়োজন। সবাই জানেন, আমার মা হবার খবর। মা হতে গেলে শারীরিক গড়নে কিছুটা পরিবর্তন আসে। তাছাড়া মাতৃত্বকালীন সময়ে আমার শারীরিক অবস্থা খুবই খারাপ ছিল। সেই সময়ের কথা অনেকেই জানেন না। মাতৃত্বকালীন সময়ে আমি অনেক অসুস্থ ছিলাম। আমার সন্তান আব্রাম খান জয়ের বয়স এক বছর পেরিয়েছে। এখন মনে করছি সিনেমায় অভিনয় শুরু করা যেতে পারে। আর আমি চমকে তেমন বিশ্বাস করি না। ভালো কাজে বিশ্বাস করি। আমি বিরতির পর সিনেমায় ফিরবো বলে আসছি; বিষয়টাকে মিডিয়া চমক হিসেবে ফোকাস করেছে।

এখন নিজেকে সিনেমার জন্য প্রস্তুত বলে মনে করছেন?

বলিউডের ঐশ্বরিয়া রায় মা হতে গিয়ে তো অনেক দিন ধরেই সিনেমা থেকে দূরে রয়েছেন। আর আমার বিরতি কিন্তু খুব বেশি দিন হয়নি। আমার ছেলের বয়স মাত্র এক বছর পেরিয়েছে। ফলে ছেলেকে ঘরে একা রেখে আমার পক্ষে শুটিং করা সম্ভব ছিল না। এখন মনে হচ্ছে কাজ করা যেতে পারে। ছেলের জন্মের পর ছয় মাস তো বিশ্রামে থাকতে হয়েছে। পরের ছয় মাস নিজেকে সিনেমার জন্য প্রস্তুত করার চেষ্টা করেছি। এখন সিনেমায় অভিনয়ের জন্য প্রস্তুত বলে মনে করছি।  

অনেকেই বলছেন, শাকিব ছাড়া অপু জিরো-এটা কতটুকু বাস্তব?

আমার সিনেমা ক্যারিয়ারে সবচেয়ে বেশি ছবি শাকিবের সঙ্গে জুটি হয়ে করেছি। ব্যক্তিজীবনেও আমাদের সম্পর্কটা সবাই জানেন। মিডিয়ার ভাষায় অনেকে বলেন, তারকা দম্পতি। আর শাকিব খান তো অবশ্যই একজন ভালো আর্টিস্ট এবং সুপারস্টার। শাকিবের সঙ্গে এখন পর্যন্ত ৬০টির বেশি সিনেমায় অভিনয় করেছি। পর্দায় যেমন আমরা সফল জুটি; ব্যক্তিজীবনেও আমরা সফল দম্পতি। শাকিব-অপু এখনো সফল জুটি হয়েই দর্শকের হৃদয়ে আছেন। সব সময় থাকবেন। আর শাকিব ছাড়া তো খুব বেশি সিনেমায় অভিনয় করিনি। তাহলে এমন প্রশ্ন কেন আসবে?

শাকিব খানের সঙ্গে আপনার সম্পর্কটা এখন ঠিক কেমন?

আমরা পর্দায় সফল জুটি। ব্যক্তিজীবনেও আমরা সফল তারকা দম্পতি। আমাদের সন্তান আব্রাম খান জয়কে নিয়ে আমাদের সংসার জীবন। এভাবেই বেশ ভালো আছি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন