সদ্য সংবাদ

 চাটখিল মহিলা ডিগ্রি কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত  চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার উদ্বোধন  রংপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত  ঝিনাইদহ শহরের আলিফ ও রিমা বেকারিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা  শৈলকুপায় দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়ে খেলার মাঠেই স্কুলছাত্রের মৃত্যু!   সাভারে বাসা ভাড়া দিতে না পারায় স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ  শিশু হত্যাকান্ডে জড়িতদের সর্ব্বোচ্য শাস্তির দাবিতে মানববন্ধন  মামলার উদ্দেশ্য রাজনৈতিক হয়রানি: ইশরাক  দৌলতদিয়া যৌনপল্লির শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করলেন ডিআইজি  বিদেশে প্রশিক্ষণের নামে ১২ কোটি টাকা লোপাট: দুদকে তলব   অস্ট্রেলিয়ায় পাঁচ দিনে গুলি করে ৫০০০ উট হত্যা  জনগণের আদালতে এ সরকারের বিচার হবে: ফখরুল   আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী  রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের পদত্যাগ  চট্টগ্রাম নগরীর শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া ১০টি বাস চালু হচ্ছে  পঞ্চগড়ে টেম্পারিং ও অবৈধ পন্থায় বিদ্যূত চুরির ঘটনায় তোলপাড়  কালকিনিতে ফিল্মী স্টাইলে কিশোর অপহরণ  গাইবান্ধা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ও আশার আলো প্রভাতী সংস্থার বাদিয়াখালী ব্রাঞ্চ অফিস উদ্বোধন  আড়াইহাজারে এক বৃদ্ধাকে জিম্মি করে স্বর্ণ ও টাকা ছিনতাই  আড়াইহাজারে র‌্যাবের অভিযান, ৬০ কেজি গাজাসহ গ্রেফতার ৬

‘ইনস্টাগ্রামে’ হিজাববিহীন ছবি পোস্ট: ইরানে সাত নারী মডেল আটক

 Tue, May 17, 2016 11:07 AM
‘ইনস্টাগ্রামে’ হিজাববিহীন ছবি পোস্ট: ইরানে সাত নারী মডেল আটক

এশিয়াখবর২৪.বিনোদন ডেস্ক:: অইসলামিক অনলাইন মডেলিং নেটওয়ার্ক ‘ইনস্টাগ্রামে’ কাজ করায় আট জনকে আটক করেছে ইরান। এর মধ্যে হিজাববিহীন ছবি পোস্ট করায় সাত নারী মডেলকে আটক করেছে দেশটি। রোববার তেহরানের সাইবার আপরাধ আদালতের প্রধান এ তথ্য জানিয়েছেন।

‘স্পাইডার টু’ নামের এ বিশেষ স্টিং অপারেশন দুই বছর ধরে চলমান রয়েছে।  যেসকল নারী মডেলরা অনলাইনে মাথার চুল বের করা ছবি পোস্ট করে, তাদের বিরুদ্ধেই মূলত এ অভিযান পরিচালনা করা হয়। ইরানে ১৯৭৯ সালের ইসলামি বিল্পবের পর থেকে প্রকাশ্য ¯’ানে মাথা ঢেকে চলা বাধ্যতামূলক।

বিশেষ আদালতের এক বিবৃতিতে বলা হয়, রানিং ইনস্টাগ্রাম পেজে সম্পৃক্ত রয়েছে, এমন ১৭০ জনকে শনাক্ত করা গেছে। এর মধ্যে ফটোগ্রাফার ও মেকআপ শিল্পী রয়েছে ৫৯ জন এবং ফ্যাসন সেল্যুনের মানেজার ও ডিজাইনার রয়েছে ৫১ জন। এছাড়া এ সংক্রান্ত দুইটি সক্রিয় প্রতিষ্ঠানকে শনাক্ত করেছে আদালত।

জাবেদ বাবেই বলেন, অনুসন্ধানে দেখা গেছে ইরানে ২০ শতাংশ ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকে মডেলিং সার্কেল। তিনি এটাকে অনৈতিক ও অইসলামি সংস্কৃতি বলে উল্লেখ করেন। এছাড়া এর বাইরে আরও ২১ জনের বিরুদ্ধে একই অভিযোগে ফৌজদারি মামলা করা হয়েছে বলে জানান তিনি। – ডন, আলজাজিরা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন