সদ্য সংবাদ

  সৌদি সরকার সমালোচক রাজকন্যা বাসমাহ বিনতে সৌদ নিখোঁজ!  কংগ্রেস বিধায়ককে রাস্তায় ফেলে পিটুনি, উত্তাল বিধানসভা  মেহেরপুর সাড়ে ৬ হাজার শলাকা বিড়ি উদ্ধার ও জরিমানা  ‘আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর তো যাবজ্জীবন হবে’  বিজয়নগরে সিএনজি চালিত অটোরিকশা এবং পিকআপ ভ্যানের সংঘর্ঘে এক ব্যক্তি নিহত  মুক্তি পেল শাহরুখকন্যার প্রথম সিনেমা  পরিবহন খাতে চাঁদার সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীও জড়িত: নাসিম  ধর্মঘটের নামে জনগণকে দুর্ভোগে ফেলবেন না: সেতুমন্ত্রী  ওসিশূন্য পার্বতীপুর রেলওয়ে থানা এলাকায় দিনে-দুপুরে চুরি  নবীনগরে এন্টিবায়োটিক অপব্যবহার প্রতিরোধে সিভিল সার্জনের সচেতনামূলক সভা  সিদ্ধিরগঞ্জ আঞ্চলিক শ্রমিকলীগ সভাপতির মা‘য়ের জানাযা অনুষ্ঠিত  পঞ্চগড়ে রাস্তা মেরামতের দু’দিন পরেই বিটুমিন উঠে যাচ্ছে  এসপি মনিরুলের হস্তক্ষেপে ঢাকা- চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক  রংপুর বিভাগীয় পর্যায়ে পাঁচ নারীকে জয়িতা সম্মাননা প্রদান   রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে  বাড়ির জন্য ব্যাংক ঋণ পাওয়া যাবে ২ কোটি টাকা   ২ ভাইয়ের বাড়ি-প্লটের সংখ্যা মেলাতে হিমশিম খাচ্ছে সিআইডি  পেঁয়াজ লবণ চাল নিয়ে কৃত্রিম সংকট সৃষ্টিকারী কারও রেহাই নেই:  কাশ্মীর ইস্যুতে আর্থিক ক্ষতি ১১ হাজার কোটি টাকা!  গুজবে লবণের বাজারে অস্থিরতা, ১৭ ব্যবসায়ীকে আটক, ২২ জনকে জরিমানা

‘ইনস্টাগ্রামে’ হিজাববিহীন ছবি পোস্ট: ইরানে সাত নারী মডেল আটক

 Tue, May 17, 2016 11:07 AM
‘ইনস্টাগ্রামে’ হিজাববিহীন ছবি পোস্ট: ইরানে সাত নারী মডেল আটক

এশিয়াখবর২৪.বিনোদন ডেস্ক:: অইসলামিক অনলাইন মডেলিং নেটওয়ার্ক ‘ইনস্টাগ্রামে’ কাজ করায় আট জনকে আটক করেছে ইরান। এর মধ্যে হিজাববিহীন ছবি পোস্ট করায় সাত নারী মডেলকে আটক করেছে দেশটি। রোববার তেহরানের সাইবার আপরাধ আদালতের প্রধান এ তথ্য জানিয়েছেন।

‘স্পাইডার টু’ নামের এ বিশেষ স্টিং অপারেশন দুই বছর ধরে চলমান রয়েছে।  যেসকল নারী মডেলরা অনলাইনে মাথার চুল বের করা ছবি পোস্ট করে, তাদের বিরুদ্ধেই মূলত এ অভিযান পরিচালনা করা হয়। ইরানে ১৯৭৯ সালের ইসলামি বিল্পবের পর থেকে প্রকাশ্য ¯’ানে মাথা ঢেকে চলা বাধ্যতামূলক।

বিশেষ আদালতের এক বিবৃতিতে বলা হয়, রানিং ইনস্টাগ্রাম পেজে সম্পৃক্ত রয়েছে, এমন ১৭০ জনকে শনাক্ত করা গেছে। এর মধ্যে ফটোগ্রাফার ও মেকআপ শিল্পী রয়েছে ৫৯ জন এবং ফ্যাসন সেল্যুনের মানেজার ও ডিজাইনার রয়েছে ৫১ জন। এছাড়া এ সংক্রান্ত দুইটি সক্রিয় প্রতিষ্ঠানকে শনাক্ত করেছে আদালত।

জাবেদ বাবেই বলেন, অনুসন্ধানে দেখা গেছে ইরানে ২০ শতাংশ ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকে মডেলিং সার্কেল। তিনি এটাকে অনৈতিক ও অইসলামি সংস্কৃতি বলে উল্লেখ করেন। এছাড়া এর বাইরে আরও ২১ জনের বিরুদ্ধে একই অভিযোগে ফৌজদারি মামলা করা হয়েছে বলে জানান তিনি। – ডন, আলজাজিরা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন