সদ্য সংবাদ

  ডিএমপির মিরপুর বিভাগে ১২ পুলিশ কর্মকর্তা বদলি   এমপির মামা শ্বশুর ‘জালাল মামা’তেই বিলীন সিদ্ধিরগঞ্জ আ’লীগ   স্কটিশ সুন্দরীর ‘টোপ’, সর্বস্বান্ত ব্যবসায়ী  পাবনার আমিনপুর থানার সেই বিতর্কিত ওসিকে অব্যাহতি, এলাকায় মিষ্টি বিতরণ  বকসিস না দেওয়ায় অক্সিজেন মাস্ক খুলে দেওয়ার অভিযোগ, শিশুর মৃত্যু  নারায়ণগঞ্জ পঞ্চম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা  ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই: ডা. জাফরুল্লাহ  গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই  হাসপাতালে ‘অভিযান’ চালানোর বিপক্ষে স্বাস্থ্যমন্ত্রী  ইসরাইলে নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বড় বিক্ষোভ  আন্তর্জাতিক তদন্তের দাবি নাকচ লেবানন প্রেসিডেন্টের  ওসি প্রদীপের স্থলাভিষিক্ত হচ্ছেন চান্দিনার ওসি আবুল ফয়সল   সিফাতের মুক্তির দাবিতে ডাকা মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ, আহত ১০   ওসি প্রদীপ: ৩০ লাখ টাকা চাঁদা না দেয়ায় মাদক ব্যবসায়ী সাজিয়ে ক্রসফায়ার  করোনাকালে ও তেঁতুলিয়ার মহানন্দায় পাথর শ্রমিকদের কর্মচাঞ্চল্য  আড়াইহাজারে অটো চালকের লাশ উদ্ধার  মায়ের কারণেই বাবা দেশের জন্য কাজের সুযোগ পেয়েছেন : শেখ হাসিনা   কীভাবে পুলিশ সদস্যরা বিপথে যায়? গোয়েন্দা সংস্থাও ঘুষের টাকা পায়?   করোনা আক্রান্ত হয়ে আইসিইউতে সানাই   ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ চাকরি থেকে বরখাস্ত

‘ইনস্টাগ্রামে’ হিজাববিহীন ছবি পোস্ট: ইরানে সাত নারী মডেল আটক

 Tue, May 17, 2016 11:07 AM
‘ইনস্টাগ্রামে’ হিজাববিহীন ছবি পোস্ট: ইরানে সাত নারী মডেল আটক

এশিয়াখবর২৪.বিনোদন ডেস্ক:: অইসলামিক অনলাইন মডেলিং নেটওয়ার্ক ‘ইনস্টাগ্রামে’ কাজ করায় আট জনকে আটক করেছে ইরান। এর মধ্যে হিজাববিহীন ছবি পোস্ট করায় সাত নারী মডেলকে আটক করেছে দেশটি। রোববার তেহরানের সাইবার আপরাধ আদালতের প্রধান এ তথ্য জানিয়েছেন।

‘স্পাইডার টু’ নামের এ বিশেষ স্টিং অপারেশন দুই বছর ধরে চলমান রয়েছে।  যেসকল নারী মডেলরা অনলাইনে মাথার চুল বের করা ছবি পোস্ট করে, তাদের বিরুদ্ধেই মূলত এ অভিযান পরিচালনা করা হয়। ইরানে ১৯৭৯ সালের ইসলামি বিল্পবের পর থেকে প্রকাশ্য ¯’ানে মাথা ঢেকে চলা বাধ্যতামূলক।

বিশেষ আদালতের এক বিবৃতিতে বলা হয়, রানিং ইনস্টাগ্রাম পেজে সম্পৃক্ত রয়েছে, এমন ১৭০ জনকে শনাক্ত করা গেছে। এর মধ্যে ফটোগ্রাফার ও মেকআপ শিল্পী রয়েছে ৫৯ জন এবং ফ্যাসন সেল্যুনের মানেজার ও ডিজাইনার রয়েছে ৫১ জন। এছাড়া এ সংক্রান্ত দুইটি সক্রিয় প্রতিষ্ঠানকে শনাক্ত করেছে আদালত।

জাবেদ বাবেই বলেন, অনুসন্ধানে দেখা গেছে ইরানে ২০ শতাংশ ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকে মডেলিং সার্কেল। তিনি এটাকে অনৈতিক ও অইসলামি সংস্কৃতি বলে উল্লেখ করেন। এছাড়া এর বাইরে আরও ২১ জনের বিরুদ্ধে একই অভিযোগে ফৌজদারি মামলা করা হয়েছে বলে জানান তিনি। – ডন, আলজাজিরা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন