সদ্য সংবাদ

 করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী কবরী  আশা ও তামাশার লকডাউন  কত বছর করোনার সঙ্গে থাকতে হবে কেউ জানিনা- ডা ফাহিম  ডলারের লোভে দুই মেয়েই অপহরণ করেছিলেন ম্যারাডোনাকে!  জনবল নিয়োগে স্বাস্থ্য অধিদপ্তরে অবিশ্বাস্য দুর্নীতি, কঠোর শাস্তি চায় টিআইবি  অভিষেক 'উমরাও জান' ছবিতে ঐশ্বরিয়ার প্রেমে পড়েন।   ছাত্রলীগ নেতার জিন্স প্যান্ট চুরির ভিডিও ভাইরাল   লকডাউনে পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে।   নরেন্দ্র মোদির পরিকল্পনায় ৪ মুসলমানকে গুলি করে হত্যা-মমতা   এক সপ্তাহ সব ধরনের অফিস ও পরিবহন চলাচল বন্ধ থাকবে  র‌্যাবের হাতে গ্রেফতার হেফাজতের ৪ নেতা  আহমদ শফীর মৃত্যু: বাবুনগরীসহ ৪৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন দিল পিবিআই  অপরিকল্পিত লকডাউন বিপজ্জনক পরিস্থিতির : রব  আড়াইহাজারে নবম শ্রেনীর ছাত্রীর ধর্ষক গ্রেফতার   নতুন নির্দেশনা, সাত দিন বন্ধ থাকবে ব্যাংক   অভিনেত্রী পায়েলের ওপর হামলা   বৃহত্তর জাতীয় ঐক্যের ডাক মির্জা ফখরুলের  নারায়ণগঞ্জ ডি‌বি পু‌লি‌শের সোর্স প‌রিচ‌য়ে বেপরোয়া সেই মোফাজ্জল ও মিশু চক্র   দেশে করোনায় ১৩ দিনে ৭৯২ জনের মৃত্যু   গুলিতে ৪ মুসলমানের মৃত্যুতে তীব্র ক্ষোভ মমতার

আপনি নারায়ণগঞ্জের কে এসপিকে- রফিউর রাব্বির প্রশ্ন

 Sat, Mar 6, 2021 11:32 PM
 আপনি নারায়ণগঞ্জের কে এসপিকে- রফিউর রাব্বির প্রশ্ন

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: নারায়ণগঞ্জ পুলিশ সুপার মো: জাহেদুল আলমকে উদ্দেশ্য

 করে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি বলেছেন, ‘আপনি প্রজাতন্ত্রের কর্মচারী প্রশাসনে এসেছেন ২দিন ৫দিনের জন্য। আপনি নির্ধারণ করেন নারায়ণগঞ্জের অভিভাবক। নারায়ণগঞ্জের অভিভাবক বানানোর আপনি কে? আপনাকে এ অধিকার কে দিলো? আপনি নারায়ণগঞ্জ সম্পর্কে কী জানেন? নারায়ণগঞ্জের অভিভাবক নির্ধারণ করার আপনি কে? নারায়ণগঞ্জে কি মানুষ থাকে না? আপনি কি মনে করেন? আজ স্পষ্ট করে বলতে চাই, আপনি খুনিদের সাথে মিশে পোষাক পরে তাদেরকে পাহাড়া দিবেন সেটা হতে পারে না।’ সম্প্রতি নারায়ণগঞ্জের এসপি জায়েদুল আলম বলেছেন, ওসমান পরিবার ছাড়া নারায়ণগঞ্জ কল্পনাহীন এবং নারায়ণগঞ্জের মাটি ও মানুষের নেতা শামীম ওসমান বলে মন্তব্য করায় জেলাজুড়ে তীব্র সমালোচনা হচ্ছে পুলিশ প্রশাসনকে নিয়ে। নারায়ণগঞ্জের মানুষ এসপির এ কথাকে ভাল ভাবে নেয়নি।


শুক্রবার বিকেলে নগরীর ডিআইটিতে বঙ্গবন্ধু সড়কে ত্বকী হত্যা ও বিচারহীনতার ৮ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সমাবেশে রাব্বি  এ কথা বলেন।


রফিউর রাব্বি বলেন, ‘সোমবার সোমবার মিলে ৮ দিন হয়েছে এসপি নারায়ণগঞ্জে এসেছেন, তিনি নতুন করে  নারায়ণগঞ্জের ইতিহাস শুনান? এসপির কাছে প্রশ্ন রেখে রাব্বি বলেন, ১৯৬৯ সালে আওয়ামী লীগের কোন নেতা পিডিপিতে যোগ দিয়েছিল? ১৯৭২ থেকে নারায়ণগঞ্জে যে লুট হয়েছে সে লুটের শতকরা ৩০ ভাগ কোন নেতা নিয়েছে? জিয়াউর রহমানের আমলে আওয়ামী লীগ প্রকাশ্যে রাজনীতি শুরু করে। তখন মিজান আওয়ামী লীগকে মূল ধারার আওয়ামী লীগ বলা হয়, বলেন তো সে সময় নারায়ণগঞ্জের কোন নেতা মিজান আওয়ামী লীগের ছিল? বাকশাল যখন গঠন করা হয় তখন তিনি বাকশালে যোগ দেন, ৮১তে শেখ হাসিনা আসেন আবার তিনি আওয়ামী লীগে যোগ দেন। এরশাদ যখন ক্ষমতায় আসেন, তখন তিনিই তার বড় ছেলেকে নৌকা থেকে নামিয়ে হাতে লাঙ্গল তুলে দেন। তাদের এই ক্ষমতার রাজনীতি, দল বদলের রাজনীতি স্বাধীনতার আগে থেকে। ওসমান পরিবারের কোনো নীতি আদর্শ নাই। এই শামীম ওসমান, নৌকার প্রার্থী নাজমা রহমানকে ফেল করানোর জন্য নারায়ণগঞ্জ ক্লাবে ব্যালট বাক্স ছিনতাই করেছে। নারায়ণগঞ্জ হাই স্কুল, গলাচিপা ভোটকেন্দ্র দখল করেছে।’ মেয়র আইভীর সাথে নির্বাচন করে বিপুল ভোটে হেরেছেন।


 আর যদি বলা হয়, ওসমান পরিবারের জন্য এই নারায়ণগঞ্জ সন্ত্রাসী ও অপরাধীদের জনপদ হিসেবে পরিচিত। এই পরিবারের কারনে নারায়ণগঞ্জবাসীকে সারাদেশে মানুষ খারাপ দৃষ্টিতে দেখে। এসপি সাহেব আপনি  প্রজাতন্ত্রের কর্মচারী, রাজনৈতিক নেতাদের না। আপনাদের একটু নরম শুরে এরা আরো বিপদজনক হয়ে উঠে। যার মাশুল দিতে হয় জেলাবাসীকে। তাই বলবো চাকুরী করতে এসেছেন কারো তাবেদারী বা গোলামী করতে নয়। আপনাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন দরকার।

রফিউর রাব্বি আরও বলেন, ‘এই সমাবেশ প্রধানমন্ত্রীকে অনুনয়-বিনয় করার জন্য নয়। আইন তার নিজস্ব গতিতে চলছে না। তাই আইনকে তার নিজস্ব গতিতে আনার আন্দোলন চলবে। আমরা স্পষ্ট করে বলতে চাই, এই নারায়ণগঞ্জে খুনিদের রাজনীতি কখনোই হবে না। আমরা যতদিন বেঁচে থাকবো ততদিন নারায়ণগঞ্জে ওসমান পরিবারের খুনের রাজনীতি করতে দেবো না। এই নারায়ণগঞ্জ মানুষের নারায়ণগঞ্জ হবে, মুক্তিযুদ্ধের চেতনার নারায়ণগঞ্জ হবে।’


এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনু মুহাম্মদ। সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বির সভাপতিত্বে ও সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শাহীন মাহমুদের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, সংগঠনের সদস্যসচিব, কবি ও সাংবাদিক হালিম আজাদ, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাড. মাহবুবুর রহমান মাসুম, বাসদের জেলা সমন্বয়কারী নিখিল দাস, খেলাঘরের সভাপতি রথীন চক্রবর্তী, সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি হাফিজুর রহমান, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায় প্রমুখ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন