সদ্য সংবাদ

 কক্সবাজারের ৩৪ জন পরিদর্শককে একযোগে বদলি  নিশিরাতে ভোটের কথা সিইসি স্বীকার করে নিয়েছেন: রিজভী  অভিযোজন তহবিলের নিশ্চয়তা চায় টিআইবি  জাতিসংঘের ভাষণে ইরানের কঠোর বিরোধিতা সৌদি  মসজিদে বিস্ফোরণ: ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে সহায়তা প্রধানমন্ত্রীর  টঙ্গীতে ভূয়া ব্রিটিশ সিটিজেন জলিলের খপ্পরে পড়ে নিঃস্ব লন্ডন প্রত্যাশী উজ্জল   ধনী-গরিব সব রাষ্ট্রই যেন করোনার ভ্যাকসিন পায়: রাষ্ট্রপতি   করোনা শেষ না হতেই এবার 'টুইনডেমিক' আতঙ্ক  গণতন্ত্রের জন্য লড়াইয়ে নামতে হবে: মান্না   ব্রুনাইয়ে মানব পাচার: চক্রের তিনজন গ্রেফতার   পিবিআই এর অভিযানে অপহৃত লামিয়াকে ফতুল্লা থেকে উদ্ধার   পঞ্চগড়ে নারীর ক্ষমতায়ন জেন্ডার সমতা বিষয়ে আলোচনা   মহেশপুরে চাষ হচ্ছে মনিপুরি ইলিশ   শৈলকুপায় সাপের কামড়ে দুই মাসে ১১ জনের প্রাণহানী  ঝিনাইদহে নবাগত পুলিশ সুপার মুনতাসিরুল ইসলামের যোগদান  আটকেপড়া প্রবাসীদের সৌদি ফেরাতে বিমানের বিশেষ ফ্লাইট  সিদ্ধিরগঞ্জে কোনো মাদক,ভূমি দস্যু ও সন্ত্রাসীদের স্থান হবে না- এসপি  এমপি কামরুল ইসলামের ফোন রেকর্ড প্রকাশ: ডিশ ব্যবসায়ী গ্রেপ্তার  করোনার টিকা বন্টনে ১৫৬ দেশের ‘ঐতিহাসিক চুক্তি’  নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

আরফিন রুমির সুর ও সংগীতে গাইলেন আঁখি আলমগীর

 Wed, Feb 1, 2017 12:13 PM
 আরফিন রুমির সুর ও সংগীতে গাইলেন আঁখি আলমগীর

ডেস্ক রিপোর্ট:: বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর ৮ম পর্ব প্রচার হবে ৩১ জানুঢারি মঙ্গলবার রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

 ৪টি গান, ১টি নাচ, দর্শক প্রতিযোগিতা পর্ব, সমাজের নানা অসংগতি ত্রুটি-বিচ্যুতি নিয়ে রচিত বেশ কিছু নাট্যাংশ দিয়ে সাজানো হয়েছে এবারের পর্ব। জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর এই প্রথম গাইলেন আরেক জনপ্রিয় সংগীতশিল্পী ও সংগীত পরিচালক আরফিন রুমির সুর ও সংগীতে। আর গানটির কথা লিখেছেন ফয়সাল রাব্বিকীন।

আরফিন রুমির সুর ও সংগীতে নিজের লেখা সুফি ঘরানার আরেকটি গান গেয়েছেন সুরকার ও শিল্পী তানভীর তারেক। প্রতুল মুখোপাধ্যায়ের লেখা সুর করা ও গাওয়া জনপ্রিয় একটি গান- আমি বাংলায় গান গাই, আমি বাংলার গান গাই। স্বকণ্ঠে গাওয়া এই গানটি নিয়ে এই প্রথম টেলিভিশন পর্দায় পরিবর্তনের মঞ্চে দেখা যাবে জনপ্রিয় উপ¯’াপক খন্দকার ইসমাইলকে। শ্রোতাপ্রিয় একটি লালনসংগীত- মিলন হবে কত দিনে। চাতক ব্যান্ডের পরিবেশনায় এই গানটিও থাকছে এবারের পরিবর্তনে। সাদাকালো যুগের তিনটি বাংলা চল”িচত্রের জনপ্রিয় গানের অংশবিশেষের সঙ্গে ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় নৃত্য পরিবেশন করবেন মডেল-অভিনেত্রী নৃত্যশিল্পী মিম চৌধুরী, নৃত্যশিল্পী আসাদ ও ২০ জন সহশিল্পী। মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে মূকাভিনয় শিল্পী নিথর মাহবুবের পরিবেশনায় তুলে ধরা বিভিন্ন উপদেশমূলক বিষয় দিয়ে। যেখানে ফুটে উঠেছে সমাজের নানা অসংগতি ত্রুটি-বিচ্যুতি। হজম আলী, শালা-দুলাভাই, মামা-ভাগ্নে, মদন ভোলা, পরিবর্তন পাঠশালা ইত্যাদি নিয়মিত পর্বের পাশাপাশি সমাজের সমসাময়িক ঘটনাবলি ও নানা অসংগতি ও ত্রুটি-বিচ্যুতি নিয়ে রচিত ব্যঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশে অভিনয় করেছেন দিলু খান, মামুনুল হক টুটু, আফরোজা হাসান, শিরিন বকুল, আশরাফ কবির, মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, আকবর হোসেন, ফার“ক মল্লিক, মামুন, নয়ন, শিউলী শিলা, শ্যামলী, রাখি, সরোয়ার, আতিক, পার“ল, বিনয় ভদ্র প্রমুখ নিয়মিত শিল্পীবৃন্দ। শাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা গ্রš’না উপ¯’াপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন