সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

আরফিন রুমির সুর ও সংগীতে গাইলেন আঁখি আলমগীর

 Wed, Feb 1, 2017 12:13 PM
 আরফিন রুমির সুর ও সংগীতে গাইলেন আঁখি আলমগীর

ডেস্ক রিপোর্ট:: বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর ৮ম পর্ব প্রচার হবে ৩১ জানুঢারি মঙ্গলবার রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

 ৪টি গান, ১টি নাচ, দর্শক প্রতিযোগিতা পর্ব, সমাজের নানা অসংগতি ত্রুটি-বিচ্যুতি নিয়ে রচিত বেশ কিছু নাট্যাংশ দিয়ে সাজানো হয়েছে এবারের পর্ব। জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর এই প্রথম গাইলেন আরেক জনপ্রিয় সংগীতশিল্পী ও সংগীত পরিচালক আরফিন রুমির সুর ও সংগীতে। আর গানটির কথা লিখেছেন ফয়সাল রাব্বিকীন।

আরফিন রুমির সুর ও সংগীতে নিজের লেখা সুফি ঘরানার আরেকটি গান গেয়েছেন সুরকার ও শিল্পী তানভীর তারেক। প্রতুল মুখোপাধ্যায়ের লেখা সুর করা ও গাওয়া জনপ্রিয় একটি গান- আমি বাংলায় গান গাই, আমি বাংলার গান গাই। স্বকণ্ঠে গাওয়া এই গানটি নিয়ে এই প্রথম টেলিভিশন পর্দায় পরিবর্তনের মঞ্চে দেখা যাবে জনপ্রিয় উপ¯’াপক খন্দকার ইসমাইলকে। শ্রোতাপ্রিয় একটি লালনসংগীত- মিলন হবে কত দিনে। চাতক ব্যান্ডের পরিবেশনায় এই গানটিও থাকছে এবারের পরিবর্তনে। সাদাকালো যুগের তিনটি বাংলা চল”িচত্রের জনপ্রিয় গানের অংশবিশেষের সঙ্গে ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় নৃত্য পরিবেশন করবেন মডেল-অভিনেত্রী নৃত্যশিল্পী মিম চৌধুরী, নৃত্যশিল্পী আসাদ ও ২০ জন সহশিল্পী। মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে মূকাভিনয় শিল্পী নিথর মাহবুবের পরিবেশনায় তুলে ধরা বিভিন্ন উপদেশমূলক বিষয় দিয়ে। যেখানে ফুটে উঠেছে সমাজের নানা অসংগতি ত্রুটি-বিচ্যুতি। হজম আলী, শালা-দুলাভাই, মামা-ভাগ্নে, মদন ভোলা, পরিবর্তন পাঠশালা ইত্যাদি নিয়মিত পর্বের পাশাপাশি সমাজের সমসাময়িক ঘটনাবলি ও নানা অসংগতি ও ত্রুটি-বিচ্যুতি নিয়ে রচিত ব্যঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশে অভিনয় করেছেন দিলু খান, মামুনুল হক টুটু, আফরোজা হাসান, শিরিন বকুল, আশরাফ কবির, মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, আকবর হোসেন, ফার“ক মল্লিক, মামুন, নয়ন, শিউলী শিলা, শ্যামলী, রাখি, সরোয়ার, আতিক, পার“ল, বিনয় ভদ্র প্রমুখ নিয়মিত শিল্পীবৃন্দ। শাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা গ্রš’না উপ¯’াপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন