সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

চোখের জল ও ভালোবাসায় শেষ বিদায় শ্রীদেবীর

 Thu, Mar 1, 2018 4:31 PM
 চোখের জল ও ভালোবাসায় শেষ বিদায় শ্রীদেবীর

এশিয়া খবর২৪ ডেস্ক :: অবশেষে মৃত্যুর তিন দিন পর শেষকৃত্য সম্পন্ন হলো চিরসবুজ নায়িকা শ্রীদেবীর।

গতকাল বেলা সাড়ে তিনটায় মুম্বই ভিলে পার্ল শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয় রাষ্ট্রীয় মর্যাদায়। এর আগে শ্রদ্ধা নিবেদনের জন্য শ্রীদেবীর মরদেহ সকাল সাড়ে ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত রাখা হয় লোখণ্ডওয়ালার সেলিব্রেশন স্পোর্টস ক্লাবে। সেখানে হিন্দি ছবির প্রথম নারী সুপারস্টার শ্রীদেবীকে চোখের জল ও ভালোবাসায় শেষ শ্রদ্ধা জানান ভক্ত, শুভানুধ্যায়ীরা, আত্মীয়স্বজন ও সহকর্মীরা। ‘লামহে’ ছবির শুটিং-এর সময়ই শ্রীদেবী ইচ্ছা প্রকাশ করেছিলেন তার মৃত্যুর পর সব কিছুই যেন সাদা কাপড়ে মুড়ে ফেলা হয়। নায়িকার শেষ ইচ্ছা অনুযায়ী তাই গতকাল সব কিছুই সাজানো হয়েছে তার প্রিয় রং সাদায়।

সাদা ফুল দিয়ে সাজানোর পাশাপাশি শ্রীদেবীর বাংলো ‘ভাগ্য’ও মুড়ে ফেলা হয়েছে সাদা কাপড়ে। অন্ত্যেষ্টিতেও সকলকে অনুরোধ করা হয়েছিলো সাদা পোশাকে আসতে। স্বপ্নের নায়িকাকে শেষ বিদায় জানাতে রাত ১২টা থেকেও কেউ কেউ লাইন দিয়েছেন স্পোর্টস ক্লাবের সামনে। সকাল ৮টা ৫৮ মিনিটে অ্যাম্বুলেন্সে শ্রীদেবীর মরদেহ সেলিব্রেশন স্পোর্টস ক্লাবে এসে পৌঁছায়। অন্য গাড়িতে ছিলেন অনিল কাপুর, বনি কাপুর, অর্জুন কাপুর, জাহ্নবীসহ আরো অনেকে। আর গতকাল সকালে সবচেয়ে আগে পৌঁছে যান প্রযোজক-পরিচালক করণ জোহর। শ্রদ্ধা জানাতে আসেন শ্রীদেবীর দেওর সঞ্জয় কাপুরও। ক্রমশই ভিড় জমে স্পোর্টস ক্লাবের বাইরে। শ্রীদেবীকে শ্রদ্ধা জানাতে বলিউড তারকাদের মধ্যে হাজির হয়েছিলেন জয়া বচ্চন, হেমা মালিনি, জয়াপ্রদা, শাহরুখ খান, মাধুরী দিক্ষীত, আরবাজ খান, ঐশ্বর্য রাই বচ্চন, ফারাহ খান, অজয় দেবগান, কাজল, টাবু, সুস্মিতা সেন, মহিমা চৌধুরী, এষা দেওল, শ্বেতা বচ্চন, সোনম কাপুর, নিমরাত কৌর, রেখা, দীপিকা, শ্রদ্ধা কাপুর, সোহা আলী খান, রাভিনা টেন্ডন, জাভেদ আক্তার, শাবানা আজমী, মালাইকা অরোরা, জ্যাকুলিন, অক্ষয় খান্না, জ্যাকিশ্রফ, ডিম্পল কাপাডিয়া, বিবেক ওবেরয়, শহীদ কাপুর, পরিচালক সুভাষ ঘাইসহ অনেকে। স্পোর্টস ক্লাবেই শ্রদ্ধা জানানোর আয়োজনে পদ্মশ্রীপ্রাপ্ত এই নায়িকাকে রাষ্ট্রীয় সম্মাননা দেয়া হয়। পুলিশের চার সদস্য তার মরদেহ জাতীয় পতাকা দিয়ে ঢেকে দেয়। সবশেষে শ্রীদেবীর শেষকৃত্য সম্পন্ন হয় ভিলে পার্ল শ্মশানে। উল্লেখ্য, শনিবার রাতে শ্রীদেবীর মৃত্যুর খবর জানানো হয়। দুবাইয়ে জুমেইরা এমিরেটস টাওয়ারস হোটেল অ্যাপার্টমেন্টের ২২০১ নম্বর কক্ষে অবস্থান করছিলেন তিনি। ফরেনসিক রিপোর্ট অনুযায়ী সেখানেই বাথটাবে ডুবে মারা যান এ অভিনেত্রী। যদিও শুরুতে বলা হয়েছিল, হার্ট অ্যাটাকে মারা গেছেন। এদিকে শনিবার বিকালে দুবাই যান শ্রীদেবীর স্বামী বনি কাপুর। এর কিছুক্ষণের মধ্যেই অপ্রত্যাশিতভাবে শ্রীদেবীর মৃত্যুর খবর আসে। সোমবার তার মৃতদেহ ভারতে আনার জন্য দুবাই বিমানবন্দরে প্রস্তুত রাখা হয় ১৩ আসনের একটি জেট বিমান। কিন্তু ফরেনসিক রিপোর্ট সব এলোমেলো করে দেয়। বলা হয়, হার্ট অ্যাটাকে নয়, দুর্ঘটনাবশত বাথটাবে ডুবে মারা গেছেন শ্রীদেবী। তার রক্তে অ্যালকোহলের উপস্থিতি পাওয়ার কথাও বলা হয় রিপোর্টে। এরপর নানা গুজব ছড়িয়ে পড়ে চারদিকে। দুবাই পুলিশ জিজ্ঞাসাবাদ করে শ্রীদেবীর স্বামীসহ কয়েকজনকে। কিন্তু তদন্ত শেষে সন্দেহ করার মতো কিছু পাওয়া যায়নি। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন