সদ্য সংবাদ

  খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল  টিকা প্রয়োগেই কয়েক হাজার কোটি টাকা ব্যয় হবে: স্বাস্থ্যমন্ত্রী  টানা তৃতীয়বার জয়লাভ করলেন জাস্টিন ট্রুডো   আটোয়ারীতে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক  ১১ লাখ টাকা ও হেরোইনসহ ৫মাদক ব্যবসায়ীকে আটক করেছে না:গঞ্জ ডিবি  প্যারিস চুক্তির কঠোর প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর   সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠির উৎপত্তি কোথায় সেটাও দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী  সরকার থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল   ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার

ডায়ানার ভাস্কর্য উন্মোচন করলেন দুই ছেলে

 Fri, Jul 2, 2021 10:28 PM
 ডায়ানার ভাস্কর্য উন্মোচন করলেন দুই ছেলে

আন্তর্জাতিক ডেস্ক:: প্রিন্সেস ডায়ানার ভাস্কর্য উন্মোচন উপলক্ষে এক

 হলেন তার দুই সন্তান প্রিন্স উইলিয়াম ও হ্যারি। কেনসিংটন প্রাসাদের নতুন নকশা করা সানকেন বাগানে মায়ের ৬০তম জন্মদিন উপলক্ষে মূর্তিটি উন্মোচন করেন তারা।

এর আগে, গত এপ্রিলে দাদা প্রিন্স ফিলিপের শেষকৃত্যে একত্রিত হয়েছিলেন দুই ভাই।

তিনি ছিলেন জনগণের রাজকন্যা। তাই প্রিন্স চার্লসের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পরও বিশ্বজুড়ে মানুষ তাকে চিনেছে প্রিন্সেস ডায়ানা নামেই। ৬০তম জন্মবার্ষিকীকে তাঁর যে ভাস্কর্য উন্মোচিত হলো সেখানেও প্রতিফলন ঘটেছে তার সেবাধর্মিতার। আর সে উপলক্ষেই সব বিভেদ ভুলে এক হয়েছিলেন ডায়ানার দুই সন্তান প্রিন্স উইলিয়াম ও হ্যারি।

কেনসিংটন প্রাসাদের নতুন নকশা করা সানকেন বাগানে প্রতিষ্ঠিত মায়ের মূর্তিটি তার জীবন ও উত্তরাধিকারের প্রতীক হয়ে থাকবে বলে আশা প্রকাশ করেন উইলিয়াম ও হ্যারি। এ সময় আগত অতিথিদেরও ধন্যবাদ জানান তারা। ২০১৭ সালে মূর্তিটি নির্মাণের ঘোষণা দিয়েছিলেন তারা। ১৯৯৭ সালে এক গাড়ি দুর্ঘটনায় মারা যান ডায়ানা।

এদিকে, গত বছর রাজকীয় দায়িত্ব ও পদবী ছাড়ার পর পরিবারের সঙ্গে জটিলতা সৃষ্টি হওয়ায় রাজ পরিবার থেকে আলাদা হয়ে যান হ্যারি। স্ত্রী ও সন্তান নিয়ে বসবাস শুরু করেন যুক্তরাষ্ট্রে। কোয়ারেন্টিন শেষে এ অনুষ্ঠানে যোগ দিতে গত সপ্তাহে যুক্তরাজ্যে পৌঁছান তিনি। এর আগে, গেল এপ্রিলে ডিউক অব এডিনবরার শেষকৃত্যে একসাথে উপস্থিত ছিলেন দুই ভাই।

সূত্র: রয়টার্স

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন