সদ্য সংবাদ

 ইউএনও ওয়াহিদার বাসায় টাকা ছিল ৪০ লাখ, সেই মালি নেয় ৫০ হাজার   ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড   পঞ্চগড়ে চা পাতা চুরির অভিযোগ,  প্রজ্ঞাপন দিয়ে হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা  ঝিনাইদহে সন্তান নিখোঁজ: খুঁজছে বাবা-মা   ঝিনাইদহের পুলিশ সুপার কক্সবাজারে বদলি, যোগদান করলেন মুনতাসিরুল ইসলাম  ইসরাইল-ফিলিস্তিন অশান্তি উসকে দিল ট্রাম্পের ‘শান্তি চুক্তি’  পুলিশ হেফাজতে মৃত্যু: ক্ষতিপূরণের ২ লাখ টাকা জমা দিলেন এসআই জাহিদের পরিবার  আ: লীগের বরকত-রুবেলের দুটি প্রতিষ্ঠানের ২৫ কার্যাদেশ বাতিল   সেই শিশু ইয়ামিনকে জার্সি-ব্যাট দিলেন মুশফিক   জিম্মি করে ব্যাংক লুটের চেষ্টা, বোমাসহ যুবক আটক

ত্রাণ বিতরণের রোহিঙ্গা শিশুদের সঙ্গে মিশে গেলেন আঁখি আলমগীর

 Tue, May 29, 2018 11:00 AM
 ত্রাণ বিতরণের রোহিঙ্গা শিশুদের সঙ্গে মিশে গেলেন আঁখি আলমগীর

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি: : দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ত্রাণ বিতরণ করেছেন।

 এ সময় তিনি রোহিঙ্গা শিশুদের সঙ্গে মিশে যান। তাদের কথা শোনেন।


ইকবাল ব্রস ফাউন্ডেশনের ব্যানারে সেনাবাহিনীর সহযোগিতায় সোমবার বেলা ১১টার দিকে রোহিঙ্গা নারী, শিশুদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে তার ত্রাণ বিতরণের খবরটি জানিয়ে দেন।


সোমবার সকালে আঁখি টিমের অন্যদের সঙ্গে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণকালে স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৩ মে ইংল্যান্ডের ম্যানচেস্টারে একটি কনসার্ট অনুষ্ঠিত হয়। ওই কনসার্টে বেশির ভাগ দর্শক ছিলেন প্রবাসী বাঙালিরা। সেখানে উপস্থিত প্রবাসীরা রোহিঙ্গাদের জন্য এক লাখ ১১ হাজার পাউন্ড অর্থ সংগ্রহ করেন।


তিনি বলেন, ইকবাল ব্রস ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত ওই কনসার্টের সব অর্থ রোহিঙ্গাদের জন্য ত্রাণসামগ্রী ক্রয় করা হয়- যা সেনাবাহিনীর সহযোগিতায় বিতরণ করা হয়েছে।


আঁখি আলমগীর বলেন, রোহিঙ্গাদের স্বাভাবিক জীবনযাত্রা দেখে খুবই মর্মাহত হয়েছি। এক সঙ্গে এত রোহিঙ্গার বসবাস একটি বিরল দৃষ্টান্ত।


তিনি সামনের বর্ষায় এসব রোহিঙ্গার নিরাপদ বসবাসের জন্য আরও উন্নত আবাসস্থল তৈরিসহ ক্যাম্পের সার্বিক বিষয়ে পরিবর্তন আনার জন্য বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান।


তিনি আরও দাবি জানান, এসব রোহিঙ্গার সম্পূর্ণ নাগরিকত্ব দিয়ে তারা যেন স্বদেশে ফিরে যেতে পারে, সে ব্যাপারে আন্তর্জাতিকভাবে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি অব্যাহত রাখতে বিশ্ব নেতাদের এগিয়ে আসতে হবে।


এ সময় ইকবাল ব্রস ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধি ও প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।


পরে আঁখি আলমগীর কুতুপালং ক্যাম্পে বেশ কয়েকটি এলাকা পরিদর্শন করে রোহিঙ্গা নারী ও শিশুদের সঙ্গে কথা বলেন। জানতে চান, তারা কোনো সমস্যায় আছে কিনা?


এ সময় রোহিঙ্গারা মিয়ানমারে ফিরে যাওয়ার ব্যাপারে যেন সহযোগিতা করেন রোহিঙ্গারা শুধুমাত্র এই দাবিটুকু কামনা করেন সংগীতশিল্পীর কাছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন