সদ্য সংবাদ

 সংকট মোকাবেলায় ২০ লাখ পাসপোর্ট কিনছে সরকার  মধুচন্দ্রিমায় নার্ভাস মিথিলা!  কারাগারেই থাকতে হচ্ছে খালেদা জিয়াকে  বিএনপি কর্মী ভেবে পুলিশকে পেটালেন ওসি  দেশের রাজনীতিতে স্থায়ী সংঘাত সৃষ্টি হল: মির্জা ফখরুল   থানায় যুবলীগ নেতার জন্মদিন পালন করা সেই ওসি মোস্তফাকে প্রত্যাহার  চাটখিলে স্কুল ছাত্রীকে ধর্ষনের চেষ্টা ,গ্রেফতার ২  আসামে কারফিউ ভেঙে বিক্ষোভ, পুলিশের গুলিতে নিহত ৩   এবার স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফর স্থগিত  গোপালগঞ্জস্থ কোটালীপাড়া সমিতি'র সভাপতি জলিল খান, সম্পাদক গোলাম হায়দার  রেলের সকল ভূ-সম্পত্তি অবৈধ দখলমুক্ত করা হবে  রংপুরে দিনব্যাপী ‘আঁশকল’ যন্ত্র ব্যবহারের অভিজ্ঞতা বিনিময় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত  পঞ্চগড়ে কেয়ারটেকারের বিরুদ্ধে পৈত্তিক বাড়ী ও জমি দখলের অভিযোগ  ঝিনাইদহ পৌরসভায় পাইলট প্রকল্পের কাজ বাস্তবায়নে মতবিনিময় ও প্রশিক্ষণ কর্মশালা  ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকলের করুণ দশা, ১৯৪ টাকার উৎপাদিত চিনি বিক্রি হচ্ছে ৫৫ টাকায়  কালীগঞ্জে মাদ্রাসা ছাত্র জবাই করে হত্যা মামলায় গ্রেফতার নেই, হতাশ পরিবার ও এলাকাবাসি!  রংপুরকে গুড়িয়ে দিয়ে উড়ন্ত সূচনা করল কুমিল্লা  কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১, দগ্ধ ২৮  আমরা এখনও বিচার বিভাগকে বিশ্বাস করি: রিজভী  মিয়ানমারকে মানবাধিকার লঙ্ঘন বন্ধ করতে হবে: মিলার

ত্রাণ বিতরণের রোহিঙ্গা শিশুদের সঙ্গে মিশে গেলেন আঁখি আলমগীর

 Tue, May 29, 2018 11:00 AM
 ত্রাণ বিতরণের রোহিঙ্গা শিশুদের সঙ্গে মিশে গেলেন আঁখি আলমগীর

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি: : দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ত্রাণ বিতরণ করেছেন।

 এ সময় তিনি রোহিঙ্গা শিশুদের সঙ্গে মিশে যান। তাদের কথা শোনেন।


ইকবাল ব্রস ফাউন্ডেশনের ব্যানারে সেনাবাহিনীর সহযোগিতায় সোমবার বেলা ১১টার দিকে রোহিঙ্গা নারী, শিশুদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে তার ত্রাণ বিতরণের খবরটি জানিয়ে দেন।


সোমবার সকালে আঁখি টিমের অন্যদের সঙ্গে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণকালে স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৩ মে ইংল্যান্ডের ম্যানচেস্টারে একটি কনসার্ট অনুষ্ঠিত হয়। ওই কনসার্টে বেশির ভাগ দর্শক ছিলেন প্রবাসী বাঙালিরা। সেখানে উপস্থিত প্রবাসীরা রোহিঙ্গাদের জন্য এক লাখ ১১ হাজার পাউন্ড অর্থ সংগ্রহ করেন।


তিনি বলেন, ইকবাল ব্রস ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত ওই কনসার্টের সব অর্থ রোহিঙ্গাদের জন্য ত্রাণসামগ্রী ক্রয় করা হয়- যা সেনাবাহিনীর সহযোগিতায় বিতরণ করা হয়েছে।


আঁখি আলমগীর বলেন, রোহিঙ্গাদের স্বাভাবিক জীবনযাত্রা দেখে খুবই মর্মাহত হয়েছি। এক সঙ্গে এত রোহিঙ্গার বসবাস একটি বিরল দৃষ্টান্ত।


তিনি সামনের বর্ষায় এসব রোহিঙ্গার নিরাপদ বসবাসের জন্য আরও উন্নত আবাসস্থল তৈরিসহ ক্যাম্পের সার্বিক বিষয়ে পরিবর্তন আনার জন্য বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান।


তিনি আরও দাবি জানান, এসব রোহিঙ্গার সম্পূর্ণ নাগরিকত্ব দিয়ে তারা যেন স্বদেশে ফিরে যেতে পারে, সে ব্যাপারে আন্তর্জাতিকভাবে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি অব্যাহত রাখতে বিশ্ব নেতাদের এগিয়ে আসতে হবে।


এ সময় ইকবাল ব্রস ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধি ও প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।


পরে আঁখি আলমগীর কুতুপালং ক্যাম্পে বেশ কয়েকটি এলাকা পরিদর্শন করে রোহিঙ্গা নারী ও শিশুদের সঙ্গে কথা বলেন। জানতে চান, তারা কোনো সমস্যায় আছে কিনা?


এ সময় রোহিঙ্গারা মিয়ানমারে ফিরে যাওয়ার ব্যাপারে যেন সহযোগিতা করেন রোহিঙ্গারা শুধুমাত্র এই দাবিটুকু কামনা করেন সংগীতশিল্পীর কাছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন