সদ্য সংবাদ

 অনলাইনে টিকিট বিক্রি করে কয়েকশ কোটি টাকা পাচার   ‘টক অব দ্য কান্ট্রি: রাজনীতির আড়ালে পাপিয়ার দেহব্যবসা  করোনাভাইরাস: বিদেশ ভ্রমণ থেকে বিরত থাকার পরামর্শ  পুলিশের এসআইয়ের কোপে ক্ষতবিক্ষত ৪ জন  হারানো গৌরব ফিরিয়ে আনতে গ্রামীণ মেলার ভূমিকা অনস্বীকার্য  পঞ্চগড়ে যক্ষারোগ প্রতিরোধে নাটাব-এর মতবিনিময় সভা  অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট জয়ী অধিনায়ক আকবর আলীসহ দুই কৃতি খেলোয়ারকে রসিক-এর নাগরিক সংবর্ধনা  ১৭টি দেশের ভাষায় গাইলেন একুশের গান  কচুরিপানা খাবার উপযোগী কি না পরীক্ষা নিরীক্ষা চলছে: বাণিজ্যমন্ত্রী  মুজিববর্ষ: বাজারে আসছে স্বর্ণ ও রৌপ্য মুদ্রা, সঙ্গে ২০০ টাকার নোট  প্রেমের ফাঁদে ফেলে বিয়ে, মন্টি সহ আটক চারজন   দুবাই থেকে ঢাকায় এসে গ্রেফতার শাকিল  বান্দরবানে ব্রাশফায়ারে আওয়ামী লীগ নেতা নিহত  করোনা মোকাবিলা আদৌ সম্ভব না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা   নেতৃত্ব ছেড়ে দিন: বিএনপিকে কর্নেল অলি  নিখোঁজের দেড় বছর পর বাসায় ফিরলেন সাবেক র‌্যাব অধিনায়ক  নাইজার-ফ্রান্স যৌথ সামরিক অভিযানে নিহত ১২০  কালিয়াকৈরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও লটারী ড্র অনুষ্ঠিত  রংপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত  ‘দৈনিক খবর’ এর ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী রোববার

পরিচালনায় দিতি কন্যা লামিয়া

 Tue, Nov 22, 2016 2:33 PM
 পরিচালনায় দিতি কন্যা লামিয়া

ডেস্ক রিপোর্ট:: এ বছরের ২০ মার্চ মস্তিষ্ক ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান পারভিন সুলতানা দিতি।

 প্রয়াত এই চিত্রনায়িকার অসমাপ্ত কাজগুলো পুরণের জন্য পরিচালনায় আসলেন তার মেয়ে লামিয়া চৌধুরী। জানা গেছে, দিতির প্রতিষ্ঠিত ‘দিতি লামিয়া দীপ্ত’ (ডিএলডি) প্রযোজনা সংস্থা থেকেই সবগুলো কাজ নির্মাণ করে যাবেন তার মেয়ে লামিয়া।

লামিয়া পরিচালিত প্রথম নাটকটির নাম ‘দুই পুতুল’। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন  এফ এস নাঈম, কল্যাণ কোরাইয়া ও আজমেরী হক বাঁধন। রবিবার সকাল থেকে ঢাকার গুলশানে  দিতির নিজ বাড়িতে নাটকটির শুটিং শুরু হয়েছে।

এ প্রসঙ্গে লামিয়া চৌধুরী বলেন, "আসলে পরিচালনায় আসার জন্য আমার মা সব সময় উৎসাহ ও পরামর্শ দিতেন। তার ইচ্ছাতেই আমি কানাডার ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে এ বিষয়ে স্নাতক সম্পন্ন করি। এরপরে টরেন্টো ফিল্ম স্কুল থেকে ফিল্ম প্রোডাকশনের উপর দেড় বছরমেয়াদী সার্টিফিকেট কোর্স করি।"

তিনি আরও বলেন,  "মায়ের ইচ্ছা ছিল এরপরই যেন আমি পরিচালনার কাজটা শুরু করি তাকে সঙ্গে নিয়েই। সে পরিকল্পনা নিয়েই দেশে চলে আসি। নানা কারণে কাজটি শুরু করায় বিলম্ব হচ্ছিল। তারপর হঠাৎ মা অসুস্থ হয়ে পড়ায় সব পরিকল্পনা উলট-পালট হয়ে যায়।মায়ের সেই ইচ্ছা এবং অসমাপ্ত কাজ ও পরিকল্পনাগুলো বাস্তবায়নে ছোট পর্দায় পরিচালনা শুরু করলাম। আরও কিছু কাজের প্রস্তুতিও এরই মধ্যে চুড়ান্ত করেছি।"


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন