সদ্য সংবাদ

 সুনামির আতঙ্ক: সমুদ্র থেকে ফের উঠে এল সেই মাছ   আলিয়া যৌনকর্মী থেকে আন্ডারওয়ার্ল্ড ডন!   ইভিএমে জাল ভোট সম্ভব: ইসি রফিকুল   হত্যার দায়ে ট্রাম্পের ফাঁসি চান মার্কিন সাংবাদিক   নারায়ণগঞ্জের ফতুল্লায় প্রকাশ্যে বিদ্যুৎ মিস্ত্রিকে গলা কেটে হত্যা   প্রেসিডেন্টের সমালোচনা করা অডিও ফাঁস, ইউক্রেন প্রধানমন্ত্রীর পদত্যাগ   রওশনের সিদ্ধান্তকে তুড়ি মেরে উড়িয়ে দিলেন জিএম কাদের  নারায়ণগঞ্জে ১৬ দিনে ৩ হত্যা, ১৯ লাশ  বিপিএলের চ্যাম্পিয়ন রাজশাহী  মির্জাপুরে সৈয়দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জমি দখলের অভিযোগ  মেহেরপুর সীমান্ত থেকে কৃষকে তুলে নিয়ে যাওয়া অস্বীকার করেছে বিএসএফ  নির্বাচনে ইসির নির্দেশনায় কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী : স্বরাষ্ট্রমন্ত্রী   উত্তরা থানায় ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা: ওসিসহ ৪ পুলিশের বিরুদ্ধে মামলা  চাটখিল মহিলা ডিগ্রি কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত  চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার উদ্বোধন  রংপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত  ঝিনাইদহ শহরের আলিফ ও রিমা বেকারিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা  শৈলকুপায় দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়ে খেলার মাঠেই স্কুলছাত্রের মৃত্যু!   সাভারে বাসা ভাড়া দিতে না পারায় স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ  শিশু হত্যাকান্ডে জড়িতদের সর্ব্বোচ্য শাস্তির দাবিতে মানববন্ধন

পরিচালনায় দিতি কন্যা লামিয়া

 Tue, Nov 22, 2016 2:33 PM
 পরিচালনায় দিতি কন্যা লামিয়া

ডেস্ক রিপোর্ট:: এ বছরের ২০ মার্চ মস্তিষ্ক ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান পারভিন সুলতানা দিতি।

 প্রয়াত এই চিত্রনায়িকার অসমাপ্ত কাজগুলো পুরণের জন্য পরিচালনায় আসলেন তার মেয়ে লামিয়া চৌধুরী। জানা গেছে, দিতির প্রতিষ্ঠিত ‘দিতি লামিয়া দীপ্ত’ (ডিএলডি) প্রযোজনা সংস্থা থেকেই সবগুলো কাজ নির্মাণ করে যাবেন তার মেয়ে লামিয়া।

লামিয়া পরিচালিত প্রথম নাটকটির নাম ‘দুই পুতুল’। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন  এফ এস নাঈম, কল্যাণ কোরাইয়া ও আজমেরী হক বাঁধন। রবিবার সকাল থেকে ঢাকার গুলশানে  দিতির নিজ বাড়িতে নাটকটির শুটিং শুরু হয়েছে।

এ প্রসঙ্গে লামিয়া চৌধুরী বলেন, "আসলে পরিচালনায় আসার জন্য আমার মা সব সময় উৎসাহ ও পরামর্শ দিতেন। তার ইচ্ছাতেই আমি কানাডার ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে এ বিষয়ে স্নাতক সম্পন্ন করি। এরপরে টরেন্টো ফিল্ম স্কুল থেকে ফিল্ম প্রোডাকশনের উপর দেড় বছরমেয়াদী সার্টিফিকেট কোর্স করি।"

তিনি আরও বলেন,  "মায়ের ইচ্ছা ছিল এরপরই যেন আমি পরিচালনার কাজটা শুরু করি তাকে সঙ্গে নিয়েই। সে পরিকল্পনা নিয়েই দেশে চলে আসি। নানা কারণে কাজটি শুরু করায় বিলম্ব হচ্ছিল। তারপর হঠাৎ মা অসুস্থ হয়ে পড়ায় সব পরিকল্পনা উলট-পালট হয়ে যায়।মায়ের সেই ইচ্ছা এবং অসমাপ্ত কাজ ও পরিকল্পনাগুলো বাস্তবায়নে ছোট পর্দায় পরিচালনা শুরু করলাম। আরও কিছু কাজের প্রস্তুতিও এরই মধ্যে চুড়ান্ত করেছি।"


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন