সদ্য সংবাদ

 বাড়ির জন্য ব্যাংক ঋণ পাওয়া যাবে ২ কোটি টাকা   ২ ভাইয়ের বাড়ি-প্লটের সংখ্যা মেলাতে হিমশিম খাচ্ছে সিআইডি  পেঁয়াজ লবণ চাল নিয়ে কৃত্রিম সংকট সৃষ্টিকারী কারও রেহাই নেই:  কাশ্মীর ইস্যুতে আর্থিক ক্ষতি ১১ হাজার কোটি টাকা!  গুজবে লবণের বাজারে অস্থিরতা, ১৭ ব্যবসায়ীকে আটক, ২২ জনকে জরিমানা  পঞ্চগড়ে কাজী ফার্মস এর জোনাল অফিসে হামলা, ভাংচুর ও লুটপাট  ব্রাহ্মণবাড়িয়ায় গৃহবধূর মরদেহ উদ্ধার  প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ  হাসপাতালের লিফট ছিঁড়ে নিচে আমীর খসরুসহ ১২ বিএনপি নেতা   সড়ক আইনের বিরোধিতা করে বাস বন্ধ, দুর্ভোগে মানুষ  লিবিয়ায় বিস্কুট কারখানায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত   শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজউক  সানারপাড় হাই স্কুলের দুর্নীতিবাজ প্রধান শিক্ষক জহিরুলের বিরুদ্ধে এবার স্বাক্ষর জাল’র অভিযোগ  বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত   রাঙ্গামাটিতে গোলাগুলি, নিহত ৩   ইসরাইলি গুলিতে চোখ হারালেন ফিলিস্তিনি সাংবাদিক  পেঁয়াজ নিয়ে কারসাজি, আড়াই হাজার ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা   নবীনগরে আশ্রীতা জান্নাত পেল মাথা গোঁজার ঠাই   অপরাধীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান: হারুনের চেয়েও কঠোর এসপি মনিরুল ইসলাম   এসপি হারুনের প্রেতাত্মারা জেলাকে অস্থিতিশীল করার যড়যন্ত্র করছে

পরিচালনায় দিতি কন্যা লামিয়া

 Tue, Nov 22, 2016 2:33 PM
 পরিচালনায় দিতি কন্যা লামিয়া

ডেস্ক রিপোর্ট:: এ বছরের ২০ মার্চ মস্তিষ্ক ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান পারভিন সুলতানা দিতি।

 প্রয়াত এই চিত্রনায়িকার অসমাপ্ত কাজগুলো পুরণের জন্য পরিচালনায় আসলেন তার মেয়ে লামিয়া চৌধুরী। জানা গেছে, দিতির প্রতিষ্ঠিত ‘দিতি লামিয়া দীপ্ত’ (ডিএলডি) প্রযোজনা সংস্থা থেকেই সবগুলো কাজ নির্মাণ করে যাবেন তার মেয়ে লামিয়া।

লামিয়া পরিচালিত প্রথম নাটকটির নাম ‘দুই পুতুল’। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন  এফ এস নাঈম, কল্যাণ কোরাইয়া ও আজমেরী হক বাঁধন। রবিবার সকাল থেকে ঢাকার গুলশানে  দিতির নিজ বাড়িতে নাটকটির শুটিং শুরু হয়েছে।

এ প্রসঙ্গে লামিয়া চৌধুরী বলেন, "আসলে পরিচালনায় আসার জন্য আমার মা সব সময় উৎসাহ ও পরামর্শ দিতেন। তার ইচ্ছাতেই আমি কানাডার ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে এ বিষয়ে স্নাতক সম্পন্ন করি। এরপরে টরেন্টো ফিল্ম স্কুল থেকে ফিল্ম প্রোডাকশনের উপর দেড় বছরমেয়াদী সার্টিফিকেট কোর্স করি।"

তিনি আরও বলেন,  "মায়ের ইচ্ছা ছিল এরপরই যেন আমি পরিচালনার কাজটা শুরু করি তাকে সঙ্গে নিয়েই। সে পরিকল্পনা নিয়েই দেশে চলে আসি। নানা কারণে কাজটি শুরু করায় বিলম্ব হচ্ছিল। তারপর হঠাৎ মা অসুস্থ হয়ে পড়ায় সব পরিকল্পনা উলট-পালট হয়ে যায়।মায়ের সেই ইচ্ছা এবং অসমাপ্ত কাজ ও পরিকল্পনাগুলো বাস্তবায়নে ছোট পর্দায় পরিচালনা শুরু করলাম। আরও কিছু কাজের প্রস্তুতিও এরই মধ্যে চুড়ান্ত করেছি।"


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন