সদ্য সংবাদ

 নারায়ণগঞ্জে ত্রিমুখী ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা-জেলা প্রশাসক   যা বললেন মেলানিয়া   শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি সংসদে   প্রেমিকের দেয়া ফ্ল্যাটে থাকছেন পপির, বিয়ের গুঞ্জন   শেষে হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প  “বঙ্গবন্ধু হিমালয় ওয়াচ টাওয়ার এন্ড কমপ্লেক্স” স্থাপনের দাবিতে সংবাদ সম্মেলন  রাহুল স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন  হরিণাকুন্ডু সড়ক দুর্ঘটনায় যুবক নিহত  ঝিনাইদহে অবৈধ ইটভাটায় অভিযান, ২৩ লাখ টাকা জরিমানা  নবীনগরে বিদ্যুৎস্পৃষ্টে চাচা ভাতিজার মৃত্যু  তাহিরপুরে কিশোরকে হত্যাচেষ্টা  কালিয়াকৈরে গৃহহীন বিধবার জন্য দুইটি ঘর নির্মাণ করে দিলেন পল্লীবিদ্যুৎ  দেশে ফেরত পাঠানোর জন্য ৪২ হাজার রোহিঙ্গাকে শনাক্ত করল মিয়ানমার  মুক্তিযোদ্ধাদের নামে সড়ক ও সেতুর নামকরণ করা হবে   ঘুষ কেলেঙ্কারিতে স্যামসাং প্রধানের কারাদণ্ড  জমি দখল-জালিয়াতি প্রতিকারে নতুন আইন হচ্ছে   নারায়ণগঞ্জে হিরাঝিল, রাজধানী হোটেলসহ ৫ প্রতিষ্ঠানে অভিযান  বাইডেনের শপথ ঘিরে মুসলিমদের সতর্ক থাকার পরামর্শ  কাদের মির্জাকে পাবনা পাঠাতে বললেন নিক্সন চৌধুরী   ঐক্যের আহ্বান জানিয়ে সংসদে রাষ্ট্রপতির ভাষণ

ফিলিস্তিনিদের জন্য কাঁদছি আমি-মার্কিন সুপার মডেল

 Sun, Dec 10, 2017 6:56 AM
 ফিলিস্তিনিদের জন্য কাঁদছি আমি-মার্কিন সুপার মডেল

ডেস্ক রিপোর্ট : : মার্কিন সুপার মডেল বেলা হাদিদ বলেছেন, জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে ট্রাম্প যে ঘোষণা দিয়েছেন তা ‘অসার, অন্যায় এবং একপেশে’।

এ ঘোষণায় তিনি ‘ফিলিস্তিনি প্রজন্মের জন্য কাঁদছেন’ বলেও ইনস্টাগ্রামে মন্তব্য করেছেন। খবর ডেইলি মেইলের।


নিজেকে ‘গর্বিত মুসলিম’ বলে পরিচয় দিয়ে থাকেন বেলা হাদিদ। ফিলিস্তিনের সঙ্গে তার রয়েছে নাড়ির সম্পর্ক। তার বাবা লস অ্যাঞ্জেলেসের ধনকুবের রিয়েল এস্টেট ব্যবসায়ী নাজারেথে জন্মগ্রহণ করেছেন। তিনি সিরিয়া ও লেবাননে বাস করতেন। ১৪ বছর বয়সে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।


বৃহস্পতিবার সামাজিক মাধ্যমে ভিক্টোরিয়া’স সিক্রেট অ্যাঞ্জেলখ্যাত বেলা বলেন, ট্রাম্পের ঘোষণায় আমরা পাঁচ পা পিছিয়ে গেছি এবং এতে বিশ্বে শান্তিতে বাস করা আরও কঠিন হয়ে উঠেছে।


তিনি লিখেছেন, ‘আমি সঠিক ভাষায় এটি বর্ণনা করার জন্য অপেক্ষা করছিলাম কিন্তু বুঝতে পারছি যে এ ধরনের অন্যায় সম্পর্কে বলার জন্য উপযুক্ত কোনো পথ নেই।


এটা অত্যন্ত দুঃখের দিন। খবর দেখে এবং ফিলিস্তিনিদের কষ্ট অনুধাবন করে ফিলিস্তিনের বহু প্রজন্মের জন্য আমি না কেঁদে পারিনি।’


বেলা লিখেছেন, ‘আমার বাবা, চাচাতো ভাইবোন এবং ফিলিস্তিনি পরিবারের দুঃখ দেখে লেখা আরও কঠিন হয়ে পড়েছে। জেরুজালেম সব ধর্মের নিবাস। ফিলিস্তিনিদের সঙ্গে যে আচরণ করা হচ্ছে তা অন্যায়, একপেশে এবং তা সহ্য করা উচিত নয়। আমি ফিলিস্তিনিদের পক্ষে।’


তিনি লিখেছেন, ট্রাম্প তার জেরুজালেম ঘোষণায় একবারের জন্য ফিলিস্তিন কথাটা উল্লেখ করেননি। যেন ফিলিস্তিনের অস্তিত্ব কখনোই ছিল না। কিন্তু জেরুজালেম অধিকৃত ফিলিস্তিনের রাজধানী ছিল সবসময়। ট্রাম্প পরিকল্পিতভাবে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করেছেন যাতে ফিলিস্তিনিরা আশাহত হয় যে, তারা কখনোই নিজেদের একটি দেশ পাবেন না।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন