সদ্য সংবাদ

  এমসি কলেজে গণধর্ষণ: আরও ২ আসামি গ্রেফতার   শৈলকুপায় কলেজছাত্র সুজনের মরদেহ উদ্ধার   গাড়ি চালক জগলু খুনে স্ত্রীসহ চারজন অভিযুক্ত- পিবিআই  পিঁপড়াছিট গ্রামের রহিমা বেগম আর নেই  পিকে হালদার ১০ হাজার ২০০ কোটি টাকা সরিয়েছেন  ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত দাস  আর্মেনিয়া-আজারবাইজান ফের লড়াই শুরু   পুলিশ সুপারের সাথে সিও সংস্থার সৌজন্য স্বাক্ষাত   ঝিনাইদহে রেক্সোনা হত্যা: ২ আসামি গ্রেফতার  কালিয়াকৈরে ইয়াবাসহ নারী মাদক কারবারি গ্রেফতার   ধর্ষণের ঘটনার বর্ণনা দিলেন নির্যাতিত নারী  অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক  অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই   সব দেশ যাতে একসঙ্গে করোনা ভ্যাকসিন পায় তা নিশ্চিত করুন   মাদক নেয়ার কথা অস্বীকার করলেন দীপিকা  বঞ্চিতদের ৪ অক্টোবর টোকেন দেবে সৌদি এয়ারলাইন্স   নিরাপদ পানি সরবরাহে বিশ্বব্যাংকের ২০০ মিলিয়ন ডলার অনুমোদন  ইসরাইল শান্তির শেষ সুযোগ ধ্বংস করে দিচ্ছে : মাহমুদ আব্বাস   এলাকায় অপরিচিত হওয়ায় যুবককে গাছে বেঁধে অমানবিক নির্যাতন  এমসি কলেজে তরুণীকে গণধর্ষণের ঘটনায় তদন্তে কমিটি, ২ গার্ড সাসপেন্ড

ফিলিস্তিনিদের জন্য কাঁদছি আমি-মার্কিন সুপার মডেল

 Sun, Dec 10, 2017 6:56 AM
 ফিলিস্তিনিদের জন্য কাঁদছি আমি-মার্কিন সুপার মডেল

ডেস্ক রিপোর্ট : : মার্কিন সুপার মডেল বেলা হাদিদ বলেছেন, জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে ট্রাম্প যে ঘোষণা দিয়েছেন তা ‘অসার, অন্যায় এবং একপেশে’।

এ ঘোষণায় তিনি ‘ফিলিস্তিনি প্রজন্মের জন্য কাঁদছেন’ বলেও ইনস্টাগ্রামে মন্তব্য করেছেন। খবর ডেইলি মেইলের।


নিজেকে ‘গর্বিত মুসলিম’ বলে পরিচয় দিয়ে থাকেন বেলা হাদিদ। ফিলিস্তিনের সঙ্গে তার রয়েছে নাড়ির সম্পর্ক। তার বাবা লস অ্যাঞ্জেলেসের ধনকুবের রিয়েল এস্টেট ব্যবসায়ী নাজারেথে জন্মগ্রহণ করেছেন। তিনি সিরিয়া ও লেবাননে বাস করতেন। ১৪ বছর বয়সে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।


বৃহস্পতিবার সামাজিক মাধ্যমে ভিক্টোরিয়া’স সিক্রেট অ্যাঞ্জেলখ্যাত বেলা বলেন, ট্রাম্পের ঘোষণায় আমরা পাঁচ পা পিছিয়ে গেছি এবং এতে বিশ্বে শান্তিতে বাস করা আরও কঠিন হয়ে উঠেছে।


তিনি লিখেছেন, ‘আমি সঠিক ভাষায় এটি বর্ণনা করার জন্য অপেক্ষা করছিলাম কিন্তু বুঝতে পারছি যে এ ধরনের অন্যায় সম্পর্কে বলার জন্য উপযুক্ত কোনো পথ নেই।


এটা অত্যন্ত দুঃখের দিন। খবর দেখে এবং ফিলিস্তিনিদের কষ্ট অনুধাবন করে ফিলিস্তিনের বহু প্রজন্মের জন্য আমি না কেঁদে পারিনি।’


বেলা লিখেছেন, ‘আমার বাবা, চাচাতো ভাইবোন এবং ফিলিস্তিনি পরিবারের দুঃখ দেখে লেখা আরও কঠিন হয়ে পড়েছে। জেরুজালেম সব ধর্মের নিবাস। ফিলিস্তিনিদের সঙ্গে যে আচরণ করা হচ্ছে তা অন্যায়, একপেশে এবং তা সহ্য করা উচিত নয়। আমি ফিলিস্তিনিদের পক্ষে।’


তিনি লিখেছেন, ট্রাম্প তার জেরুজালেম ঘোষণায় একবারের জন্য ফিলিস্তিন কথাটা উল্লেখ করেননি। যেন ফিলিস্তিনের অস্তিত্ব কখনোই ছিল না। কিন্তু জেরুজালেম অধিকৃত ফিলিস্তিনের রাজধানী ছিল সবসময়। ট্রাম্প পরিকল্পিতভাবে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করেছেন যাতে ফিলিস্তিনিরা আশাহত হয় যে, তারা কখনোই নিজেদের একটি দেশ পাবেন না।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন