সদ্য সংবাদ

  খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল  টিকা প্রয়োগেই কয়েক হাজার কোটি টাকা ব্যয় হবে: স্বাস্থ্যমন্ত্রী  টানা তৃতীয়বার জয়লাভ করলেন জাস্টিন ট্রুডো   আটোয়ারীতে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক  ১১ লাখ টাকা ও হেরোইনসহ ৫মাদক ব্যবসায়ীকে আটক করেছে না:গঞ্জ ডিবি  প্যারিস চুক্তির কঠোর প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর   সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠির উৎপত্তি কোথায় সেটাও দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী  সরকার থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল   ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার

ফিলিস্তিনিদের জন্য কাঁদছি আমি-মার্কিন সুপার মডেল

 Sun, Dec 10, 2017 6:56 AM
 ফিলিস্তিনিদের জন্য কাঁদছি আমি-মার্কিন সুপার মডেল

ডেস্ক রিপোর্ট : : মার্কিন সুপার মডেল বেলা হাদিদ বলেছেন, জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে ট্রাম্প যে ঘোষণা দিয়েছেন তা ‘অসার, অন্যায় এবং একপেশে’।

এ ঘোষণায় তিনি ‘ফিলিস্তিনি প্রজন্মের জন্য কাঁদছেন’ বলেও ইনস্টাগ্রামে মন্তব্য করেছেন। খবর ডেইলি মেইলের।


নিজেকে ‘গর্বিত মুসলিম’ বলে পরিচয় দিয়ে থাকেন বেলা হাদিদ। ফিলিস্তিনের সঙ্গে তার রয়েছে নাড়ির সম্পর্ক। তার বাবা লস অ্যাঞ্জেলেসের ধনকুবের রিয়েল এস্টেট ব্যবসায়ী নাজারেথে জন্মগ্রহণ করেছেন। তিনি সিরিয়া ও লেবাননে বাস করতেন। ১৪ বছর বয়সে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।


বৃহস্পতিবার সামাজিক মাধ্যমে ভিক্টোরিয়া’স সিক্রেট অ্যাঞ্জেলখ্যাত বেলা বলেন, ট্রাম্পের ঘোষণায় আমরা পাঁচ পা পিছিয়ে গেছি এবং এতে বিশ্বে শান্তিতে বাস করা আরও কঠিন হয়ে উঠেছে।


তিনি লিখেছেন, ‘আমি সঠিক ভাষায় এটি বর্ণনা করার জন্য অপেক্ষা করছিলাম কিন্তু বুঝতে পারছি যে এ ধরনের অন্যায় সম্পর্কে বলার জন্য উপযুক্ত কোনো পথ নেই।


এটা অত্যন্ত দুঃখের দিন। খবর দেখে এবং ফিলিস্তিনিদের কষ্ট অনুধাবন করে ফিলিস্তিনের বহু প্রজন্মের জন্য আমি না কেঁদে পারিনি।’


বেলা লিখেছেন, ‘আমার বাবা, চাচাতো ভাইবোন এবং ফিলিস্তিনি পরিবারের দুঃখ দেখে লেখা আরও কঠিন হয়ে পড়েছে। জেরুজালেম সব ধর্মের নিবাস। ফিলিস্তিনিদের সঙ্গে যে আচরণ করা হচ্ছে তা অন্যায়, একপেশে এবং তা সহ্য করা উচিত নয়। আমি ফিলিস্তিনিদের পক্ষে।’


তিনি লিখেছেন, ট্রাম্প তার জেরুজালেম ঘোষণায় একবারের জন্য ফিলিস্তিন কথাটা উল্লেখ করেননি। যেন ফিলিস্তিনের অস্তিত্ব কখনোই ছিল না। কিন্তু জেরুজালেম অধিকৃত ফিলিস্তিনের রাজধানী ছিল সবসময়। ট্রাম্প পরিকল্পিতভাবে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করেছেন যাতে ফিলিস্তিনিরা আশাহত হয় যে, তারা কখনোই নিজেদের একটি দেশ পাবেন না।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন