সদ্য সংবাদ

 করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী কবরী  আশা ও তামাশার লকডাউন  কত বছর করোনার সঙ্গে থাকতে হবে কেউ জানিনা- ডা ফাহিম  ডলারের লোভে দুই মেয়েই অপহরণ করেছিলেন ম্যারাডোনাকে!  জনবল নিয়োগে স্বাস্থ্য অধিদপ্তরে অবিশ্বাস্য দুর্নীতি, কঠোর শাস্তি চায় টিআইবি  অভিষেক 'উমরাও জান' ছবিতে ঐশ্বরিয়ার প্রেমে পড়েন।   ছাত্রলীগ নেতার জিন্স প্যান্ট চুরির ভিডিও ভাইরাল   লকডাউনে পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে।   নরেন্দ্র মোদির পরিকল্পনায় ৪ মুসলমানকে গুলি করে হত্যা-মমতা   এক সপ্তাহ সব ধরনের অফিস ও পরিবহন চলাচল বন্ধ থাকবে  র‌্যাবের হাতে গ্রেফতার হেফাজতের ৪ নেতা  আহমদ শফীর মৃত্যু: বাবুনগরীসহ ৪৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন দিল পিবিআই  অপরিকল্পিত লকডাউন বিপজ্জনক পরিস্থিতির : রব  আড়াইহাজারে নবম শ্রেনীর ছাত্রীর ধর্ষক গ্রেফতার   নতুন নির্দেশনা, সাত দিন বন্ধ থাকবে ব্যাংক   অভিনেত্রী পায়েলের ওপর হামলা   বৃহত্তর জাতীয় ঐক্যের ডাক মির্জা ফখরুলের  নারায়ণগঞ্জ ডি‌বি পু‌লি‌শের সোর্স প‌রিচ‌য়ে বেপরোয়া সেই মোফাজ্জল ও মিশু চক্র   দেশে করোনায় ১৩ দিনে ৭৯২ জনের মৃত্যু   গুলিতে ৪ মুসলমানের মৃত্যুতে তীব্র ক্ষোভ মমতার

মিয়ানমারে আবার বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলি, নিহত ১৩

 Wed, Mar 3, 2021 10:28 PM
 মিয়ানমারে আবার বিক্ষোভে  নিরাপত্তা বাহিনীর গুলি, নিহত ১৩

এশিয়া খবর ডেস্ক:: মিয়ানমারে সামরিক শাসনের বিরুদ্ধে বিক্ষোভে আবার

 নিরাপত্তা বাহিনী গুলি চালিয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের খবর অনুযায়ী গুলিবিদ্ধ অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবারের দেশব্যাপী বিক্ষোভে নিরাপত্তা বাহিনী অনেক ক্ষেত্রে সতর্ক না করেই নির্বিচারে গুলি চালায়। মেসেজিং অ্যাপের মাধ্যমে অ্যাক্টিভিস্ট থিনজার শুনলেই রয়টার্সকে বলেন, ‘বীভৎস ঘটনা, এটা রীতিমতো হত্যাকাণ্ড। পরিস্থিতি বা অনুভূতি বর্ণনা করার ভাষা নেই আমার।’

রয়টার্স জানায়, মিয়ানমার সেনাবাহিনীর এক মুখপাত্রের সাথে সারা দেশে বিক্ষোভকারীদের ওপর গুলি চালানোর বিষয়ে জানতে ফোন করা হলেও তিনি কিছু বলতে রাজি হননি।


বুধবার সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটেছে মোনায়া শহরে। নিরাপত্তা বাহিনীর গুলিতে কমপক্ষে পাঁচ জন মারা যান সেখানে। পাঁচজনের মধ্যে চার জন পুরুষ, অন্যজন নারী।


মোনায়া গ্যাজেট-এর সম্পাদক কো থিট সার বলেন, ‘সংশ্লিষ্টদের পরিবার এবং ডাক্তারদের সঙ্গে কথা বলে পাঁচ জনের মৃত্যুর বিষয়ে আমরা নিশ্চিত হয়েছি।’ মধ্য মিয়ানমারের শহরটিতে একই দিনে ৩০ জন আহত হওয়ার এবং তাদের মধ্যে কারো কারো এখনো জ্ঞান না ফেরার কথাও জানিয়েছেন তিনি।


নিরাপত্তা বাহিনীর গুলিতে রাজধানী ইয়াঙ্গনে অন্তত তিন জন, মান্দালায় দু’জন, হ্পাকান্তে দু’জন এবং মিঙানেও একজন মারা গেছেন বলে জানা গেছে।


অং সান সু চি-র মুক্তি এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে দেয়ার দাবিতে চলমান বিক্ষোভে এ পর্যন্ত কমপক্ষে ৩৫ জন বিক্ষোভকারীর মৃত্যু হয়েছে।


সূত্র : ডয়েচে ভেলে

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন