সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

শিল্পী সমিতির ওপর আদালতের নিষেধাজ্ঞা বহাল

 Sat, May 20, 2017 10:56 AM
 শিল্পী সমিতির ওপর আদালতের নিষেধাজ্ঞা বহাল

ডেস্ক রিপোর্ট:: চল”িচত্র শিল্পী সমিতির নতুন কমিটির ক্ষমতা হস্তান্তর নিয়ে বিবাদীপক্ষের করা আবেদন নামঞ্জুর করেছেন ঢাকার দ্বিতীয় সহকারী জজ আদালত।

 এতে বাদী রমিজ উদ্দিনের করা আবেদনই বহাল থাকছে। আজ বৃহস্পতিবার ঢাকার দ্বিতীয় সহকারী জজ আদালত এ রায় দেন। সন্ধ্যায় বাদীপক্ষের আইনজীবী আমিনুর রহমান খান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

চল”িচত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে ভোট গণনায় ব্যাপক গরমিল, ভোটের দিন এফডিসিতে বহিরাগত ব্যক্তিদের উপ¯ি’তি, এরপর আপিল বোর্ডের সদস্যদের কাছে লিখিত অভিযোগ করার পরও কার্যকর কোনো উদ্যোগ না নেওয়ায় বাদী হয়ে ১১ মে রমিজ উদ্দিন নামের একজন চল”িচত্র প্রযোজক ও অভিনেতা আদালতে অভিযোগ করেন।

রমিজ উদ্দিনের অভিযোগের পরিপ্রেক্ষিতে নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তরে যে নিষেধাজ্ঞা হয়েছিল, ১৫ মে বিবাদীপক্ষের মনতাজুর রহমান আকবর, সুব্রত ও জ্যাকি আলমগীর তা বাতিলের আবেদন জানান। আদালত শুনানি শেষে বাদীপক্ষের রায় বহাল রাখেন।

শিল্পী সমিতির নির্বাচনে বিবাদীপক্ষের মনতাজুর রহমান আকবর প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। সুব্রত ও জ্যাকি আলমগীর যথাক্রমে সাংগঠনিক সম্পাদক এবং দপ্তর ও প্রচার সম্পাদক নির্বাচিত হন।

আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও ১৩ মে নতুন কমিটির অর্ধেকের বেশি সদস্য তাড়াহুড়োর মধ্যে শপথ গ্রহণ অনুষ্ঠান করেন। বিএফডিসির জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনের সেই শপথ গ্রহণ অনুষ্ঠানে অগ্রজ চিত্রনায়ক ফারুক উপ¯ি’ত ছিলেন। অন্যদের মধ্যে আরও উপ¯ি’ত ছিলেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম, নৃত্য পরিচালক সমিতির সভাপতি মাসুম বাবুল, তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রশীদ ও নির্বাচনে আপিল বোর্ডের সদস্যের দায়িত্ব পালনকারী খোরশেদ আলম খসরু, শামসুল আলম প্রমুখ। প্রথম আলো

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন