সদ্য সংবাদ

  ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার  এক হাজার টাকা দেওয়ার ভয়ে পালায় জামালপুরের ৩ ছাত্রী: পুলিশ  মেট্রোরেলের মালামাল ভাঙারির দোকানে বিক্রি করতো চক্রটি  সিদ্ধিরগঞ্জ থেকে বৃদ্ধ চাঁদাবাজ গ্রেফতার!   মানুষের কাজই সমালোচনা করা’   কিস্তি চাওয়ায় এনআরবিসি ব্যাংক কর্মকর্তাকে মারধর  অ্যাসাইনমেন্টের সাথে টাকার কোনো সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী  কবে গ্রাহকদের টাকা ফেরত দেবেন জানেন না রাসেল   ১০ দৈনিক পত্রিকার ডিক্লারেশন বাতিল  পঞ্চগড়ে গণহত্যার পরিবেশ থিয়েটার নির্মাণ  জমি নিয়ে বিবাদ সাঘাটায় বসতবাড়িতে হামলা লুটপাট  বিয়েকাণ্ড: 'ঘুষের' টাকা ফেরত দিল সেই পুলিশ   অস্ত্রের মুখে জিম্মি করে এটিএম বুথের ২৪ লাখ টাকা লুট   আরেক বার মনোয়ান চাইবো আনোয়ার হোসেন  বাংলাদেশি কিশোরী চিঠি লিখে বিশ্বজয় করলেন   ফোনালাপ ফাঁস ও মিডিয়ায় প্রচার করা ঠিক নয়: হাইকোর্ট  আমরুল্লাহ সালেহ’র বাড়ি থেকে বিপুল টাকা উদ্ধার তালেবানের   শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করতে হবে: প্রধানমন্ত্রী   বীর মুক্তিযোদ্ধা সামসুল হক মোল্লার মৃত্যু

সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী

 Fri, Jul 23, 2021 9:45 PM
 সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী

এশিয়া খবর ডেস্ক::: রাজধানীর স্বল্প ও নিম্ন আয়ের মানুষের জন্য মাত্র

 সাত টাকায় চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার মীরহাজিরবাগ আবু হাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও শিশুদের মধ্যে পুষ্টিকর খাবার বিতরণকালে তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী এ সময় মায়েদের উদ্দেশে বলেন, আজকের বাংলাদেশ আপনারা বাঁচিয়ে রেখেছেন। সে জন্য আপনাদের শিশুদের সুস্থতা চাই। তাদের লেখাপড়া করতে হবে। সে জন্য দুটি কাজ করেছি। একটা হচ্ছে, সবার জন্য বিশেষ গণস্বাস্থ্য বীমা। দিনে মাত্র সাত টাকা। সাত টাকায় আপনাদের সব চিকিৎসার ব্যবস্থা আমরা করে দেব।

তিনি আরও বলেন, মায়েরা বাসাবাড়ি, কলকারখানায় কাজ করেন। কারও যদি অসুখ হয়, তাহলে ওই পরিবারের সারা মাসের সঞ্চয় শেষ হয়ে যায়। সে জন্য স্বাস্থ্যবীমা করা হয়েছে। মাসে ২০০ টাকা, অর্থাৎ দিনে সাত টাকা। এই টাকা দিয়ে ডাক্তারের চিকিৎসা, ওষুধ ও হাসপাতালে ভর্তি হবেন। প্রসূতি মায়েদের বাড়তি টাকা ছাড়াই ডেলিভারি করানো হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে এ সময় ৫০০ পরিবারের মধ্যে মা ও শিশুদের জন্য বিশেষ পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ভ্রাম্যমাণ হাসপাতালের সমন্বয়ক অধ্যাপক ডা. শওকত আরমান, গণস্বাস্থ্য নগর হাসপাতালের পরিচালক ডা. বদরুল হক, স্থানীয় সমাজসেবক মোজাম্মেল হক মাস্টার, প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন