সদ্য সংবাদ

 চাটখিল মহিলা ডিগ্রি কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত  চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার উদ্বোধন  রংপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত  ঝিনাইদহ শহরের আলিফ ও রিমা বেকারিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা  শৈলকুপায় দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়ে খেলার মাঠেই স্কুলছাত্রের মৃত্যু!   সাভারে বাসা ভাড়া দিতে না পারায় স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ  শিশু হত্যাকান্ডে জড়িতদের সর্ব্বোচ্য শাস্তির দাবিতে মানববন্ধন  মামলার উদ্দেশ্য রাজনৈতিক হয়রানি: ইশরাক  দৌলতদিয়া যৌনপল্লির শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করলেন ডিআইজি  বিদেশে প্রশিক্ষণের নামে ১২ কোটি টাকা লোপাট: দুদকে তলব   অস্ট্রেলিয়ায় পাঁচ দিনে গুলি করে ৫০০০ উট হত্যা  জনগণের আদালতে এ সরকারের বিচার হবে: ফখরুল   আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী  রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের পদত্যাগ  চট্টগ্রাম নগরীর শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া ১০টি বাস চালু হচ্ছে  পঞ্চগড়ে টেম্পারিং ও অবৈধ পন্থায় বিদ্যূত চুরির ঘটনায় তোলপাড়  কালকিনিতে ফিল্মী স্টাইলে কিশোর অপহরণ  গাইবান্ধা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ও আশার আলো প্রভাতী সংস্থার বাদিয়াখালী ব্রাঞ্চ অফিস উদ্বোধন  আড়াইহাজারে এক বৃদ্ধাকে জিম্মি করে স্বর্ণ ও টাকা ছিনতাই  আড়াইহাজারে র‌্যাবের অভিযান, ৬০ কেজি গাজাসহ গ্রেফতার ৬

মৌসুমীর জায়গায় নিপুণ

 Thu, Oct 12, 2017 7:09 AM
    মৌসুমীর জায়গায় নিপুণ

ডেস্ক রিপোর্ট : : চিত্রনায়িকা নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে শপথ নিয়েছেন।

 শিল্পী সমিতির বর্তমান কমিটির কার্যনির্বাহী সদস্য পদে চিত্রনায়িকা মৌসুমীর জায়গায় নিপুণ কমিটিতে এসেছেন।


ব্যক্তিগত কারণ দেখিয়ে ৩ জুলাই পদত্যাগ করেন মৌসুমী। তারপর থেকেই তার ওই পদটি শূন্যই ছিল। বুধবার (১১ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে শপথ গ্রহণের মধ্য দিয়ে মৌসুমীর ওই শূন্যপদে স্থলাভিষিক্ত হন নিপুণ।


সমিতির গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি মিশা সওদাগর নিপুণকে শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণ শেষে নিপুণ বলেন, শিল্পী সমিতির সঙ্গে যুক্ত হয়ে ভালো লাগছে। আমি এতদিন দেশের বাইরে থাকার কারণে শপথ নিতে দেরি হলো। আশা করছি, ভালো কিছুই হবে।


নিপুণ আরও বলেন, ইন্ডাস্ট্রির জন্য যা কিছু মঙ্গলজনক সবকিছু সঙ্গেই থাকব। আমি কখনও শিল্পী সমিতির রাজনীতিতে সক্রিয় ছিলাম না। তবে অনেকদিন ধরেই মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছিলাম। আর চেয়েছিলাম যুক্ত হতে, কারণ আমি বিভিন্ন সময়ে দেখেছি ভালো ভালো ছবি রাজনীতির শিকার হয়ে হল পায় না। নিয়ম না মেনে যৌথ প্রযোজনা হচ্ছে। একনায়কতন্ত্রের কারণে ইন্ডাস্ট্রি ধ্বংস হওয়াসহ আরও অনেক কিছুই দেখছি, যা চলচ্চিত্রের জন্য মঙ্গলজনক নয়।


গত ৫ মে জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমী বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক মেয়াদে (২০১৭-১৯) নির্বাচনে কার্যনির্বাহী পরিষদে ৩৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন। কিন্তু এরপর তিনি আর শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেননি। গত ৩ জুলাই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বরাবর পাঠানো চিঠিতে মৌসুমী জানান, ব্যক্তিগত নানাবিধ সমস্যার কারণে তার ওপর অর্পিত দায়িত্ব তার পক্ষে পালন করা সম্ভব নয়।

তাই তিনি বর্তমান কমিটি থেকে পদত্যাগ করছেন। যদিও ওই সময় শিল্পী সমিতির পক্ষ থেকে তাকে বেশ কয়েকবার অনুরোধ করা হয়, পদত্যাগপত্র প্রত্যাহার করে নেয়ার জন্য। কিন্তু মৌসুমী তার সিদ্বান্তে অটল থাকেন। পরবর্তীতে বর্তমান কার্যনির্বাহী কমিটির সর্বসম্মতিক্রমে ওই পদে নিপুণকে নির্বাচিত করা হয়।


নিপুণের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জায়েদ খান, ফেরদৌস, পপি, রিয়াজ, অঞ্জনা, নাসরিন, ইমন, সাইমন প্রমুখ।



Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন