সদ্য সংবাদ

  অপরাধীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান: হারুনের চেয়েও কঠোর এসপি মনিরুল ইসলাম   এসপি হারুনের প্রেতাত্মারা জেলাকে অস্থিতিশীল করার যড়যন্ত্র করছে   নারায়ণগঞ্জের এসপি মনিরুলের উদ্যোগে ভবন ধসে নিহত ওয়াজিদের জন্য দোয়া  সিদ্ধিরগঞ্জে ফেন্সিডিলসহ চাঁদাবাজ মুন্নার ২ সহযোগি গ্রেফতার  ১৫০ যাত্রীসহ ভারতীয় বিমানকে ‘বাঁচাল’ পাকিস্তান  বিপিএলের প্লেয়ারেরা কে কোন দলে খেলবে   ঢাকার পথে পাথরঘাটার বিস্ফোরণে দগ্ধ অর্পিতা  থানার ভেতরে মারধর আ`লীগ নেতার বিরুদ্ধে মামলা , অপরাধীর পক্ষ নেওয়ায় ওসি তদন্ত ক্লোজড  আমির খানের মেয়ের ছবিতে মিডিয়ায় তোলপাড়   শেখ হাসিনা জনগণের সঙ্গে নির্মম রসিকতা করছেন: রিজভী  নতুন সড়ক পরিবহন আইন কার্যকর শুরু হয়েছে: ওবায়দুল কাদের  পেঁয়াজ নিয়ে আলোচনা-সমালোচনায় সরগরম  নবীনগরে সাবেক সাংসদ আব্দুল লফিত স্মরণে আলোচনা সভা  সাঘাটায় প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত   ভারতের মতো মানসম্পন্ন পেসার আমাদের নেই: নান্নু  নারায়ণগঞ্জ পেঁয়াজের বাজার জেলা প্রশাসনের অভিযান   এবার মিলারদের কারসাজিতে চালের বাজারও অস্থির  নতুন নাটকে মডেল সাবরিনা প্রমি   স্বেচ্ছা‌সেবক লী‌গের সভাপ‌তি নির্মল, সম্পাদক বাবু  ইউক্রেন কাণ্ড: সাক্ষীকে ‘ভয়’ দেখাচ্ছেন ট্রাম্প

বলিউড ছবির ভক্ত ছিল লাদেন

প্যায়ার তো হোনা হি থা’র একটি গান খুবই পছন্দের ছিল লাদেনের৷

 Sat, Nov 4, 2017 6:25 AM
     বলিউড ছবির ভক্ত ছিল লাদেন

ডেস্ক রিপোর্ট : : হ্যাঁ ঠিকই পড়েছেন৷ তবে এ সম্পর্ক পর্দার এপারে আর ওপারে৷ কারণ বলিউড ছবির ভক্ত ছিল লাদেন৷

 আর ১৯৯৮সালে মুক্তি পাওয়া অজয়-কাজলের ছবি প্যায়ার তো হোনা হি থা’র একটি গান খুবই পছন্দের ছিল লাদেনের৷


একটি সংবাদ সংস্থার খবর অনুযায়ী, ওসামা বিন লাদেন সম্পর্কিত একগুচ্ছ গোপন ফাইল প্রকাশ করল সিআইএ। অন্তত ৪ লক্ষ ৭০ হাজার ফাইল দেখেছে মার্কিন গোয়েন্দারা। এর মধ্যে রয়েছে লাদেনের ছেলে হামজার একটি ভিডিও, যা আগে কেউ দেখেনি। হামজা বিন লাদেনের একটি অডিও মেসেজও আছে সেই গোপন ফাইলে। বুধবার ওই ফাইলগুলি প্রকাশ করা হয়েছে।


জানা গিয়েছে, লাদেনের সংগ্রহে ছিল অনেক বলিউডি গান৷ যেখানে অজয়-কাজলের, অজনবি মুঝকো ইতনা বতা গানটিও ছিল৷ এছাড়া ওসামা বিন লাদেনের সংগ্রহে ছিল টম অ্যান্ড জেরি কার্টুনের কালেকশন৷ ছিল ব্লু ফিল্মও৷ ২০১১ সালের মে মাসে পাকিস্তানে লাদেনের বাসভবনে অভিযান চালিয়ে এই ফাইল সংগ্রহ করে সিআইএ। ওই অভিযানে লাদেনকে হত্যা করা হয়।

একটি ভিডিওতে দেখা যাচ্ছে হামজা বিন লাদেনকে। এতদিন পর্যন্ত যার ছেলেবেলাই ছবিই শুধু দেখেছে সবাই। এখন দেখা যাচ্ছে তার মুখে সরু গোঁফ, কোনও দাড়ি নেই। অন্য একটি লোকের সঙ্গে কার্পেটের উপর বসে রয়েছে সে। পিছনে একজন কোরান পাঠ করছে। তার বিয়ের ভিডিও এটি। বিয়েতে শপথ নেওয়ার পর এক ব্যক্তি চিৎকার করে বলছেন ‘তকবির’। এটি আনন্দ প্রকাশের ধর্মীয় ভাষা।


পাকিস্তানের অ্যাবোটাবাদে লাদেনের বাড়িতে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক নথি, ছবি ও কম্পিউটার ফাইল উদ্ধার করে মার্কিন নেভি সিল। এই নথির মধ্যে এর আগে ২০১৫ সালের মে মাসে, ২০১৬ সালের মার্চে ও চলতি বছরের জানুয়ারিতে কিছু নথি প্রকাশ করা হয়। এই নিয়ে চতুর্থ দফায় নথি প্রকাশ করল সিআইএ। রয়েছে ২২৮টি ছবি। হাতে লেখা একটি ডায়েরি, ১০,০০০ ভিডিও।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন