সদ্য সংবাদ

 হঠাৎ এক মঞ্চে বাবু-শামীম-সেলিম ওসমান -আইভীর চ্যালেঞ্জ   মেয়র আইভীকে নিয়ে মাওলানা আব্দুল আউয়ালের বিভ্রান্তকর বক্তব্যের ব্যাখ্যা  ভালো কাজ করতে অনেক লোকের প্রয়োজন হয়  সৌদির বিমান বন্দরে হুতির হামলা, বিমানে আগুন  নির্বাচনের ক্রমবর্ধমান ঘটনায় উদ্বিগ্ন মাহবুব তালুকদার  অনেকের চেয়ে ভালোভাবে ভ্যাকসিন সংগ্রহ করেছি : প্রধানমন্ত্রী   মিয়ানমারের বিক্ষোভকারীদের হুশিয়ারি সামরিক জান্তার  থানার দায়িত্ব এসপিদের দিতে সুপারিশ করেছে দুদক  পুলিশ সুপার পদমর্যাদার ১২ কর্মকর্তাকে বদলি  রূপগঞ্জের কায়েতপাড়ায় ইউপি নির্বাচনকে ঘীরে প্রচরণায় মুখর  পঞ্চগড়ে কোভিড-১৯ টিকাদান কর্মসূচীর উদ্বোধন  ১৮ টি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী -ডেপুটি স্পিকার  আসন্ন সিটি কর্পোরেশনের নির্বাচনে আইভীই পাচ্ছেন নৌকা   ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার, বাধা কাটল দ. কোরিয়ায় প্রবেশের  রোহিঙ্গা সঙ্কটের একমাত্র সমাধান প্রত্যাবাসন : তুরস্ক   ২০ বছর বয়সেই কোটিপতি প্রতারক দীপু  নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী  ভোটে অনীহা গণতন্ত্রের জন্য অশনিসংকেত, সংসদে বিরোধী এমপিরা   সুন্দর নারায়ণগঞ্জ গড়তে সকলের সহযোগিতা চান ডিসি   ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যার ‘নির্দেশদাতা’ আওয়ামী লীগ নেতা মাসুম

বলিউড ছবির ভক্ত ছিল লাদেন

প্যায়ার তো হোনা হি থা’র একটি গান খুবই পছন্দের ছিল লাদেনের৷

 Sat, Nov 4, 2017 6:25 AM
     বলিউড ছবির ভক্ত ছিল লাদেন

ডেস্ক রিপোর্ট : : হ্যাঁ ঠিকই পড়েছেন৷ তবে এ সম্পর্ক পর্দার এপারে আর ওপারে৷ কারণ বলিউড ছবির ভক্ত ছিল লাদেন৷

 আর ১৯৯৮সালে মুক্তি পাওয়া অজয়-কাজলের ছবি প্যায়ার তো হোনা হি থা’র একটি গান খুবই পছন্দের ছিল লাদেনের৷


একটি সংবাদ সংস্থার খবর অনুযায়ী, ওসামা বিন লাদেন সম্পর্কিত একগুচ্ছ গোপন ফাইল প্রকাশ করল সিআইএ। অন্তত ৪ লক্ষ ৭০ হাজার ফাইল দেখেছে মার্কিন গোয়েন্দারা। এর মধ্যে রয়েছে লাদেনের ছেলে হামজার একটি ভিডিও, যা আগে কেউ দেখেনি। হামজা বিন লাদেনের একটি অডিও মেসেজও আছে সেই গোপন ফাইলে। বুধবার ওই ফাইলগুলি প্রকাশ করা হয়েছে।


জানা গিয়েছে, লাদেনের সংগ্রহে ছিল অনেক বলিউডি গান৷ যেখানে অজয়-কাজলের, অজনবি মুঝকো ইতনা বতা গানটিও ছিল৷ এছাড়া ওসামা বিন লাদেনের সংগ্রহে ছিল টম অ্যান্ড জেরি কার্টুনের কালেকশন৷ ছিল ব্লু ফিল্মও৷ ২০১১ সালের মে মাসে পাকিস্তানে লাদেনের বাসভবনে অভিযান চালিয়ে এই ফাইল সংগ্রহ করে সিআইএ। ওই অভিযানে লাদেনকে হত্যা করা হয়।

একটি ভিডিওতে দেখা যাচ্ছে হামজা বিন লাদেনকে। এতদিন পর্যন্ত যার ছেলেবেলাই ছবিই শুধু দেখেছে সবাই। এখন দেখা যাচ্ছে তার মুখে সরু গোঁফ, কোনও দাড়ি নেই। অন্য একটি লোকের সঙ্গে কার্পেটের উপর বসে রয়েছে সে। পিছনে একজন কোরান পাঠ করছে। তার বিয়ের ভিডিও এটি। বিয়েতে শপথ নেওয়ার পর এক ব্যক্তি চিৎকার করে বলছেন ‘তকবির’। এটি আনন্দ প্রকাশের ধর্মীয় ভাষা।


পাকিস্তানের অ্যাবোটাবাদে লাদেনের বাড়িতে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক নথি, ছবি ও কম্পিউটার ফাইল উদ্ধার করে মার্কিন নেভি সিল। এই নথির মধ্যে এর আগে ২০১৫ সালের মে মাসে, ২০১৬ সালের মার্চে ও চলতি বছরের জানুয়ারিতে কিছু নথি প্রকাশ করা হয়। এই নিয়ে চতুর্থ দফায় নথি প্রকাশ করল সিআইএ। রয়েছে ২২৮টি ছবি। হাতে লেখা একটি ডায়েরি, ১০,০০০ ভিডিও।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন