সদ্য সংবাদ

  করোনায় পুলিশের ‘বীরত্বগাঁথা’ নিয়ে বই  মিয়ানমার থেকে এলো ২০ টন পেঁয়াজ  আড়াইহাজারে গাঁজার চাষ, দুই সহোদর আটক  এই সরকারকে সরাতে হবে: মির্জা ফখরুল   ইউএনও ওয়াহিদাকে ওএসডি, স্বামীকে বদলি   মসজিদে বিস্ফোরণ: তিতাসের চার প্রকৌশলীসহ ৮ জন রিমান্ডে  বিশ্বে ভয়ংকর দুর্ভিক্ষ আসছে, ক্ষুধায় মরবে ৩ কোটি মানুষ!  আল্লামা শফীর জানাজায় জনতার ঢল, লাখো মানুষের চোখে পানি  মসজিদ বিস্ফোরণে ঘটনায় তিতাসের ৮ কর্মকর্তাকে গ্রেফতার করেছে সিআইডি।  ইউএনও ওয়াহিদার বাসায় টাকা ছিল ৪০ লাখ, সেই মালি নেয় ৫০ হাজার   ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড

‘গো ব্যাক ইন্ডিয়া’

 Fri, Jan 27, 2017 12:54 PM
                      ‘গো ব্যাক ইন্ডিয়া’

ডেস্ক রিপোর্ট:: ভারতীয় আগ্রাসন ও দিল্লির অসম বিনিয়োগের বিরুদ্ধে আজকের হরতাল সফল হোক।

আন্দোলনের অভ্যন্তরে আওয়ামি ওয়ালারা রামপাল বিরোধী আন্দোলনকে শুধু বাঘ আর সুন্দরবন বাঁচাবার আন্দোলন বানাতে চায়। অথচ এই সংংগ্রাম একই সঙ্গে ‘গো ব্যাক ইন্ডিয়া’ আন্দোলন, কাশ্মিরের জনগণের জাতীয় মুক্তির রণধ্বণি বাংলাদেশেও এসে আছড়ে পড়েছে। আসুন তাকে সফল করে তুলি।

দাভোসে রামপালের পক্ষে বিপক্ষে আল গোর ও শেখ হাসিনার বিতর্ক নিয়ে এই লেখাটি মূলত রামপাল বিরোধী আন্দোলনকে নিঃশর্ত সমর্থন জানিয়ে লেখা। কিš‘ হুঁশিয়ার থেকে থেকে সমর্থন। রামপালের চেয়েও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প আরও ভয়াবহ। আল গোর রামপাল চান না, কিš‘ রূপপুর প্রকল্প নিয়ে দাভোসে বিতর্কে টুঁ শব্দ করেন নি। শেখ হাসিনা আন্তর্জাতিক ভাবে প্রশ্নের মুখোমুখি হয়েছেন বলে অতএব আমামদের উল্লসিত হবার কিছু নাই। উন্নয়নবাদ বনাম পরিবেশবাদবাদের তর্কটা বুঝুন।

আপনি রামপাল চান না, ভাল , কিš‘ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র চান কি? নিশ্চয়ই না।

যেখানে সারা পৃথিবীতে নিউক্লিয়ার পাওয়ার প্লান্টের বিরোধিতা চলছে সেই ক্ষেত্রে আল গোর সুন্দরী গাছ আর বেঙ্গল টাইগারের জন্য যতোটা উদ্বিগ্ন, নিউক্লিয়ার পাওয়ার প্লান্টের বিপর্যয়ে বাংলাদেশের জনগণের সমূহ বিপর্যয়ের সম্ভাবনা নিয়ে মোটেও বিচলিত নন। কেন? না, অবাক হওয়ার কিছু নাই। তিনি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পক্ষের লোক। তাঁর একটি বক্তৃতা থেকে উদ্ধৃতি দি”িছ। তিনি বলছেন, আমি যদিও নিউক্লিয়ার পাওয়ারের বিরোধী না, এবং পারমানবিক শক্তির ব্যবহার কিছুটা বাড়ুক সেটা আমার প্রত্যাশা, কিš‘ প্রায় সব দেশেই পারমাণবিক শক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, আমার তাতে সংশয় আছে। সূত্র: ফরহাদ মাজহারের ফেসবুক থেকে নেওয়া।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন