সদ্য সংবাদ

  অনলাইন জালিয়াতির অভিযোগে মালয়েশিয়ায় আটক ৬৮০ চাইনিজ   ইসরাইলের অবৈধ বসতি স্থাপন মানবে না মালয়েশিয়া   সিদ্ধিরগঞ্জ সমকামী চক্রের ৩ সদস্য গ্রেফতার : পিস্তল ও গুলি উদ্ধার  মাঠে মুখোমুখি হবেন মমতা-হাসিনা   পিইসিতে শিশুদের বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট  মুজিববর্ষ : জাতীয় স্কুল কাবাডির প্রস্তুতিমূলক প্রতিযোগিতা অনুষ্ঠিত  ‘সন্তানরা আরেকবার রাস্তায় নামলে কারও পিঠে চামড়া থাকবে না’  তুরস্ক থেকে পেঁয়াজ আসছে শুক্রবার  রংপুরে সরিষার জাত পরিচিতি ও চাষাবাদ কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত  তেঁতুলিয়ায় হত্যাকান্ডের মূল রহস্য উদঘাটন করেছে পুলিশ; শীঘ্রই অভিযোগপত্র দাখিল  পঞ্চগড়ে নিকাহ রেজিষ্টার, বাল্য বিবাহ , তালাক রেজিস্ট্রেশন শীর্ষক কর্মশালা   সৌদি সরকার সমালোচক রাজকন্যা বাসমাহ বিনতে সৌদ নিখোঁজ!  কংগ্রেস বিধায়ককে রাস্তায় ফেলে পিটুনি, উত্তাল বিধানসভা  মেহেরপুর সাড়ে ৬ হাজার শলাকা বিড়ি উদ্ধার ও জরিমানা  ‘আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর তো যাবজ্জীবন হবে’  বিজয়নগরে সিএনজি চালিত অটোরিকশা এবং পিকআপ ভ্যানের সংঘর্ঘে এক ব্যক্তি নিহত  মুক্তি পেল শাহরুখকন্যার প্রথম সিনেমা  পরিবহন খাতে চাঁদার সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীও জড়িত: নাসিম  ধর্মঘটের নামে জনগণকে দুর্ভোগে ফেলবেন না: সেতুমন্ত্রী  ওসিশূন্য পার্বতীপুর রেলওয়ে থানা এলাকায় দিনে-দুপুরে চুরি

‘গো ব্যাক ইন্ডিয়া’

 Fri, Jan 27, 2017 12:54 PM
                      ‘গো ব্যাক ইন্ডিয়া’

ডেস্ক রিপোর্ট:: ভারতীয় আগ্রাসন ও দিল্লির অসম বিনিয়োগের বিরুদ্ধে আজকের হরতাল সফল হোক।

আন্দোলনের অভ্যন্তরে আওয়ামি ওয়ালারা রামপাল বিরোধী আন্দোলনকে শুধু বাঘ আর সুন্দরবন বাঁচাবার আন্দোলন বানাতে চায়। অথচ এই সংংগ্রাম একই সঙ্গে ‘গো ব্যাক ইন্ডিয়া’ আন্দোলন, কাশ্মিরের জনগণের জাতীয় মুক্তির রণধ্বণি বাংলাদেশেও এসে আছড়ে পড়েছে। আসুন তাকে সফল করে তুলি।

দাভোসে রামপালের পক্ষে বিপক্ষে আল গোর ও শেখ হাসিনার বিতর্ক নিয়ে এই লেখাটি মূলত রামপাল বিরোধী আন্দোলনকে নিঃশর্ত সমর্থন জানিয়ে লেখা। কিš‘ হুঁশিয়ার থেকে থেকে সমর্থন। রামপালের চেয়েও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প আরও ভয়াবহ। আল গোর রামপাল চান না, কিš‘ রূপপুর প্রকল্প নিয়ে দাভোসে বিতর্কে টুঁ শব্দ করেন নি। শেখ হাসিনা আন্তর্জাতিক ভাবে প্রশ্নের মুখোমুখি হয়েছেন বলে অতএব আমামদের উল্লসিত হবার কিছু নাই। উন্নয়নবাদ বনাম পরিবেশবাদবাদের তর্কটা বুঝুন।

আপনি রামপাল চান না, ভাল , কিš‘ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র চান কি? নিশ্চয়ই না।

যেখানে সারা পৃথিবীতে নিউক্লিয়ার পাওয়ার প্লান্টের বিরোধিতা চলছে সেই ক্ষেত্রে আল গোর সুন্দরী গাছ আর বেঙ্গল টাইগারের জন্য যতোটা উদ্বিগ্ন, নিউক্লিয়ার পাওয়ার প্লান্টের বিপর্যয়ে বাংলাদেশের জনগণের সমূহ বিপর্যয়ের সম্ভাবনা নিয়ে মোটেও বিচলিত নন। কেন? না, অবাক হওয়ার কিছু নাই। তিনি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পক্ষের লোক। তাঁর একটি বক্তৃতা থেকে উদ্ধৃতি দি”িছ। তিনি বলছেন, আমি যদিও নিউক্লিয়ার পাওয়ারের বিরোধী না, এবং পারমানবিক শক্তির ব্যবহার কিছুটা বাড়ুক সেটা আমার প্রত্যাশা, কিš‘ প্রায় সব দেশেই পারমাণবিক শক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, আমার তাতে সংশয় আছে। সূত্র: ফরহাদ মাজহারের ফেসবুক থেকে নেওয়া।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন