সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

‘গো ব্যাক ইন্ডিয়া’

 Fri, Jan 27, 2017 12:54 PM
                      ‘গো ব্যাক ইন্ডিয়া’

ডেস্ক রিপোর্ট:: ভারতীয় আগ্রাসন ও দিল্লির অসম বিনিয়োগের বিরুদ্ধে আজকের হরতাল সফল হোক।

আন্দোলনের অভ্যন্তরে আওয়ামি ওয়ালারা রামপাল বিরোধী আন্দোলনকে শুধু বাঘ আর সুন্দরবন বাঁচাবার আন্দোলন বানাতে চায়। অথচ এই সংংগ্রাম একই সঙ্গে ‘গো ব্যাক ইন্ডিয়া’ আন্দোলন, কাশ্মিরের জনগণের জাতীয় মুক্তির রণধ্বণি বাংলাদেশেও এসে আছড়ে পড়েছে। আসুন তাকে সফল করে তুলি।

দাভোসে রামপালের পক্ষে বিপক্ষে আল গোর ও শেখ হাসিনার বিতর্ক নিয়ে এই লেখাটি মূলত রামপাল বিরোধী আন্দোলনকে নিঃশর্ত সমর্থন জানিয়ে লেখা। কিš‘ হুঁশিয়ার থেকে থেকে সমর্থন। রামপালের চেয়েও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প আরও ভয়াবহ। আল গোর রামপাল চান না, কিš‘ রূপপুর প্রকল্প নিয়ে দাভোসে বিতর্কে টুঁ শব্দ করেন নি। শেখ হাসিনা আন্তর্জাতিক ভাবে প্রশ্নের মুখোমুখি হয়েছেন বলে অতএব আমামদের উল্লসিত হবার কিছু নাই। উন্নয়নবাদ বনাম পরিবেশবাদবাদের তর্কটা বুঝুন।

আপনি রামপাল চান না, ভাল , কিš‘ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র চান কি? নিশ্চয়ই না।

যেখানে সারা পৃথিবীতে নিউক্লিয়ার পাওয়ার প্লান্টের বিরোধিতা চলছে সেই ক্ষেত্রে আল গোর সুন্দরী গাছ আর বেঙ্গল টাইগারের জন্য যতোটা উদ্বিগ্ন, নিউক্লিয়ার পাওয়ার প্লান্টের বিপর্যয়ে বাংলাদেশের জনগণের সমূহ বিপর্যয়ের সম্ভাবনা নিয়ে মোটেও বিচলিত নন। কেন? না, অবাক হওয়ার কিছু নাই। তিনি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পক্ষের লোক। তাঁর একটি বক্তৃতা থেকে উদ্ধৃতি দি”িছ। তিনি বলছেন, আমি যদিও নিউক্লিয়ার পাওয়ারের বিরোধী না, এবং পারমানবিক শক্তির ব্যবহার কিছুটা বাড়ুক সেটা আমার প্রত্যাশা, কিš‘ প্রায় সব দেশেই পারমাণবিক শক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, আমার তাতে সংশয় আছে। সূত্র: ফরহাদ মাজহারের ফেসবুক থেকে নেওয়া।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন