সদ্য সংবাদ

 গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত   উপনির্বাচনের ব্যালটে ধানের শীষ না রাখার দাবি বিএনপির  ১৬ বছরেই মিলবে জাতীয় পরিচয়পত্র  কেনিয়ায় স্কুল শিক্ষাবর্ষ থেকে ২০২০ সাল ‘হাওয়া’   অনলাইন প্রতারক চক্রের মূল হোতা আটক  বাংলাদেশ থেকে ইতালির সব ফ্লাইট বন্ধ   তদন্তের স্বার্থে প্রকাশ করা যাচ্ছে না লঞ্চ দুর্ঘটনার কারণ : নৌপরিবহন প্রতিমন্ত্রী   রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।  নারায়ণগঞ্জ জেলা পিবিআই'র পুলিশ সুপার পদে মনিরুল ইসলামের যোগদান   কুড়িগ্রামের ডিসি সুলতানার বিরুদ্ধে আবারও তদন্ত হবে   রাজধানীর রিজেন্ট হাসপাতালে টেস্ট ছাড়াই করোনা পজিটিভ-নেগেটিভ সনদ  অতিরিক্ত পুলিশ সুপার মোশারফ হোসেন যোগ দিলেন নারায়ণগঞ্জে   রাত থেকেই আন্তর্জাতিক ফ্লাইটে আবারো নিষেধাজ্ঞা  এবার ভুটানের একটি অঞ্চল দাবি করছে চীন

‘গো ব্যাক ইন্ডিয়া’

 Fri, Jan 27, 2017 12:54 PM
                      ‘গো ব্যাক ইন্ডিয়া’

ডেস্ক রিপোর্ট:: ভারতীয় আগ্রাসন ও দিল্লির অসম বিনিয়োগের বিরুদ্ধে আজকের হরতাল সফল হোক।

আন্দোলনের অভ্যন্তরে আওয়ামি ওয়ালারা রামপাল বিরোধী আন্দোলনকে শুধু বাঘ আর সুন্দরবন বাঁচাবার আন্দোলন বানাতে চায়। অথচ এই সংংগ্রাম একই সঙ্গে ‘গো ব্যাক ইন্ডিয়া’ আন্দোলন, কাশ্মিরের জনগণের জাতীয় মুক্তির রণধ্বণি বাংলাদেশেও এসে আছড়ে পড়েছে। আসুন তাকে সফল করে তুলি।

দাভোসে রামপালের পক্ষে বিপক্ষে আল গোর ও শেখ হাসিনার বিতর্ক নিয়ে এই লেখাটি মূলত রামপাল বিরোধী আন্দোলনকে নিঃশর্ত সমর্থন জানিয়ে লেখা। কিš‘ হুঁশিয়ার থেকে থেকে সমর্থন। রামপালের চেয়েও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প আরও ভয়াবহ। আল গোর রামপাল চান না, কিš‘ রূপপুর প্রকল্প নিয়ে দাভোসে বিতর্কে টুঁ শব্দ করেন নি। শেখ হাসিনা আন্তর্জাতিক ভাবে প্রশ্নের মুখোমুখি হয়েছেন বলে অতএব আমামদের উল্লসিত হবার কিছু নাই। উন্নয়নবাদ বনাম পরিবেশবাদবাদের তর্কটা বুঝুন।

আপনি রামপাল চান না, ভাল , কিš‘ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র চান কি? নিশ্চয়ই না।

যেখানে সারা পৃথিবীতে নিউক্লিয়ার পাওয়ার প্লান্টের বিরোধিতা চলছে সেই ক্ষেত্রে আল গোর সুন্দরী গাছ আর বেঙ্গল টাইগারের জন্য যতোটা উদ্বিগ্ন, নিউক্লিয়ার পাওয়ার প্লান্টের বিপর্যয়ে বাংলাদেশের জনগণের সমূহ বিপর্যয়ের সম্ভাবনা নিয়ে মোটেও বিচলিত নন। কেন? না, অবাক হওয়ার কিছু নাই। তিনি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পক্ষের লোক। তাঁর একটি বক্তৃতা থেকে উদ্ধৃতি দি”িছ। তিনি বলছেন, আমি যদিও নিউক্লিয়ার পাওয়ারের বিরোধী না, এবং পারমানবিক শক্তির ব্যবহার কিছুটা বাড়ুক সেটা আমার প্রত্যাশা, কিš‘ প্রায় সব দেশেই পারমাণবিক শক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, আমার তাতে সংশয় আছে। সূত্র: ফরহাদ মাজহারের ফেসবুক থেকে নেওয়া।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন