সদ্য সংবাদ

 ভয়াবহ গণপরিবহনে কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না   সিদ্ধিরগঞ্জে সেই ভুয়া ডাক্তার গ্রেফতার  অভিযুক্ত সেই তিন পুলিশ কর্মকর্তার ঠাঁই হল জেলে   চেয়ারম্যান মোস্তফা রাড়ি সহ নয়জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা  বিক্ষোভে সমর্থন ট্রাম্প কন্যার  দীর্ঘ নয় বছরেও হত্যার বিচার হয়নি শাহাজাহান সিরাজের  শৈলকুপায় সাংবাদিক পরিচয়দানকারী সহ ২মাদকসেবী আটক   পঞ্চগড়ে ৩০ কোটি টাকা ব্যয়ে রাস্তা উন্নয়নের কাজ শুরু  নবীনগরে ব্যাংকের ম্যানেজারসহ করোনা শনাক্ত ৩   আমার বাবা পৃথিবী বদলে দিয়েছে: জিয়ানা   জুন থেকেই পোশাক কারখানার শ্রমিক ছাঁটাই হতে পারে: রুবানা হক  আড়াইহাজারে যুবলীগ সভাপতিকে কুপিয়ে আহত   মানুষকে রক্ষার চেষ্টা করছি প্রাণপণে : প্রধানমন্ত্রী   চাটখিল পৌরসভার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ   'অনির্বাচিত' সরকারের কাছে জনগণের জীবনের মূল্য নেই: রিজভী   যুক্তরাষ্ট্রে নিহত ১৩ বিক্ষোভকারী, গ্রেপ্তার ৯ হাজার   শ্বাসকষ্ট নিয়ে প্রধান বিচারপতি সিএমএইচে ভর্তি   পুলিশে আক্রান্ত বেড়ে ৫৫০৭, করোনামুক্ত আরও ৩০ জন   কেরালায় মৃত্যুর জন্য তিনদিন পানিতে দাঁড়িয়ে অপেক্ষা অন্তঃসত্ত্বা হাতির   ইমাম-মুয়াজ্জিনদের হাতে পৌঁছুল প্রধানমন্ত্রী ও স্বজন সমাবেশের ঈদ উপহার

সা’দপন্থীদের হামলায় নারায়ণগঞ্জের ২৪০ জন হাসপাতালে নিখোঁজ ৫ জন

 Wed, Dec 5, 2018 7:38 AM
সা’দপন্থীদের হামলায় নারায়ণগঞ্জের ২৪০ জন হাসপাতালে নিখোঁজ ৫ জন

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: বিশ্ব ইজতিমার প্রস্তুতিমূলক কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবী তাবলিগী সাথী, ওলামা ও মাদরা ছাত্রদের উপর

 সা’দপন্থী ওয়াসি ও নাসিম গংদের সন্ত্রাসী হামলা ও হত্যার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে তাবলীগ জামায়েতের একাংশ।


সোমবার (৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলনটি করেন তারা। সংবাদ সম্মেলন থেকে ৬ দফা দাবি উত্থাপন করে লিখিত বক্তব্য পাঠ করেন ডিআইটি মসজিদের খতিব ও নারায়ণগঞ্জ হেফাজতে ইসলামের আমীর মাওলানা আব্দুল আউয়াল


এর আগে সকাল দশটার দিকে তারা চাষাড়া এলাকায় রাস্তা বন্ধ করে সা’দপন্থীর বিচার দাবি করে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। বিক্ষুব্ধদের মুহুর্মুহু স্লোগানে পুরো শহর প্রকম্পিত হয়ে ওঠে। বিক্ষুব্ধুরা তাদের বক্তব্যে কড়া হুঁশিায়ারী উচ্চারণ করে।


এছাড়া সংবাদ সম্মেলন থেকে লিখিত বক্তব্যে মাওলানা আব্দুল আউয়াল ৬ দফা দাবি উপস্থাপন করে বলেছেন, তবলীগের মাধ্যমে লক্ষ লক্ষ মানুষ ইসলামের পথে আসছে। কিন্তু সা’দপন্থীরা ইসলাম বিদ্বেষী, কোরআন বিদ্বেষী বক্তব্যের কারণে ওয়ালামায়ে ক্বেরাম প্রতিবাদ জানান এবং তাকে সংসধোন করার কথা বলে আসছে।


এরমধ্যে গত বছর টঙ্গী ইজতিমাতে আসার পথে সা’দকে বাধা প্রদান করা হয়। তারপরও সে বিভিন্ন কৌশলে এ দেশে এসে বিদ্বেষ ছড়িয়ে দিয়ে যায়। তার অনুসারি ওয়াসি ও নাসিমদের কারণে তবলীগ জামায়েত দুই ভাগে ভাগ হয়ে যায়। এ কারণে বিভিন্ন সময় বিভিন্ন মসজিদে মারপিট হয়। এরমধ্যে এবারের ইজতিমাকে কেন্দ্র করে মুসল্লিা ভাইয়েরা সেখানে উপস্থিত হয়েছিলো। এসময় সা’দপন্থীরা অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে। এখনও পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে বলে আমরা খবর পেয়েছি।


তিনি বলেন, ওই হামলায় অগণিত ছাত্র পঙ্গু হিসেবে জীবন কাটছে তাদের। কারো হাত, কারো পা, এবং অনেক ছাত্রকে মেরে মেরে পানিতে ফেলে দেওয়া হয়েছে। তাদের খবর এখনও পাওয়া যায়নি। এক হাজারের উপরে আহত। নারায়ণগঞ্জের প্রায় ১১‘শ ২০ জন, হাসপাতালে আছে ২৪০ জন, নিখোঁজ আছে ৫ জন। সারা বাংলাদেশে প্রায় ১৫ হাজার মানুষ আহত হয়েছে। এরমধ্যে নিখোঁজ ২৫০ জন। শুধুমাত্র কাকরাইল মাদরাসা ময়দানের ৯০ জন নিখোঁজ।


আব্দুল আউয়াল সা’দপন্থীদের উপযুক্ত শাস্তির দাবি করে বলেন, তাদেরকে ঠা-া করেন, তা না হলে এ দেশে এমন আগুন ঝরবে এতে করে সারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি হবে। সা’দপন্থী যাতে বাংলাদেশে কোনো ভাবেই যেন অবস্থান করতে না পারে। তারা হঠাৎ করে মাদরাসাতে হামলা করছে।


এর আগে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধকালে বিক্ষুব্ধ মাওলানার কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করে বক্তব্য রাখেন। তারা বলেন, সা’দপন্থীদের যদি উপযুক্ত শাস্তি দেওয়া না হয় আর যদি আমাদের ধৈয্যের বাঁব ভেঙে যায় তাহলে একজনকেও জীবন নিয়ে ফিরে যেতে দেবো না।


সা’দ পন্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে তারা শাপল চত্বরের কথা উল্লেখ করে বলেন, আমরা রক্ত দেওয়া সন্তান। শাপলা চত্বরে রক্ত দিয়ে প্রমাণ করেছি। আমরা ১৭ লক্ষ মানুষ। আমরা যদি পথে নামি তাহলে তোমাদের পদপৃষ্ট করে বাংলাদেশ ছাড়া করতে পারবো। সরকারকে বলবো আগুন নিয়ে খেলা করবেন না।


এদিকে সা’দ বিরোধীদের উত্তপ্ত বক্তব্যের কারণে নগরীজুড়ে আতঙ্ক দেখা দেয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন