সদ্য সংবাদ

  ভারতীয় ক্রিকেট বোর্ডে বিশাল কেলেঙ্কারি  ‘কী কথা হয়েছে ফোনে?’   প্রকাশ্যে সিগারেট টানছেন সৌদি নারীরা!  ৫০ দিনে কেউ ১ কোটি, আমি হারিয়ে যাইনি: শিল্পা  নারায়ণগঞ্জ সবজির গাড়িতে বিপুল সংখ্যক ফেনসিডিল, আটক ২   দেশে সিনেমা হল এখন ৬০টি!  চাকরির পেছনে ছোটার মানসিকতা পরিবর্তন করতে হবে: প্রধানমন্ত্রী   আড়াইহাজারে ২ মাস পর রোকসানা হত্যা রহস্য উদঘাটন  বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় দ্বিতীয় ঢাকা  কাশ্মীরিদের সংগ্রামকে পুরোপুরি সমর্থন করছেন মালয়েশিয়া  পঞ্চগড়ে রবিউল আলম সাবুলের সংবাদ সম্মেলন  কালিয়াকৈরে গণমাধ্যম ও সমাজভিত্তিক সংগঠনের সাথে পরামর্শ সভা অনুষ্ঠিত  রংপুর পলিটেকনিক শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন  শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের ক্ষতিপূরণ মামলা  নারায়ণগঞ্জে ডাকাতি, মতলব থেকে আদনানকে গ্রেফতার করেছে সিআইডি  বিদেশ ভ্রমণে ১০ হাজার ডলার সঙ্গে নিতে বাংলাদেশ ব্যাংকের শর্ত  তুর্কি সৈন্যের গায়ে আঁচড় লাগলে সিরিয়ার রক্ষা নেই’  সংসার করতে মালয়েশিয়া যাচ্ছিল রোহিঙ্গা তরুণীরা!  প্রধানমন্ত্রী বৃহস্পতিবার কালিয়াকৈরে আসছেন  মুজিববর্ষে দেশের সকল ঘরে আলো জ্বালব : প্রধানমন্ত্রী

সা’দপন্থীদের হামলায় নারায়ণগঞ্জের ২৪০ জন হাসপাতালে নিখোঁজ ৫ জন

 Wed, Dec 5, 2018 7:38 AM
সা’দপন্থীদের হামলায় নারায়ণগঞ্জের ২৪০ জন হাসপাতালে নিখোঁজ ৫ জন

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: বিশ্ব ইজতিমার প্রস্তুতিমূলক কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবী তাবলিগী সাথী, ওলামা ও মাদরা ছাত্রদের উপর

 সা’দপন্থী ওয়াসি ও নাসিম গংদের সন্ত্রাসী হামলা ও হত্যার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে তাবলীগ জামায়েতের একাংশ।


সোমবার (৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলনটি করেন তারা। সংবাদ সম্মেলন থেকে ৬ দফা দাবি উত্থাপন করে লিখিত বক্তব্য পাঠ করেন ডিআইটি মসজিদের খতিব ও নারায়ণগঞ্জ হেফাজতে ইসলামের আমীর মাওলানা আব্দুল আউয়াল


এর আগে সকাল দশটার দিকে তারা চাষাড়া এলাকায় রাস্তা বন্ধ করে সা’দপন্থীর বিচার দাবি করে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। বিক্ষুব্ধদের মুহুর্মুহু স্লোগানে পুরো শহর প্রকম্পিত হয়ে ওঠে। বিক্ষুব্ধুরা তাদের বক্তব্যে কড়া হুঁশিায়ারী উচ্চারণ করে।


এছাড়া সংবাদ সম্মেলন থেকে লিখিত বক্তব্যে মাওলানা আব্দুল আউয়াল ৬ দফা দাবি উপস্থাপন করে বলেছেন, তবলীগের মাধ্যমে লক্ষ লক্ষ মানুষ ইসলামের পথে আসছে। কিন্তু সা’দপন্থীরা ইসলাম বিদ্বেষী, কোরআন বিদ্বেষী বক্তব্যের কারণে ওয়ালামায়ে ক্বেরাম প্রতিবাদ জানান এবং তাকে সংসধোন করার কথা বলে আসছে।


এরমধ্যে গত বছর টঙ্গী ইজতিমাতে আসার পথে সা’দকে বাধা প্রদান করা হয়। তারপরও সে বিভিন্ন কৌশলে এ দেশে এসে বিদ্বেষ ছড়িয়ে দিয়ে যায়। তার অনুসারি ওয়াসি ও নাসিমদের কারণে তবলীগ জামায়েত দুই ভাগে ভাগ হয়ে যায়। এ কারণে বিভিন্ন সময় বিভিন্ন মসজিদে মারপিট হয়। এরমধ্যে এবারের ইজতিমাকে কেন্দ্র করে মুসল্লিা ভাইয়েরা সেখানে উপস্থিত হয়েছিলো। এসময় সা’দপন্থীরা অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে। এখনও পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে বলে আমরা খবর পেয়েছি।


তিনি বলেন, ওই হামলায় অগণিত ছাত্র পঙ্গু হিসেবে জীবন কাটছে তাদের। কারো হাত, কারো পা, এবং অনেক ছাত্রকে মেরে মেরে পানিতে ফেলে দেওয়া হয়েছে। তাদের খবর এখনও পাওয়া যায়নি। এক হাজারের উপরে আহত। নারায়ণগঞ্জের প্রায় ১১‘শ ২০ জন, হাসপাতালে আছে ২৪০ জন, নিখোঁজ আছে ৫ জন। সারা বাংলাদেশে প্রায় ১৫ হাজার মানুষ আহত হয়েছে। এরমধ্যে নিখোঁজ ২৫০ জন। শুধুমাত্র কাকরাইল মাদরাসা ময়দানের ৯০ জন নিখোঁজ।


আব্দুল আউয়াল সা’দপন্থীদের উপযুক্ত শাস্তির দাবি করে বলেন, তাদেরকে ঠা-া করেন, তা না হলে এ দেশে এমন আগুন ঝরবে এতে করে সারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি হবে। সা’দপন্থী যাতে বাংলাদেশে কোনো ভাবেই যেন অবস্থান করতে না পারে। তারা হঠাৎ করে মাদরাসাতে হামলা করছে।


এর আগে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধকালে বিক্ষুব্ধ মাওলানার কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করে বক্তব্য রাখেন। তারা বলেন, সা’দপন্থীদের যদি উপযুক্ত শাস্তি দেওয়া না হয় আর যদি আমাদের ধৈয্যের বাঁব ভেঙে যায় তাহলে একজনকেও জীবন নিয়ে ফিরে যেতে দেবো না।


সা’দ পন্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে তারা শাপল চত্বরের কথা উল্লেখ করে বলেন, আমরা রক্ত দেওয়া সন্তান। শাপলা চত্বরে রক্ত দিয়ে প্রমাণ করেছি। আমরা ১৭ লক্ষ মানুষ। আমরা যদি পথে নামি তাহলে তোমাদের পদপৃষ্ট করে বাংলাদেশ ছাড়া করতে পারবো। সরকারকে বলবো আগুন নিয়ে খেলা করবেন না।


এদিকে সা’দ বিরোধীদের উত্তপ্ত বক্তব্যের কারণে নগরীজুড়ে আতঙ্ক দেখা দেয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন