সদ্য সংবাদ

  করোনা: প্রশান্ত মহাসাগরে ১০ মাস নৌকায় ভাসছে শিল্পী দল   রাজশাহী-৪: এমপি এনামুলের বিরুদ্ধে বিয়ে করে প্রতারণা ও ভ্রুণ হত্যার অভিযোগ   ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে রিট   স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন তার চাকরি নেই: মেয়র তাপস   মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?  করোনায় তিন ভাগ হবে দেশ   মুন্সিগঞ্জে ইউএনওসহ নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত  লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: চার’শ মানুষকে লিবিয়ায় পাচারকারী হাজী কামাল গ্রেফতার  কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ   রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি ফের হত্যা মামলায় গ্রেফতার  নারায়ণগঞ্জ জেলার করোনাজয়ী ১০১ পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হবে কাল  ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও  ক্ষতিগ্রস্ত সুন্দরবনের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন পার্নো মিত্র  এবার ২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস  গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’   দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫  বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির   নবীনগরে সেই আমিরুল গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে  যাত্রী নিয়ে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা গেলো  সাঘাটায় কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয়ে উন্মুক্ত লটারী

গাইবান্ধায় বেগম রোকেয়া দিবস পালিত

এসকেএস ফাউ-েশনের ইমেজ প্লাস প্রকল্পের উদ্যোগে

 Mon, Dec 10, 2018 7:12 AM
গাইবান্ধায় বেগম রোকেয়া দিবস পালিত

গাইবান্ধা প্রতিনিধি : : বেগম রোকেয়া দিবস উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউ-েশনের ইমেজ প্লাস প্রকল্পের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের রহমতপুর এম এম উচ্চ বিদ্যালয় মাঠে এই সভা অনুষ্ঠিত হয়। 


ইমেজ প্লাস প্রকল্পের ফিল্ড ফ্যাসিলেটেটর হামিদা বানু রিক্তার সঞ্চালনায় ও সিভিল সোসাইটি ফোরামের সদস্য কাজী মাওলানা মো. শাহজাহান আলী সিরাজের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ইমেজ প্লাসের প্রজেক্ট ম্যানেজার কানিজ হুসনা আফরোজা পলি, সিভিল সোসাইটি ফোরামের সদস্য মায়া রানী পোদ্দার, অঞ্জলী রানী দেবী, কাকলি সাহা, ইমেজ প্লাসের ফিল্ড ফ্যাসিলেটেটর সেলিনা খাতুন, স্পাউজ বেলাল হোসেন, বিবাহিত কিশোরী হোসনে আরা বেগম ও অবিবাহিত কিশোরী মারুফা আক্তার প্রমুখ। 


আলোচনা সভায় নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার জীবনী নিয়ে আলোচনা ও তার সম্পর্কে বিস্তারিত তুলে ধরে বক্তারা বলেন, বেগম রোকেয়া নারী শিক্ষার বিস্তার ও সমাজসেবায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আজ আমাদের দেশের নারীরা স্বাধীনতার যে স্বাদ পেয়েছেন তার পথিকৃত বেগম রোকেয়া। নারীরা এখন তাদের অধিকার নিয়ে দাবি করছেন সেই সচেতনতা সৃষ্টিতে বেগম রোকেয়ার অবদান অবিস্মরনীয়। 


সভায় স্পাউজ, শাশুড়ি, অবিবাহিত কিশোরী, চেঞ্জমেকার ও ফিল্ড ফ্যাসিলেটেটররা উপস্থিত ছিলেন। এর আগে সকালে বেগম রোকেয়া দিবস উপলক্ষে ইমেজ প্লাস প্রকল্পের কর্মকর্তা-কর্মচারিরা জেলা শহরে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বয়ে এক র‌্যালিতে অংশ নেয়। 


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন