সদ্য সংবাদ

  পঞ্চগড়ে কোভিড-১৯ শনাক্তে অ্যান্টিজেন কার্যক্রমের উদ্বোধন  ভাস্কর্য বিতর্ক এক সপ্তাহের মধ্যে সমাধান হবে: ধর্ম প্রতিমন্ত্রী   সুখবর পেলেন নারী ফুটবলাররা  সরকার জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: জাফরুল্লাহ   শ্রাবন্তীর ঘর ভাঙ্গনের গুঞ্জনে উত্তাল  ভোটে জয়ী নয়া হিটলার! অবাক কাণ্ডে তোলপাড়  শান্তিরক্ষা মিশনে মালি গেলেন পুলিশের ১৪০ সদস্য   প্রাথমিকে উপবৃত্তির টাকা বিতরণ করা হবে ‘নগদে’  নবীনগর-শিবপুর-রাধিকা সড়ক উন্নয়ন প্রকল্প উদ্বোধন   পঞ্চগড় পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়াই হবে তৌহিদুল -জাকিয়া  কৃষকদের পরিশ্রমে আজ বাংলাদেশ উন্নত -ডেপুটি স্পীকার  দায়িত্ব নিয়েই ১০০ দিন জনগণকে মাস্ক পরাবেন বাইডেন   রোহিঙ্গাদের জন্য দেশের ব্যাপক ক্ষতি হচ্ছে: ওবায়দুল কাদের   পুলিশের লাঠিপেটায় ছত্রভঙ্গ ভাস্কর্য বিরোধী মিছিল  ফতুল্লায় নৃত্য শিল্পি ধর্ষণ: গ্রেফতার ১  দেশের সাত জেলায় সড়কে ঝরল ২১ প্রাণ  গাঁজা বিপজ্জনক মাদক নয় : জাতিসঙ্ঘ   ‘দেশে আলেমদের মাঠে নামিয়েছে সরকার: ডা. জাফরুল্লাহ  দুদকে যেতেই হবে ডিএজি রুপাকে   জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ বিজয়ীদের নাম ঘোষণা

বছরের সেরা বাঙালি অভিনেত্রী জয়া আহসান

 Sat, Dec 29, 2018 9:55 AM
বছরের সেরা বাঙালি অভিনেত্রী জয়া আহসান

এশিয়া খবর ডেস্ক:: ভারতে এ বছরের সেরা বাঙালি নারী অভিনেত্রী জয়া আহসান।দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া বেছে নিয়েছে জয়াকে।

কলকাতায় মুক্তি পাওয়া বাংলা চলচ্চিত্রগুলোর অভিনেত্রীদের থেকে এই পত্রিকার বিচারে সেরা হয়েছেন কয়েকজন। এতে আছেন বাংলাদেশের তথা দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানও।


চলতি বছরের অক্টোবরে কলকাতায় মুক্তি পেয়েছে জয়া অভিনীত ভারতীয় চলচ্চিত্র ‘এক যে ছিল রাজা’। সৃজিত মুখার্জির এই ছবিতে ‘মৃণ্ময়ী’ চরিত্রে জয়া আবারও নিজেকে প্রমাণ করেছেন। এই সিনেমার সবচেয়ে শক্তিশালী নারী চরিত্রটি ছিল বাংলাদেশের জয়ার। এই ছবির অন্য অভিনয়শিল্পীরা হলেন অপর্ণা সেন, অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য প্রমুখ।


ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসীর মামলার ঘটনা নিয়ে ছবিটি বানিয়েছেন সৃজিত। ছবিতে ভাওয়াল রাজার ভূমিকায় ছিলেন যীশু, জয়া ছিলেন তার বোনের চরিত্রে। এ ছবিতে তথ্যের জন্য জয়া গাজীপুর, পুবাইল, ভাওয়াল গড়ে ঘুরেছেন।


চরিত্রের প্রতি এতটাই মনোযোগী ছিলেন, তাই ফলও পেয়েছেন। সমালোচকেরা স্বীকার করেছেন, ছবির অন্যতম সেরা প্রাপ্তি ছিল জয়ার অভিনয়।


টাইমস অব ইন্ডিয়ার এ তালিকায় অন্য নারী অভিনেত্রীদের মাঝে আছেন বলিউড অভিনেত্রী কাজলের মা অভিনেত্রী তনুজা (সোনার পাহাড়), মমতা শঙ্কর (আহারে মন), চূর্ণী গাঙ্গুলি (দৃষ্টিকোণ), চিত্রাঙ্গদা চক্রবর্তী (আহারে মন), পাওলি দাম (আহারে মন), সারা সেনগুপ্ত (উমা) ও শৌরসেনী মৈত্র (জেনারেশন আমি)।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন