সদ্য সংবাদ

  সাহেদের দ্বিতীয় স্ত্রী সাদিয়ার সন্ধানে তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী   ইসরাইলে সরকারের বিরুদ্ধে হাজার হাজার লোকের বিক্ষোভ  গোদাগাড়ীতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর হামলা   বদরগঞ্জ কলেজের সাবেক প্রিন্সিপ্যাল করোনা ভাইরাসে আক্রান্ত  নবীনগরে ৩ মাদক কারবারি গ্রেফতার  আড়াইহাজারে ডাকাতদের কবলে কাবার্ড ভ্যানের চালক ও হেলপার  বিদেশ যেতে লাগবে করোনা নেগেটিভ সার্টিফিকেট   ৭০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা চীনে  রাজনৈতিক দুর্বৃত্তায়নের কেলেঙ্কারিতে বাংলাদেশে  দেশে করোনায় আরো ৪৭ জনের মৃত্যু, শনাক্ত ২৬৬৬   ‘বদলি কোনো শাস্তি নয়’ নেয়া হবে আইনি ব্যবস্থা   ১৪ জুলাই যশোর ও বগুড়ার উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন চায় জাতীয় পার্টি  পাপুলের স্ত্রী এমপি সেলিনাকে তলব করেছে দুদক  ডা. সাবরিনাকে বরখাস্ত করল স্বাস্থ্য বিভাগ  জেকেজি'র চেয়ারম্যান ডা. সাবরিনা প্রতারণার মামলায় গ্রেপ্তার   করোনায় চাকরি হারিয়ে ফেসুবকে স্ট্যাটাসে তরুণীর আত্মহত্যা  নারায়ণগঞ্জে মদের বারের বিল্ডিং ভেঙে দিবো – মাও. আওয়াল  জেকেজি যে কারণে করোনা টেস্টে অনুমতি পেয়েছিল   কারিনাকে বিকিনি পরা থেকে আটকাবেন সাইফ কে   সৌদি আরবে রিক্রুটিং এজেন্সির প্রতারণায় শ্রমিকরা দিশেহারা

সৌদিতে সেই শতাধিক প্রবাসী এখন রাস্তায়

 Tue, Feb 12, 2019 11:07 PM
সৌদিতে সেই শতাধিক প্রবাসী এখন রাস্তায়

নিউজ ডেস্ক:: সৌদিতে বেকার হয়ে জেদ্দা কনস্যুলেটের সাহায্য চাওয়া সেই শতাধিক প্রবাসীকে

হঠাৎ তাদের বাসা থেকে বের করে দেওয়া হয়েছে। ফলে তাদের একমাত্র সহায় সম্বল বিছানাপত্র ও পোশাকের ব্যাগ নিয়ে রাস্তায় অবস্থান করছেন।


মঙ্গলবার সকালে তাদের কোম্পানির কর্মকর্তারা কিছু না জানিয়ে হঠাৎ তাদের বের করে দেয়। বর্তমানে তারা সমস্যা সমাধানের আশায় জেদ্দা শহরের ইশারা দাল্লা নামক এলাকায় তাদের কর্মস্থলের কার্যালয় ‘আল বাইক’ এর সামনে অবস্থান করছেন।


সৌদি প্রবাসী হবিগঞ্জ জেলার আজিজ খান জানান, কিছুদিন আগে আমরা কনস্যুলেটের সহযোগিতায় বকেয়া বেতন পাওয়া ও আরো কিছুর দাবিতে কোম্পানির বিরুদ্ধে লেবার কোর্টে মামলা করি। হয়ত তাই তারা ক্ষেপে গিয়ে আমাদের ঘর থেকে বের করে দিয়েছে। হয়ত তারা মামলা তুলে নেওয়ার জন্য আমাদেরকে চাপা প্রয়োগ করবে। এ বিষয়ে আমরা জেদ্দা কনস্যুলেটে যোগাযোগ করেছি কিন্তু সন্তোষজনক কোন সাড়া পাচ্ছি না। কনস্যুলেট থেকে বলা হয়েছে যদি কোম্পানির লোকেরা প্রবাসীদের কোথাও নিয়ে যায় তাহলে যাওয়ার পরামর্শ দিয়েছেন। বর্তমানে শতাধিক প্রবাসীর বেশি রাস্তায় অবস্থান করছেন।


উল্লেখ্য, গত ০৬ ফেব্রুয়ারি প্রবাসীরাই তাদের সমস্যা সমাধানের আশায় জেদ্দা কনস্যুলেটে ভীর করেছিলেন। তখন সমস্যা সমাধানে কনস্যুলেট আন্তরিকভাবে ব্যাপারটি দেখছিল বলেও জানিয়েছিলেন প্রবাসীরা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন