সদ্য সংবাদ

  করোনা পরীক্ষার সিরিয়াল পেলেন দেড় মাস পর!  গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সুপারিশ অগ্রহণযোগ্য : ক্যাব  কোয়ারেনটাইনে নায়িকা রাধিকা   করোনা: সরকারি প্রতিষ্ঠানের জন্য ১ সরকারি প্রতিষ্ঠানের জ৮ স্বাস্থ্যবিধি নির্দেশনা   করোনা আক্রান্ত ৩০ ভাগ রোগীর চিকিৎসা দিতে পারছে না সরকার: রিজভী  করোনা মোকাবেলায়: বাংলাদেশকে ৭৩২ মিলিয়ন ডলার দিচ্ছে আইএমএফ   ৬১ লাশ দাফনের পর করোনায় আক্রান্ত নারায়ণগঞ্জের ‘বীর’ কাউন্সিলর খোরশেদ  ইসরাইলি বাহিনীর হাতে আটক আল-আকসা মসজিদের গ্র্যান্ড ইমাম   দেশের এই ক্রান্তিকালে স্বেচ্ছাচারিতা গভীর উদ্বেগজনক: টিআইবি   সিদ্ধিরগঞ্জের বোমা ও ইয়াবাসহ নাদিরা গ্রেপ্তার   পঞ্চগড়ের দুগ্ধ খামারিদের করুণ দশা   ঝিনাইদহ করোনা উপসর্গ নিয়ে ঢাকা ফেরত যুবকের মৃত্যু!   ৩১ মে ফেসবুক লাইভে এসএসসির ফল জানাবেন শিক্ষামন্ত্রী  বাস চলাচলে সরকারের ১২ শর্ত   লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার বিচার চায় বাংলাদেশ   পঞ্চগড়ে করোনায় আক্রান্তদের মধ্যে ১০ জন সুস্থ হয়েছেন   ঝিনাইদহে ঘুর্ণিঝড় আম্পানে ২ লাখ ২৭ হাজার চাষী ক্ষতিগ্রস্থ!  শৈলকুপায় লিচু বাগান রক্ষায় কারেন্ট জালের ফাঁদ   করোনা: দেশে ২৪ ঘণ্টায় শনাক্তের নতুন রেকর্ড ২৫২৩ জন , মৃত্যু ২৩   সিদ্ধিরগঞ্জ রসুলবাগে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু, আহত ৫

পঞ্চগড়ের আটোয়ারীতে শিক্ষকের বিরুদ্ধে নির্বাচনী অভিযোগ

 Mon, Feb 25, 2019 9:54 PM
পঞ্চগড়ের আটোয়ারীতে শিক্ষকের বিরুদ্ধে নির্বাচনী অভিযোগ

পঞ্চগড় প্রতিনি্িধ॥: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় নিতুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে

তার স্ত্রীর নির্বাচনী প্রচারণায় শিক্ষার্থীদের ব্যবহারের অভিযোগ উঠেছে। ওই শিক্ষকের নির্দেশনায় শিক্ষার্থীদের পোস্টার লাগানোর ছবি ও ভিডিও স্থানীয় কয়েকজন যুবক ধারণ করে। শিক্ষার্থীদের নির্বাচনী কাজে ব্যবহার করায় প্রশ্ন উঠেছে সচেতন মহলে। যদিও প্রধান শিক্ষকের দাবি শিক্ষার্থীরা নিজে থেকেই এই কাজে অংশ নেয়।
স্থানীয়রা জানায়, নিতুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফতাবুর রহমানের স্ত্রী সিদ্দিকা বেগম আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি প্রতীক পেয়েছেন বৈদ্যুতিক পাখা (সিলিং ফ্যান)।
গতকাল ছাত্রছাত্রীরা ওই বিদ্যালয়ে পড়তে আসলে প্রধান শিক্ষক আফতাবুর রহমান তাদের তার স্ত্রীর নির্বাচনী পোস্টার লাগানোর কাজে নিয়োজিত করেন। স্থানীয়দের ধারণ করা ভিডিওতে দেখা যায় প্রধান শিক্ষক আফতাবুরের উপস্থিতিতে শিক্ষার্থী বিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় গাছে ও বাঁশে উঠে পোস্টার লাগাচ্ছেন। তিনি দাঁড়িয়ে থেকে তাদের নির্দেশনা দিচ্ছেন। নির্বাচনী পোস্টার লাগানোর কাজে অংশ নেওয়া পঞ্চম শ্রেণির শিক্ষার্থী জীবন, প্রহল্লাদ ও মিলনের কাছে জানতে চাইলে তারা জানান, প্রধান শিক্ষক তাদের পোস্টার লাগাতে নির্দেশ দিয়েছেন তাই তারা গাছে ও বাঁশে উঠে পোস্টার লাগানোর কাজ করছেন।নিতুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফতাবুর রহমান জানান, আমার স্ত্রী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আমার স্কুলের কাছে তিনি আসলে শিক্ষার্থীরা নিজে থেকেই আমার স্ত্রীকে সহযোগিতা করার জন্য যায়। পরে তারা গাছে ও বাঁশে উঠলে আমি তাদের নামিয়ে আনি। তখন ক্লাস ছিলো না বলেও জানান তিনি।
আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শারমিন সুলতানা জানান, এখানে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের তেমন কিছু হয়নি। তবে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের ক্লাস বাদ দিয়ে পোস্টার লাগানোর বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারেন।
     

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন