সদ্য সংবাদ

 পঞ্চগড়ে টিসিবি’র পেয়াঁজ বিক্রি শুরু  পঞ্চগড় থেকে দুর্নীতি বিরোধী নতুন ক্যাম্পেইনে  কোটচাঁদপুরে জোরপুর্বক অসহায় কৃষকের জমি দখলের চেষ্টা ১৪৪ ধারা জারী  ঝিনাইদহ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কোটি কোটি টাকা আত্মসাৎে দায়ে অবশেষে বদলী  আড়াইহাজারে অস্ত্র সহ ৫ ডাকাত গ্রেফতার  নবীনগরে সেচ্ছাশ্রমে পল্লী চিকিৎসকদের চিকিৎসা সামগ্রী বিতরণ  সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সাংবাদিক মোঃ জাফরুল হাসানকে সম্মাননা পদক প্রদান  পার্বতীপুরে পিকেএসএফ এর প্লট প্রদর্শনী  রংপুরে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধি দিবস পালিত  পাটলাই নদীতে চাঁদা আদায়কালে ছয় চাঁদাবাজ আটক  তহশীলদার সহ সুনামগঞ্জে চার জুয়ারী কারাগারে!  নবীনগরে কৃষকের সম্পত্তি দখলের পায়তারা জোরপূর্বক ঘরের ভিটি তৈরী  ইয়োগার মাধ্যমে স্বাস্থ্যসেবা দিচ্ছে ঝিনাইদহের ইয়োগা মেডিটেশন সেন্টার  ঝিনাইদহের মধুহাটি ইউপি নায়েবের বিরুদ্ধে ব্যাপক ঘুষ বানিজ্য ও কর পরিশোধ রশিদ ছিড়ে ফেলার অভিযোগ  মহেশপুর নিশ্চিন্তপুর গ্রামের এতিম চারটি ভাই বোনের ঠিকানা এখন রাস্তায় !  ঝিনাইদহে নিম্নমানের ইট বালি দিয়ে গুরুত্বপূর্ণ মহাসড়ক নির্মাণ  আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্যপ্রযুক্তি ভিত্তিক জ্ঞান অর্জন করতে হবে : রেলপথ মন্ত্রী  ঝিনাইদহে নিখোঁজের ৪ দিন পর মাদ্রাসাছাত্রের গলাকাটা লাশ উদ্ধার  পরিবার কল্যাণ সেবা ও প্রচার উপলক্ষে পঞ্চগড়ে এ্যাডভোকেসি প্রেস ব্রিফিং  পঞ্চগড়ে সীমান্ত কল্যাণ পরিবার সমিতির শীতবস্ত্র বিতরণ

পঞ্চগড় আনোয়ার সাদাত চেয়ারম্যান নির্বাচিত

 Thu, Feb 28, 2019 8:59 PM
 পঞ্চগড় আনোয়ার সাদাত চেয়ারম্যান নির্বাচিত

পঞ্চগড় প্রতিনিধি॥: পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত জেলা

 আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি মোটরসাইকেল প্রতীকে ৩১৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ চশমা প্রতীকে ২২৯ ভোট পান। বৃহষ্পতিবার বিকেলে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।
নির্বাচনে অন্য প্রার্থীদের মধ্যে বাংলাদেশ জাসদের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এমরান আল আমিন ঘোড়া প্রতীকে ৩০ এবং স্থানীয় একটি বেসরকারি কলেজের অধ্যক্ষ দেলদার রহমান আনারস প্রতীকে মাত্র ১টি ভোট পান। আরেক প্রার্থী প্রয়াত জেলা পরিষদ চেয়ারম্যান আমানুল্লাহ বাচ্চুর স্ত্রী মোছা. জহুরা প্রধান টেবিল ফ্যান প্রতীকে কোন ভোট পাননি। তবে ভোটের একদিন আগে বুধবার রাতে ভোটে টাকার খেলার অভিযোগ এনে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ান প্রার্থী দেলদার রহমান।
জেলার ৫ উপজেলার ১৫টি কেন্দ্রে ৫টি উপজেলা পরিষদ, ২ পৌরসভা এবং ৪৩ ইউনিয়নের নির্বাচিত প্রতিনিধিরা এই নির্বাচনে ভোটার ছিলেন। বৃহষ্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্বাচনে ৫৮৩ ভোটারের মধ্যে ৫৮৩ জন ভোটারই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ভোট গণনায় ৬টি ভোট বাতিল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণার পর আনোয়ার সাদাত স¤্রাটকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দলের নেতাকর্মী ও সমর্থকরা। এ সময় তারা  আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে।
নব নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট বলেন, ‘মানুষ আমাকে ভালোবাসেন। সবার দোয়া ও সমর্থন ছিলো বলেই আমি জয়ী হতে পেরেছি। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি ধন্যবাদ জানাই। তিনি আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। আমি নির্বাচনে যে পরিশ্রুতি দিয়েছি, তা সম্পূর্ণ পালন করার চেষ্টা করবো।
২০১৬ সালের ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে আমানুল্লাহ বাচ্চু চেয়ারম্যান নির্বাচিত হন। চলতি বছরের ৯ জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুতে চেয়ারম্যান পদটি শুন্য হয়। এ নিয়ে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ৫ ফেব্রুয়ারি নির্বাচনী তফশীলের গণবিজ্ঞপ্তি জারি করেন।।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন