সদ্য সংবাদ

 চিকিৎসকের আচরণের প্রতিবাদ করেছেন পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন  ডাক্তার -পুলিশের মাঠ পর্যায়ের বাস্তবতা  করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী কবরী  আশা ও তামাশার লকডাউন  কত বছর করোনার সঙ্গে থাকতে হবে কেউ জানিনা- ডা ফাহিম  ডলারের লোভে দুই মেয়েই অপহরণ করেছিলেন ম্যারাডোনাকে!  জনবল নিয়োগে স্বাস্থ্য অধিদপ্তরে অবিশ্বাস্য দুর্নীতি, কঠোর শাস্তি চায় টিআইবি  অভিষেক 'উমরাও জান' ছবিতে ঐশ্বরিয়ার প্রেমে পড়েন।   ছাত্রলীগ নেতার জিন্স প্যান্ট চুরির ভিডিও ভাইরাল   লকডাউনে পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে।   নরেন্দ্র মোদির পরিকল্পনায় ৪ মুসলমানকে গুলি করে হত্যা-মমতা   এক সপ্তাহ সব ধরনের অফিস ও পরিবহন চলাচল বন্ধ থাকবে  র‌্যাবের হাতে গ্রেফতার হেফাজতের ৪ নেতা  আহমদ শফীর মৃত্যু: বাবুনগরীসহ ৪৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন দিল পিবিআই  অপরিকল্পিত লকডাউন বিপজ্জনক পরিস্থিতির : রব  আড়াইহাজারে নবম শ্রেনীর ছাত্রীর ধর্ষক গ্রেফতার   নতুন নির্দেশনা, সাত দিন বন্ধ থাকবে ব্যাংক   অভিনেত্রী পায়েলের ওপর হামলা   বৃহত্তর জাতীয় ঐক্যের ডাক মির্জা ফখরুলের  নারায়ণগঞ্জ ডি‌বি পু‌লি‌শের সোর্স প‌রিচ‌য়ে বেপরোয়া সেই মোফাজ্জল ও মিশু চক্র

ইউনিসেফের পদ থেকে প্রিয়াংকা চোপড়ার অপসারণ দাবি

 Tue, Mar 5, 2019 10:27 PM
 ইউনিসেফের পদ থেকে প্রিয়াংকা চোপড়ার অপসারণ দাবি

এশিয়া খবর ডেস্ক:: পুলওয়ামায় হামলার জেরে পাকিস্তানে বিমান হামলার ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর প্রশংসা

 করায় ইউনিসেফের শুভেচ্ছাদূতের পদ থেকে বলিউড তারকা প্রিয়াংকা চোপড়ার অপসারণের দাবি উঠেছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

জানা গেছে, পাকিস্তানে বিমান হামলার ঘটনায় ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে প্রিয়াংকা চোপড়া স্বাভাবিকভাবেই নিরপেক্ষ অবস্থানে থাকবেন। কিন্তু তা না করে ওই হামলার ঘটনায় ভারতীয় বিমানবাহিনীর প্রশংসা করে টুইট করেছেন, যা একজন শুভেচ্ছাদূতের জন্য বেমানান।

উল্লেখ্য, প্রিয়াংকা ২৬ ফেব্রুয়ারি টুইট করেন, “জয় হিন্দ #ইন্ডিয়ান আর্মডফোর্স

আর এ কারণেই বলিউডের এ অভিনেত্রীকে ইউনিসেফের শুভেচ্ছাদূতের পদ থেকে অপসারণের জন্য অনলাইন পিটিশন শুরু করে পাকিস্তান।

অনলাইন প্ল্যাটফর্মের ‘আওয়াজে’র (Avaaz) মাধ্যমে তাকে ওই বিশেষ পদ থেকে সরিয়ে দেয়ার আবেদন করা হতে থাকে।

প্রিয়াংকার বিরুদ্ধে অভিযোগ, শুভেচ্ছাদূত হিসেবে তার এ ঘটনায় নিরপেক্ষ অবস্থান নেয়ার কথা, যা তিনি করেননি।

ওই পিটিশনে লেখা হয়েছে- দুই পারমাণবিক শক্তির মধ্যে যুদ্ধ শুধু ধ্বংস ও মৃত্যুই নিয়ে আসতে পারে। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে প্রিয়াংকা চোপড়ার উচিত ছিল এই অবস্থায় নিরপেক্ষ ও শান্তিপূর্ণ অবস্থান নেয়ার। তার আর ওই শুভেচ্ছাদূতের পদে থাকার যোগ্যতা নেই।

জাতিসংঘ ও ইউনিসেফকে ট্যাগ করা এই পিটিশনটি ৫০০০-এর মধ্যে ৪২০০-রও বেশি স্বাক্ষর পেয়েছে।

প্রসঙ্গত ২০১৬ সালে বিশ্বব্যাপী ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে প্রিয়াংকা চোপড়া নিযুক্ত হন। তিনি ১০ বছরেরও বেশি সময় ধরে ইউনিসেফের সঙ্গে যুক্ত ছিলেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন