সদ্য সংবাদ

  কারাগারে হলমার্ক জিএমের নারীসঙ্গী, ডেপুটি জেলারসহ ৩ জন প্রত্যাহার   যে তারকাকে টুইটারে ফলো করেন বাইডেন  জ্যাক মার মিনিটের দাম ৫ হাজার ৮০০ কোটি ডলার!   সাকিব-তামিমে সিরিজ জয় টাইগারদের  রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী প্রথম টিকা নিলে ভরসা পাবে জনগণ: রিজভী   বিশ্বের দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা  রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে বাংলাদেশের চিঠির জবাব দিয়েছে মিয়ানমার  কারাগারে হলমার্ক হোতার নারীসঙ্গ, তদন্ত কমিটি গঠন  ‘কিলার‘ নাটক নির্মাণ করে প্রশংসিত আলিফ মাহমুদ  নারায়ণগঞ্জে কাজ করতে পেরে গর্বিত: ডিসি মোস্তাইন বিল্লাহ  সত্য কথা বলায় আমার বিরুদ্ধে মামলা : কাদের মির্জা   বিবাহ ও তালাক নিবন্ধন হবে অনলাইনে   পিকে হালদারের দুই সহযোগী ৩ দিনের রিমান্ডে   কূটনৈতিক এলাকা হতে পারে পূর্বাচলে : পররাষ্ট্রমন্ত্রী  শ্রদ্ধা ভালোবাসায় বিদায় প্রখ্যাত দ্বীনে আলেম মাওলানা জমির হোসাইকে   পঞ্চগড়ে মোবাইল ফোনের টাওয়ারের দাবিতে মানব্বন্ধন  আড়াইহাজারে জাহিন স্পিনিং মিলে অগ্নিকান্ড ১০কোটি টাকার মাল ভষ্মিভূত  নারায়ণগঞ্জে ত্রিমুখী ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা-জেলা প্রশাসক   যা বললেন মেলানিয়া   শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি সংসদে

ইউনিসেফের পদ থেকে প্রিয়াংকা চোপড়ার অপসারণ দাবি

 Tue, Mar 5, 2019 10:27 PM
 ইউনিসেফের পদ থেকে প্রিয়াংকা চোপড়ার অপসারণ দাবি

এশিয়া খবর ডেস্ক:: পুলওয়ামায় হামলার জেরে পাকিস্তানে বিমান হামলার ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর প্রশংসা

 করায় ইউনিসেফের শুভেচ্ছাদূতের পদ থেকে বলিউড তারকা প্রিয়াংকা চোপড়ার অপসারণের দাবি উঠেছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

জানা গেছে, পাকিস্তানে বিমান হামলার ঘটনায় ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে প্রিয়াংকা চোপড়া স্বাভাবিকভাবেই নিরপেক্ষ অবস্থানে থাকবেন। কিন্তু তা না করে ওই হামলার ঘটনায় ভারতীয় বিমানবাহিনীর প্রশংসা করে টুইট করেছেন, যা একজন শুভেচ্ছাদূতের জন্য বেমানান।

উল্লেখ্য, প্রিয়াংকা ২৬ ফেব্রুয়ারি টুইট করেন, “জয় হিন্দ #ইন্ডিয়ান আর্মডফোর্স

আর এ কারণেই বলিউডের এ অভিনেত্রীকে ইউনিসেফের শুভেচ্ছাদূতের পদ থেকে অপসারণের জন্য অনলাইন পিটিশন শুরু করে পাকিস্তান।

অনলাইন প্ল্যাটফর্মের ‘আওয়াজে’র (Avaaz) মাধ্যমে তাকে ওই বিশেষ পদ থেকে সরিয়ে দেয়ার আবেদন করা হতে থাকে।

প্রিয়াংকার বিরুদ্ধে অভিযোগ, শুভেচ্ছাদূত হিসেবে তার এ ঘটনায় নিরপেক্ষ অবস্থান নেয়ার কথা, যা তিনি করেননি।

ওই পিটিশনে লেখা হয়েছে- দুই পারমাণবিক শক্তির মধ্যে যুদ্ধ শুধু ধ্বংস ও মৃত্যুই নিয়ে আসতে পারে। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে প্রিয়াংকা চোপড়ার উচিত ছিল এই অবস্থায় নিরপেক্ষ ও শান্তিপূর্ণ অবস্থান নেয়ার। তার আর ওই শুভেচ্ছাদূতের পদে থাকার যোগ্যতা নেই।

জাতিসংঘ ও ইউনিসেফকে ট্যাগ করা এই পিটিশনটি ৫০০০-এর মধ্যে ৪২০০-রও বেশি স্বাক্ষর পেয়েছে।

প্রসঙ্গত ২০১৬ সালে বিশ্বব্যাপী ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে প্রিয়াংকা চোপড়া নিযুক্ত হন। তিনি ১০ বছরেরও বেশি সময় ধরে ইউনিসেফের সঙ্গে যুক্ত ছিলেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন