সদ্য সংবাদ

 নারায়ণগঞ্জে ত্রিমুখী ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা-জেলা প্রশাসক   যা বললেন মেলানিয়া   শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি সংসদে   প্রেমিকের দেয়া ফ্ল্যাটে থাকছেন পপির, বিয়ের গুঞ্জন   শেষে হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প  “বঙ্গবন্ধু হিমালয় ওয়াচ টাওয়ার এন্ড কমপ্লেক্স” স্থাপনের দাবিতে সংবাদ সম্মেলন  রাহুল স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন  হরিণাকুন্ডু সড়ক দুর্ঘটনায় যুবক নিহত  ঝিনাইদহে অবৈধ ইটভাটায় অভিযান, ২৩ লাখ টাকা জরিমানা  নবীনগরে বিদ্যুৎস্পৃষ্টে চাচা ভাতিজার মৃত্যু  তাহিরপুরে কিশোরকে হত্যাচেষ্টা  কালিয়াকৈরে গৃহহীন বিধবার জন্য দুইটি ঘর নির্মাণ করে দিলেন পল্লীবিদ্যুৎ  দেশে ফেরত পাঠানোর জন্য ৪২ হাজার রোহিঙ্গাকে শনাক্ত করল মিয়ানমার  মুক্তিযোদ্ধাদের নামে সড়ক ও সেতুর নামকরণ করা হবে   ঘুষ কেলেঙ্কারিতে স্যামসাং প্রধানের কারাদণ্ড  জমি দখল-জালিয়াতি প্রতিকারে নতুন আইন হচ্ছে   নারায়ণগঞ্জে হিরাঝিল, রাজধানী হোটেলসহ ৫ প্রতিষ্ঠানে অভিযান  বাইডেনের শপথ ঘিরে মুসলিমদের সতর্ক থাকার পরামর্শ  কাদের মির্জাকে পাবনা পাঠাতে বললেন নিক্সন চৌধুরী   ঐক্যের আহ্বান জানিয়ে সংসদে রাষ্ট্রপতির ভাষণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

 Sat, Mar 16, 2019 10:04 PM
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

গাইবান্ধা প্রতিনিধি : হাইকোর্টের আদেশে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে।

 শুক্রবার রাতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার রোখছানা বেগম নির্বাচন স্থগিত করে গণ-বিজ্ঞপ্তি জারি করেন।

বিষয়টি নিশ্চিত করে রোখছানা বেগম জানান, এবার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য গত ১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাজমুল ইসলাম। তার জমা দেওয়া মনোনয়নপত্রে তাকে সমর্থনকারী ২৫০ জন ভোটারের জমা দেওয়া তালিকা থেকে পাঁচজন ব্যক্তির কাছে যাচাই করতে গেলে একজনকে মৃত পাই। আর সেজন্যই ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ে তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। এরপর তিনি জেলা প্রশাসকের কাছে আপিল করেন। সেই আপিলে প্রার্থীতা খারিজ হয় নাজমুল ইসলামের। পরে তিনি ২৬ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট পিটিশন (পিটিশন নং-২১০৮/২০১৯) দায়ের করলে পরে শুনানি শেষে হাইকোর্ট থেকে রায় পান। হাইকোর্ট থেকে তার রায়ের কপি আমরা পাইনি। হাইকোর্ট বাংলাদেশ নির্বাচন কমিশনে তার রায়ের কপি পাঠিয়েছেন।

তিনি আরও জানান, আজ সন্ধ্যায় নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি আদেশ পাই। ওই আদেশে নাজমুল ইসলামের মনোনয়নপত্র গ্রহন করে তার অনুকুলে প্রতীক বরাদ্দ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার সুযোগ দিতে বলা হয়েছে ও আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত রাখার জন্য সিদ্ধান্ত প্রদান করা হয়েছে মর্মে লেখা রয়েছে। পরে রাতেই ওই উপজেলার নির্বাচন স্থগিত করে গণ-বিজ্ঞপ্তি জারি করি। শুধু আমাদের কাছেই না, নির্বাচন কমিশনের তালিকাতেও সেই ভোটারকে মৃত হিসেবে দেখানো হয়েছে অনেক আগেই।

উল্লেখ্য, স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করতে চাওয়া নাজমুল ইসলাম আওয়ামী লীগের অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক। নাজমুল ইসলামসহ এখন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী হলেন ছয় জন। এ ছাড়া আরও রয়েছেন ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আটজন।



Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন