সদ্য সংবাদ

 পঞ্চগড়ে টিসিবি’র পেয়াঁজ বিক্রি শুরু  পঞ্চগড় থেকে দুর্নীতি বিরোধী নতুন ক্যাম্পেইনে  কোটচাঁদপুরে জোরপুর্বক অসহায় কৃষকের জমি দখলের চেষ্টা ১৪৪ ধারা জারী  ঝিনাইদহ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কোটি কোটি টাকা আত্মসাৎে দায়ে অবশেষে বদলী  আড়াইহাজারে অস্ত্র সহ ৫ ডাকাত গ্রেফতার  নবীনগরে সেচ্ছাশ্রমে পল্লী চিকিৎসকদের চিকিৎসা সামগ্রী বিতরণ  সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সাংবাদিক মোঃ জাফরুল হাসানকে সম্মাননা পদক প্রদান  পার্বতীপুরে পিকেএসএফ এর প্লট প্রদর্শনী  রংপুরে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধি দিবস পালিত  পাটলাই নদীতে চাঁদা আদায়কালে ছয় চাঁদাবাজ আটক  তহশীলদার সহ সুনামগঞ্জে চার জুয়ারী কারাগারে!  নবীনগরে কৃষকের সম্পত্তি দখলের পায়তারা জোরপূর্বক ঘরের ভিটি তৈরী  ইয়োগার মাধ্যমে স্বাস্থ্যসেবা দিচ্ছে ঝিনাইদহের ইয়োগা মেডিটেশন সেন্টার  ঝিনাইদহের মধুহাটি ইউপি নায়েবের বিরুদ্ধে ব্যাপক ঘুষ বানিজ্য ও কর পরিশোধ রশিদ ছিড়ে ফেলার অভিযোগ  মহেশপুর নিশ্চিন্তপুর গ্রামের এতিম চারটি ভাই বোনের ঠিকানা এখন রাস্তায় !  ঝিনাইদহে নিম্নমানের ইট বালি দিয়ে গুরুত্বপূর্ণ মহাসড়ক নির্মাণ  আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্যপ্রযুক্তি ভিত্তিক জ্ঞান অর্জন করতে হবে : রেলপথ মন্ত্রী  ঝিনাইদহে নিখোঁজের ৪ দিন পর মাদ্রাসাছাত্রের গলাকাটা লাশ উদ্ধার  পরিবার কল্যাণ সেবা ও প্রচার উপলক্ষে পঞ্চগড়ে এ্যাডভোকেসি প্রেস ব্রিফিং  পঞ্চগড়ে সীমান্ত কল্যাণ পরিবার সমিতির শীতবস্ত্র বিতরণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

 Sat, Mar 16, 2019 10:04 PM
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

গাইবান্ধা প্রতিনিধি : হাইকোর্টের আদেশে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে।

 শুক্রবার রাতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার রোখছানা বেগম নির্বাচন স্থগিত করে গণ-বিজ্ঞপ্তি জারি করেন।

বিষয়টি নিশ্চিত করে রোখছানা বেগম জানান, এবার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য গত ১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাজমুল ইসলাম। তার জমা দেওয়া মনোনয়নপত্রে তাকে সমর্থনকারী ২৫০ জন ভোটারের জমা দেওয়া তালিকা থেকে পাঁচজন ব্যক্তির কাছে যাচাই করতে গেলে একজনকে মৃত পাই। আর সেজন্যই ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ে তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। এরপর তিনি জেলা প্রশাসকের কাছে আপিল করেন। সেই আপিলে প্রার্থীতা খারিজ হয় নাজমুল ইসলামের। পরে তিনি ২৬ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট পিটিশন (পিটিশন নং-২১০৮/২০১৯) দায়ের করলে পরে শুনানি শেষে হাইকোর্ট থেকে রায় পান। হাইকোর্ট থেকে তার রায়ের কপি আমরা পাইনি। হাইকোর্ট বাংলাদেশ নির্বাচন কমিশনে তার রায়ের কপি পাঠিয়েছেন।

তিনি আরও জানান, আজ সন্ধ্যায় নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি আদেশ পাই। ওই আদেশে নাজমুল ইসলামের মনোনয়নপত্র গ্রহন করে তার অনুকুলে প্রতীক বরাদ্দ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার সুযোগ দিতে বলা হয়েছে ও আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত রাখার জন্য সিদ্ধান্ত প্রদান করা হয়েছে মর্মে লেখা রয়েছে। পরে রাতেই ওই উপজেলার নির্বাচন স্থগিত করে গণ-বিজ্ঞপ্তি জারি করি। শুধু আমাদের কাছেই না, নির্বাচন কমিশনের তালিকাতেও সেই ভোটারকে মৃত হিসেবে দেখানো হয়েছে অনেক আগেই।

উল্লেখ্য, স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করতে চাওয়া নাজমুল ইসলাম আওয়ামী লীগের অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক। নাজমুল ইসলামসহ এখন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী হলেন ছয় জন। এ ছাড়া আরও রয়েছেন ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আটজন।



Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন