সদ্য সংবাদ

  মালয়েশিয়া কারাবন্দি অভিবাসীদের ফেরত পাঠাবে মালয়েশিয়া  করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার দ্রুত বাড়ছে -ফখরুল  ভারতে এক খুন লুকাতে ৯ খুন!   দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১৬৬, মৃত্যু ২১  করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়  পোশাক কারখানা মালিকের কান্না আন্তর্জাতিক মাধ্যমে   করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি পুতুল   সিদ্ধিরগঞ্জের সানারপারে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৪   হরিণাকুন্ডু নাগরিক সেবা বন্ধ ঘোষণা ইউপি চেয়ারম্যানদের   ঝিনাইদহের ডালিয়া ফার্মে প্রতিদিন ফ্রি দুধ বিতরন   পাকিস্তানের করাচিতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৩৭   করোনায় আক্রান্ত র‍্যাব ৪-এর অধিনায়ক  চাঁদ দেখা যায়নি। সৌদি আরবে ঈদুল ফিতর রবিবার  আশুলিয়ার আউকপাড়া মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি।  করোনার কারণে প্রবাসীদের ৮৭ শতাংশের আয়ের কোনো উৎস নেই  দুবাই সরকারকে ধন্যবাদ জানালেন ফিরে আসা সাংবাদিক এইচ ইমরান।

জুয়ার ব্যবসায়ী সাংবাদিক রাজুকে নিয়ে একটি মহলের দৌড়ঝাঁপ শুরু

 Wed, Apr 24, 2019 12:41 AM
 জুয়ার ব্যবসায়ী সাংবাদিক রাজুকে নিয়ে একটি মহলের দৌড়ঝাঁপ শুরু

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: যুগান্তরের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি, ডিবিসি নিউজ ও অবজারভারের নারায়ণগঞ্জ প্রতিনিধি

জুয়ার ব্যবসায়ী সাংবাদিক রাজুকে নিয়ে একটি মহলের দৌড়ঝাঁপ শুরু। রাজু আহম্মেদ ওরফে রাজু জুয়া ব্যবসায়ী নন বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশন।

মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ সুপার বরাবর নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের সভাপতি ও দৈনিক শীতলক্ষ্যার প্রকাশক ও সম্পাদক আরিফ আলম দিপু এবং সাধারণ সম্পাদক কামরুল হাসান সোহেল এক আবেদন প্রদান করেন।

যাতে তারা লিখেছেন,  জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে জেলা পুলিশের ভূমিকা জনমনে স্বস্থি এনে দিচ্ছে। কিন্তু সাম্প্রতিক সময়ে কয়েকটি জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকা এবং অনলাইন মিডিয়ায় শহরের একটি জুয়ার আসরে অভিযান পরিচালনার সংবাদে ‘জনৈক রাজু’ ‘সাংবাদিক রাজু’ ‘সাংবাদিক রাজু আহম্মেদ’ উল্লেখ করা হয়েছে এবং ঐ সংবাদকর্মী এই কাজে সম্পৃক্ত বলে প্রকাশিত হয়েছে। যা নারায়ণগঞ্জের সর্বস্তরের সাংবাদিকদের মাঝে গভীর উদ্বেগ সৃষ্টি করেছে।

আমরা জানতে পেরেছি গত ১২ ফেব্রুয়ারি ওই জুয়ার আসওে পুলিশের গেস্খফতারি ও মামলা দায়ের ঘটনা ঘটলেও প্রায় ২ মাস পর গত ৪ঠা এপ্রিল আদালতে একজন সংবাদকর্মীর কথা উল্লেখ করে ১৬৪ ধারায় জবানবন্দি লিপিবদ্ধ হয়েছে।

তারা আরো উল্লেখ করেন, তারা মনে করেন গণমাধ্যমের ভূমিকায় কোন শ্রেণি বা মহলের আক্রোশে ওই গণমাধ্যম কর্মীর ব্যাপারে পুলিশ প্রশাসনকে মিথ্যা ও বিভ্রান্তকর তখ্য দেয়া হয়েছে। যাতে নারায়ণগঞ্জের সাংবাদিক সমাজকে হেয় প্রতিপন্ন এবং পেশাগত দায়িত্ব পালনে চাপের মধ্যে রাখার একটি প্রক্রিয়া। তাই তারা যে কোন অপপ্রচার বা চাপমুক্ত সাংবাদিকতা নিশ্চিত কল্পে পুলিশ সুপারের সহযোগিতা ও সুদৃষ্টি কামনা করেন।

উল্লেখ্য, নগরের ৫ নম্বর ঘাট এলাকা থেকে গত ১২ ফেব্রুয়ারি বিআইডাব্লিউটিএ এলাকায় জুয়ার বোর্ডে অভিযান চালিয়ে ৪১ জুয়াড়িকে গ্রেপ্তার করে পুলিশ। ধৃত জুয়াড়িরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলে, ‘রাজু সাংবাদিক’ নামে এক ব্যক্তির তত্ত্বাবধানে জুয়ার আসর বসত।  এঘটনার পর গত ৯ এপ্রিল বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় দুটি জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনেএসপি হারুনের কঠোরতায় নারায়ণগঞ্জে জনমনে স্বস্তি এবং দৈনিক কালেরকন্ঠে এসপি হারুনের কঠোর অবস্থানে নারায়ণগঞ্জ সন্ত্রাস মাদকমুক্তের পথে দুটি সংবাদ পরিবেশিত হয়। যাতে স্থানীয় প্রতিনিধি এমন তথ্য প্রতিবেদনে উল্লেখ করেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন