সদ্য সংবাদ

  মালয়েশিয়া কারাবন্দি অভিবাসীদের ফেরত পাঠাবে মালয়েশিয়া  করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার দ্রুত বাড়ছে -ফখরুল  ভারতে এক খুন লুকাতে ৯ খুন!   দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১৬৬, মৃত্যু ২১  করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়  পোশাক কারখানা মালিকের কান্না আন্তর্জাতিক মাধ্যমে   করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি পুতুল   সিদ্ধিরগঞ্জের সানারপারে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৪   হরিণাকুন্ডু নাগরিক সেবা বন্ধ ঘোষণা ইউপি চেয়ারম্যানদের   ঝিনাইদহের ডালিয়া ফার্মে প্রতিদিন ফ্রি দুধ বিতরন   পাকিস্তানের করাচিতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৩৭   করোনায় আক্রান্ত র‍্যাব ৪-এর অধিনায়ক  চাঁদ দেখা যায়নি। সৌদি আরবে ঈদুল ফিতর রবিবার  আশুলিয়ার আউকপাড়া মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি।  করোনার কারণে প্রবাসীদের ৮৭ শতাংশের আয়ের কোনো উৎস নেই  দুবাই সরকারকে ধন্যবাদ জানালেন ফিরে আসা সাংবাদিক এইচ ইমরান।

রাতেই বন্ধ হচ্ছে ২০ লাখ সিম

 Thu, Apr 25, 2019 11:22 PM
 রাতেই বন্ধ হচ্ছে ২০ লাখ সিম

এশিয়া খবর ডেস্ক:: একটি জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) বিপরীতে নিবন্ধনকৃত ১৫টির অতিরিক্ত

সিম বন্ধ করা হচ্ছে। বৃহস্পতিবার মধ্যরাত ১২টা থেকে ভোর ৬টার মধ্যে এসব সিম বন্ধ হয়ে যাবে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) জানায়, এই ছয় ঘণ্টায় ২০ লাখ ৪৯ হাজার ৮৫৫টি সিম বন্ধ করা হবে। যাতে গ্রামীণফোনের চার লাখ ৬১ হাজার ২৬১ সিম রয়েছে। আর বাংলালিংকের আছে চার লাখ ৫৫ হাজার ৮৩১ সিম। রবির আছে চার লাখ ১৯ হাজার ২০২ এবং এয়ারটেলের ২ লাখ ২৫ হাজার ৭৪১ সিম। আর সরকারি প্রতিষ্ঠান টেলিটকের চার লাখ ৮৭ হাজার ৮৯২টি সিম বন্ধের আওতায় রয়েছে।

বিটিআরসির নির্দেশনা ছিল, একই এনআইডির বিপরীতে ১৫টির বেশি নিবন্ধিত সিম রাখা যাবে না। কিন্তু বিটিআরসি দেখেছে, একটি এনআইডির বিপরীতে নিবন্ধন হওয়া সিমের সংখ্যা ২০ লাখ ছাড়িয়ে গেছে।


নিরাপদে মোবাইল সিম ব্যবহারে এই সিদ্ধান্ত আরও গ্রাহক বান্ধব হবে উল্লেখ করে বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক বলেন, এর ফলে জনসাধারণ নির্বিঘ্নে উন্নত টেলিযোগাযোগ সেবা পাবে।

যেভাবে জানা যাবে কতটি সিম আছে: একটি এনআইডি বা পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স ও জন্ম নিবন্ধন সনদের বিপরীতে কতটি সিম রয়েছে তা জানতে *১৬০০১# এই নম্বরে ডায়াল করতে হবে। এরপর এনআইডির শেষ চার ডিজিট জানতে চাওয়া হবে। তা লিখে সেন্ড করলে ফিরতি এসএমএসে জানিয়ে দেওয়া হবে তার নামে কতটি সিম রয়েছে।

আরেকটি পদ্ধতি হলো- এনআইডি নম্বরের শেষ চার ডিজিট লিখে ১৬০০১ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে জানিয়ে দেওয়া হবে সিম সংখ্যা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন