সদ্য সংবাদ

  করোনা: প্রশান্ত মহাসাগরে ১০ মাস নৌকায় ভাসছে শিল্পী দল   রাজশাহী-৪: এমপি এনামুলের বিরুদ্ধে বিয়ে করে প্রতারণা ও ভ্রুণ হত্যার অভিযোগ   ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে রিট   স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন তার চাকরি নেই: মেয়র তাপস   মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?  করোনায় তিন ভাগ হবে দেশ   মুন্সিগঞ্জে ইউএনওসহ নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত  লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: চার’শ মানুষকে লিবিয়ায় পাচারকারী হাজী কামাল গ্রেফতার  কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ   রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি ফের হত্যা মামলায় গ্রেফতার  নারায়ণগঞ্জ জেলার করোনাজয়ী ১০১ পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হবে কাল  ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও  ক্ষতিগ্রস্ত সুন্দরবনের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন পার্নো মিত্র  এবার ২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস  গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’   দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫  বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির   নবীনগরে সেই আমিরুল গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে  যাত্রী নিয়ে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা গেলো  সাঘাটায় কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয়ে উন্মুক্ত লটারী

নবীনগরে নির্বাচনী আচরণ বিধি লংঙ্গন

ভোটারদের উপহার সামগ্রী দিয়ে প্রভাবিত করা হচ্ছে

 Sat, Apr 27, 2019 10:10 PM
 নবীনগরে নির্বাচনী আচরণ বিধি লংঙ্গন

নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে নির্বাচনী আচরণ বিধি লঙ্গনের অভিযোগ পাওয়া গেছে।

  উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের গোপালপুর গ্রামে গোপালপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদ নির্বাচনে অভিভাবক প্রতিনিধি সদস্য পদে পদপ্রার্থী মোজাহারুল হক সরকারের বিরুদ্ধে বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের হাতে উপহার সামগ্রী দিয়ে ভোটারদের প্রাভাবিত করা অভিযোগ উঠে। গতকাল শুক্রবার(২৬/০৪)বিকেলে নির্বাচন রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন নির্বাচনে ৪ প্রতিদ্ধন্ধী প্রার্থী  আবদুস সালাম, মোঃ কামাল মিয়া, বিল্লাল শেখ, গোলাম মোস্তফা ছালাম।
সুত্র জানায়, আগামী ৫ মে গোপালপুর উচ্চ বিদ্যালয়ে পরিচালনা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।উক্ত নির্বাচনে এলাকার বির্তকৃত প্রভাবশালী ব্যাক্তি মোজাহারুল হক সরকার পথে ঘাটে হাট বাজারে তার প্রতিপক্ষ প্রার্থীদের সমর্থক,কর্মী ও ভোটারদেরকে গালমন্দ হুমকি দামকিসহ নানাহ্ ভয়ভীতি প্রর্দশন করে আসছে। ভোটারদের প্রভাবিত করতে তাদের সন্তান স্কুলের ছাত্র/ছাত্রীদের হাতে“ছাতা” উপহার সামগ্রী বিতরণ করছেন। কিন্তু  এ সব অভিযোগের সত্যতা মিললেও রির্টানিং অফিসার শুধু সর্তক করেই ছেড়ে দেওয়ায় অন্যান্য প্রার্থীরা হতাশ হয়েছেন এবং সাধারণ ভোটারদের মাঝে আতংক বিরাজ করছে ।  
এ বিষয়ে  ভয়ে আতংকিত নাম প্রকাশে অনিচ্ছুক একজন অভিভাবক ভোটার বলেন, জোর করে  উপহার দেওয়া হচ্ছে, না নিলে গালমন্দ করবে,বাধ্য হয়ে নিতে হচ্ছে। ভয়ে স্কুলের শিক্ষার্থীরাও মিডিয়ার সামনে কথা বলতে চাচ্ছে না । অভিযোগকারি প্রার্থীরা নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী শাস্তির দাবী জানান।
ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী বলেন,বিষয়টি আমি শুনছি,কিন্তু আমার স্কুল ক্যাম্পাসে ছাতা বিতরণ হয়নি,বাহিরে বা বাড়িতে গিয়ে এ ঘটনা ঘটতে পারে।
এ ব্যাপারে অভিযুক্ত প্রার্থী মোজাহারুল হক সরকারকে তার মোবাইলে বার বার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
এ ব্যাপারে রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন, অভিযোগ পেয়ে স্কুলের প্রধান শিক্ষক ও অভিযুক্ত প্রার্থীকে ডেকে প্রথমবারের মত সর্তক করে দিয়েছি,দ্বিতীয়বার এ ধরনের অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন