সদ্য সংবাদ

  পঞ্চগড়ে কোভিড-১৯ শনাক্তে অ্যান্টিজেন কার্যক্রমের উদ্বোধন  ভাস্কর্য বিতর্ক এক সপ্তাহের মধ্যে সমাধান হবে: ধর্ম প্রতিমন্ত্রী   সুখবর পেলেন নারী ফুটবলাররা  সরকার জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: জাফরুল্লাহ   শ্রাবন্তীর ঘর ভাঙ্গনের গুঞ্জনে উত্তাল  ভোটে জয়ী নয়া হিটলার! অবাক কাণ্ডে তোলপাড়  শান্তিরক্ষা মিশনে মালি গেলেন পুলিশের ১৪০ সদস্য   প্রাথমিকে উপবৃত্তির টাকা বিতরণ করা হবে ‘নগদে’  নবীনগর-শিবপুর-রাধিকা সড়ক উন্নয়ন প্রকল্প উদ্বোধন   পঞ্চগড় পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়াই হবে তৌহিদুল -জাকিয়া  কৃষকদের পরিশ্রমে আজ বাংলাদেশ উন্নত -ডেপুটি স্পীকার  দায়িত্ব নিয়েই ১০০ দিন জনগণকে মাস্ক পরাবেন বাইডেন   রোহিঙ্গাদের জন্য দেশের ব্যাপক ক্ষতি হচ্ছে: ওবায়দুল কাদের   পুলিশের লাঠিপেটায় ছত্রভঙ্গ ভাস্কর্য বিরোধী মিছিল  ফতুল্লায় নৃত্য শিল্পি ধর্ষণ: গ্রেফতার ১  দেশের সাত জেলায় সড়কে ঝরল ২১ প্রাণ  গাঁজা বিপজ্জনক মাদক নয় : জাতিসঙ্ঘ   ‘দেশে আলেমদের মাঠে নামিয়েছে সরকার: ডা. জাফরুল্লাহ  দুদকে যেতেই হবে ডিএজি রুপাকে   জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ বিজয়ীদের নাম ঘোষণা

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিকিৎসাধীন সুবীর নন্দী

 Mon, May 6, 2019 11:12 PM
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিকিৎসাধীন সুবীর নন্দী

এশিয়া খবর ডেস্ক:: সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন একুশে পদক পাওয়া সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা সংকটাপন্ন।

ক্রমেই অবস্থার অবনতি হচ্ছে। তার শরীরের বিভিন্ন অঙ্গ কাজ করছে না বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। হাসপাতালে তার সঙ্গে আছেন মেয়ে ফাল্গুনী নন্দী।

সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্তলাল সেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তিনি।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি সমকালকে বলেন, 'সিঙ্গাপুরে চিকিৎসকদের সঙ্গে সোমবার বিকেলে কথা হয়েছে। তারা বলেছে, সুবীর নন্দীর কিডনিসহ শরীরের বিভিন্ন অঙ্গ ঠিকমতো কাজ করছে না। চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করছেন। সুবীর নন্দী এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন। সবাই তার জন্য দোয়া করবেন।'

সামন্তলাল সেন আরও বলেন, 'শনি, রবি ও সোমবার সুবীর নন্দীর হার্ট অ্যাটাক হয়। এ নিয়ে তিনবার হার্ট অ্যাটাক হলো। গত রোববার তার হার্টে চারটি রিং পরানো হয়। ২০১৩ সালে ওপেন হার্ট সার্জারি হয়েছিল।'

টানা ১৮ দিন অজ্ঞান থাকার পর সুবীর নন্দী চোখ খোলেন গত শুক্রবার। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ এপ্রিল তাকে সিঙ্গাপুর নেওয়া হয়। দীর্ঘদিন ধরে ফুসফুস, কিডনি ও হৃদরোগে ভুগছেন তিনি।

গত ১৪ এপ্রিল শ্রীমঙ্গলে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিয়ে ঢাকায় ফেরার পথে উত্তরায় কাছাকাছি আসতেই শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে সুবীর নন্দীর। এর পর সেখান থেকে সরাসরি সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পরই তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছিল।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন