সদ্য সংবাদ

 ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল  টিকা প্রয়োগেই কয়েক হাজার কোটি টাকা ব্যয় হবে: স্বাস্থ্যমন্ত্রী  টানা তৃতীয়বার জয়লাভ করলেন জাস্টিন ট্রুডো   আটোয়ারীতে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক  ১১ লাখ টাকা ও হেরোইনসহ ৫মাদক ব্যবসায়ীকে আটক করেছে না:গঞ্জ ডিবি  প্যারিস চুক্তির কঠোর প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর   সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠির উৎপত্তি কোথায় সেটাও দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী  সরকার থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল   ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার  এক হাজার টাকা দেওয়ার ভয়ে পালায় জামালপুরের ৩ ছাত্রী: পুলিশ  মেট্রোরেলের মালামাল ভাঙারির দোকানে বিক্রি করতো চক্রটি  সিদ্ধিরগঞ্জ থেকে বৃদ্ধ চাঁদাবাজ গ্রেফতার!   মানুষের কাজই সমালোচনা করা’   কিস্তি চাওয়ায় এনআরবিসি ব্যাংক কর্মকর্তাকে মারধর  অ্যাসাইনমেন্টের সাথে টাকার কোনো সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী  কবে গ্রাহকদের টাকা ফেরত দেবেন জানেন না রাসেল   ১০ দৈনিক পত্রিকার ডিক্লারেশন বাতিল

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিকিৎসাধীন সুবীর নন্দী

 Mon, May 6, 2019 11:12 PM
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিকিৎসাধীন সুবীর নন্দী

এশিয়া খবর ডেস্ক:: সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন একুশে পদক পাওয়া সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা সংকটাপন্ন।

ক্রমেই অবস্থার অবনতি হচ্ছে। তার শরীরের বিভিন্ন অঙ্গ কাজ করছে না বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। হাসপাতালে তার সঙ্গে আছেন মেয়ে ফাল্গুনী নন্দী।

সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্তলাল সেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তিনি।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি সমকালকে বলেন, 'সিঙ্গাপুরে চিকিৎসকদের সঙ্গে সোমবার বিকেলে কথা হয়েছে। তারা বলেছে, সুবীর নন্দীর কিডনিসহ শরীরের বিভিন্ন অঙ্গ ঠিকমতো কাজ করছে না। চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করছেন। সুবীর নন্দী এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন। সবাই তার জন্য দোয়া করবেন।'

সামন্তলাল সেন আরও বলেন, 'শনি, রবি ও সোমবার সুবীর নন্দীর হার্ট অ্যাটাক হয়। এ নিয়ে তিনবার হার্ট অ্যাটাক হলো। গত রোববার তার হার্টে চারটি রিং পরানো হয়। ২০১৩ সালে ওপেন হার্ট সার্জারি হয়েছিল।'

টানা ১৮ দিন অজ্ঞান থাকার পর সুবীর নন্দী চোখ খোলেন গত শুক্রবার। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ এপ্রিল তাকে সিঙ্গাপুর নেওয়া হয়। দীর্ঘদিন ধরে ফুসফুস, কিডনি ও হৃদরোগে ভুগছেন তিনি।

গত ১৪ এপ্রিল শ্রীমঙ্গলে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিয়ে ঢাকায় ফেরার পথে উত্তরায় কাছাকাছি আসতেই শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে সুবীর নন্দীর। এর পর সেখান থেকে সরাসরি সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পরই তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছিল।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন