সদ্য সংবাদ

  ক্ষুদ্রঋণ: ৩ হাজার কোটির মধ্যে আড়াই মাসে মাত্র ২০ কোটি টাকা বিতরণ   ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা  সারাদেশে করোনায় আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য   দেবীগঞ্জে ভারি বর্ষণ পানি তোড়ে ভেসে গেছে সড়ক  পুরনো এক্স-রে মেশিনে নতুন রঙ: দুর্নীতি ধরলেন সংসদ সদস্য  নবীনগরে চাচাতো ভাইয়ের ঘুষির আঘাতে বড় ভাই নিহত  সাঘাটায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ওয়ার্কসপ অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের ডেল্টা কাউন্সিল গঠন   মিথ্যা মামলা দিয়ে হয়রানি,সাক্ষীরা জানেনা তারা ঘটনার সাক্ষী   দেশে ভয়াবহ দুঃশাসন চলছে: ফখরুল   বাংলাদেশি গার্মেন্টস কর্মীদের টাকা পাঠাচ্ছেন এক ভিনদেশি ব্যবসায়ী   ডিসি পদে নিয়োগ পাওয়া কয়েকজনকে ঘিরে বিতর্ক   দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড ৩৬.০১৬ বিলিয়ন ডলার  চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে ৩ নারীসহ গ্রেপ্তার ৭   করোনামুক্ত হলেন জোকোভিচ ও তার স্ত্রী  বাজেটে রাষ্ট্রীয় সম্পদ লুটের সুযোগ বেড়েছে : ফখরুল   রাষ্ট্রায়ত্ত সব পাটকল বন্ধ ঘোষণা করেছে সরকার   করোনা: ঝিনাইদহ জেলা, ৫ জনের মৃত্যু আক্রান্ত ২৩৬!  প্রবাসীর স্ত্রীর সাথে আপত্তিকর অবস্থায় ইউপি সদস্য ধরা  কুয়েতে এমপি পাপুল ব্যাংক হিসাবে ১৩৭ কোটি ৫০ লাখ টাকা জব্দ।

নিউজিল্যান্ডে মানবপাচারের অভিযোগে বাংলাদেশি দম্পতির কারাদণ্ড

 Sat, May 11, 2019 11:38 PM
নিউজিল্যান্ডে মানবপাচারের অভিযোগে বাংলাদেশি দম্পতির কারাদণ্ড

এশিয়া খবর ডেস্ক:: অভিবাসন ও শ্রম আইন লঙ্ঘনের মাধ্যমে শ্রমিক শোষণের অভিযোগে

 নিউজিল্যান্ডে বাংলাদেশি বংশোদ্ভূত মিষ্টি ব্যবসায়ী এক দম্পতির সাজা হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার দেশটির অকল্যান্ড শহরের একটি আদালতে মোহাম্মদ আতিকুল ইসলামকে সাড়ে চার বছর ও তার স্ত্রী নাফিসা আহমদকে আড়াই বছরের কারাদণ্ড দেওয়া হয়।

নিউজিল্যান্ড হেরাল্ডের এক প্রতিবেদনে এতথ্য জানিয়ে বলা হয়েছে, বাংলাদেশ থেকে শ্রমিক নিয়ে গিয়ে পাসপোর্ট আটকে রেখে ন্যায্য মজুরি থেকে বঞ্চিত করা ও দীর্ঘ সময় ধরে কাজ করানোর অভিযোগ প্রমাণিত হয়েছে এই দম্পতির বিরুদ্ধে। এছাড়া এই তাদের এক কর্মীকে ১৪ মাস ধরে কোনো ছুটি দেওয়া হয়নি।

আতিকুল ও নাফিসার বিরুদ্ধে মানবপাচার, অস্থায়ী কর্মীদের শোষণ ও অভিবাসন সংক্রান্ত অন্যান্য অপরাধের অভিযোগ আনা হয়। বাংলাদেশ থেকে শ্রমিক আনার সময় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ প্রমাণিত হয়েছে এই দম্পতির বিরুদ্ধে।

বাংলাদেশি বংশোদ্ভূত নিউজিল্যান্ডের নাগরিক এক দম্পতির বিরুদ্ধে মানবপাচার অভিযোগ আনা হলেও তা প্রমাণ করতে পারেনি অকল্যান্ড জেলা আদালত।

নিউজিল্যান্ড হেরাল্ড বলছে, দেশটিতে অভিবাসন ও শ্রম আইন সংক্রান্ত অপরাধ খুবই বিরল। সেখানে হাতে গোনা কয়েকজনের বিরুদ্ধে মানবপাচারের অভিযোগের বিচার হয়েছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন