সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

নিউজিল্যান্ডে মানবপাচারের অভিযোগে বাংলাদেশি দম্পতির কারাদণ্ড

 Sat, May 11, 2019 11:38 PM
নিউজিল্যান্ডে মানবপাচারের অভিযোগে বাংলাদেশি দম্পতির কারাদণ্ড

এশিয়া খবর ডেস্ক:: অভিবাসন ও শ্রম আইন লঙ্ঘনের মাধ্যমে শ্রমিক শোষণের অভিযোগে

 নিউজিল্যান্ডে বাংলাদেশি বংশোদ্ভূত মিষ্টি ব্যবসায়ী এক দম্পতির সাজা হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার দেশটির অকল্যান্ড শহরের একটি আদালতে মোহাম্মদ আতিকুল ইসলামকে সাড়ে চার বছর ও তার স্ত্রী নাফিসা আহমদকে আড়াই বছরের কারাদণ্ড দেওয়া হয়।

নিউজিল্যান্ড হেরাল্ডের এক প্রতিবেদনে এতথ্য জানিয়ে বলা হয়েছে, বাংলাদেশ থেকে শ্রমিক নিয়ে গিয়ে পাসপোর্ট আটকে রেখে ন্যায্য মজুরি থেকে বঞ্চিত করা ও দীর্ঘ সময় ধরে কাজ করানোর অভিযোগ প্রমাণিত হয়েছে এই দম্পতির বিরুদ্ধে। এছাড়া এই তাদের এক কর্মীকে ১৪ মাস ধরে কোনো ছুটি দেওয়া হয়নি।

আতিকুল ও নাফিসার বিরুদ্ধে মানবপাচার, অস্থায়ী কর্মীদের শোষণ ও অভিবাসন সংক্রান্ত অন্যান্য অপরাধের অভিযোগ আনা হয়। বাংলাদেশ থেকে শ্রমিক আনার সময় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ প্রমাণিত হয়েছে এই দম্পতির বিরুদ্ধে।

বাংলাদেশি বংশোদ্ভূত নিউজিল্যান্ডের নাগরিক এক দম্পতির বিরুদ্ধে মানবপাচার অভিযোগ আনা হলেও তা প্রমাণ করতে পারেনি অকল্যান্ড জেলা আদালত।

নিউজিল্যান্ড হেরাল্ড বলছে, দেশটিতে অভিবাসন ও শ্রম আইন সংক্রান্ত অপরাধ খুবই বিরল। সেখানে হাতে গোনা কয়েকজনের বিরুদ্ধে মানবপাচারের অভিযোগের বিচার হয়েছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন