সদ্য সংবাদ

 ব্রিটেনে প্রথমবারের মতো ‘বিচারক’ হলেন মুসলিম নারী   ঝিনাইদহে মেডিকেল ছাত্রসহ নিহত তিন  মহামারী থেকে ‘বেঁচে আছি- এটাই বড় ঈদ’   ঝিনাইদহে মদসহ নাগরীক লীগ নেতা গ্রেফতার   সরকার লকডাউন ঘোষণা না করে বড় ভুল করেছে: ফখরুল  করোনা উপসর্গ নিয়ে কুয়েত প্রবাসীর মৃত্যু!  ছাত্রলীগ নেতার গুলিতে অষ্টম শ্রেনীর ছাত্র নিহত   স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস খোলা  নওগাঁ অসামাজিক কাজে রাজি না হওয়ায় স্ত্রীর মাথার চুল কাটলেন স্বামী   মালয়েশিয়া কারাবন্দি অভিবাসীদের ফেরত পাঠাবে মালয়েশিয়া  করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার দ্রুত বাড়ছে -ফখরুল  ভারতে এক খুন লুকাতে ৯ খুন!   দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১৬৬, মৃত্যু ২১  করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়  পোশাক কারখানা মালিকের কান্না আন্তর্জাতিক মাধ্যমে   করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি পুতুল

সাংবাদিকদের দেয়া নোটিশ প্রত্যাহার করেনি দুদক: প্রত্যাহারের দবি বিএমএসএফ’র

 Wed, Jun 26, 2019 11:51 PM
সাংবাদিকদের দেয়া নোটিশ প্রত্যাহার করেনি দুদক: প্রত্যাহারের দবি বিএমএসএফ’র

এশিয়া খবর ডেস্ক:: দুদক কর্মকর্তা শেখ মো. ফানাফিল্যাহকে কমিশনের পক্ষ থেকে যে শোকজ দেয়া হয়েছে,

 তাতে সাংবাদিকদের খুশি হওয়ার কিছু নেই বলে জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ। বুধবার বিকেলে বিএমএসএফ’র পক্ষ থেকে বলা হয়েছে দুদকের শোকজ লেটার পড়ে যেটা বুঝা গেলো তাতে সাংবাদিককে দেয়া নোটিশ প্রত্যাহার করেনি দুদক।

এখন এটা স্পষ্ট যে, সাংবাদিক দীপু সারোয়ারকে দেয়া নোটিশ প্রত্যাহার করেনি দুদক। তারা মনে করছে ,ওই নোটিশ ঠিক আছে। বরং ভুল করেছে এটিএন নিউজের সিনিয়র রিপোর্টার ইমরান হোসেন সুমনকে দেয়া নোটিশে ‘ অন্যথায় আইনানুগ কার্যধারা গ্রহণ করা হবে’ না লিখে। তাহলে কি ‘ অন্যথায় আইনানুগ কার্যধারা গ্রহণ করা হবে’ লাইনটি যোগ করে সুমনকে আবারো নোটিশ দেয়া হবে?

দুদকের এহেন উদ্বত্যপূর্ন আচরনে দেশের সাংবাদিকদের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। সাংবাদিকদের পক্ষ থেকে দুদকের ওই নোটিশটি প্রত্যাহার করার অনুরোধ জানালেও তা করা হয়নি। বরং দুদক যে সংবাদের ঘটনায় দু’সাংবাদিককে কড়া ভাষায় নোটিশ পাঠিয়েছেন তা কোনক্রমেই সাংবাদিকরা মেনে নিতে পারেনা। অবিলম্বে ওই চিঠিটি প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএমএসএফ। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, সাংবাদিকদের সাথে দূরত্ব তৈরী করা দুদকের কাজ হতে পারেনা। দুদকের বরখাস্তকৃত এক পরিচালকের বিরুদ্ধে বস্তুনিষ্ট ও তথ্যনির্ভর সংবাদ পরিবেশন করায় দু’জন সাংবাদিকের বিরুদ্ধে দুদক কড়া ভাষায় নোটিশ প্রদান করা অপরাধকে প্রশয় দেয়ার সামিল।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন