সদ্য সংবাদ

 গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত   উপনির্বাচনের ব্যালটে ধানের শীষ না রাখার দাবি বিএনপির  ১৬ বছরেই মিলবে জাতীয় পরিচয়পত্র  কেনিয়ায় স্কুল শিক্ষাবর্ষ থেকে ২০২০ সাল ‘হাওয়া’   অনলাইন প্রতারক চক্রের মূল হোতা আটক  বাংলাদেশ থেকে ইতালির সব ফ্লাইট বন্ধ   তদন্তের স্বার্থে প্রকাশ করা যাচ্ছে না লঞ্চ দুর্ঘটনার কারণ : নৌপরিবহন প্রতিমন্ত্রী   রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।  নারায়ণগঞ্জ জেলা পিবিআই'র পুলিশ সুপার পদে মনিরুল ইসলামের যোগদান   কুড়িগ্রামের ডিসি সুলতানার বিরুদ্ধে আবারও তদন্ত হবে   রাজধানীর রিজেন্ট হাসপাতালে টেস্ট ছাড়াই করোনা পজিটিভ-নেগেটিভ সনদ  অতিরিক্ত পুলিশ সুপার মোশারফ হোসেন যোগ দিলেন নারায়ণগঞ্জে   রাত থেকেই আন্তর্জাতিক ফ্লাইটে আবারো নিষেধাজ্ঞা  এবার ভুটানের একটি অঞ্চল দাবি করছে চীন

সৌন্দর্য্যবর্ধনে নাসিকের সড়কে শত শত গাছ রোপন

 Sat, Aug 31, 2019 7:17 PM
সৌন্দর্য্যবর্ধনে নাসিকের সড়কে শত শত গাছ রোপন

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি ॥: সিটি এলাকার সৌন্দর্য্য বৃদ্ধি করতে নাসিকের উদ্যোগে সিদ্ধিরগঞ্জে সড়কের পাশে কয়েকশত গাছ রোপন করা হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সিদ্ধিরগঞ্জের গোদনাইল লালদালান থেকে লাকিবাজার পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়কের এক পাশে শোভা পাচ্ছে কয়েকশত বিভিন্ন ধরনের গাছ। গাছের চারাগুলো গত জুন মাসে রোপন করা হয়েছে। এরই মধ্যে গাছগুলো সতেজ হয়ে উঠতে শুরু করেছে। কিছু কিছু গাছ বেশ বেড়েও উঠেছে। এতে করে পথচারীদের মাঝে বাড়তি ভালোলাগাও কাজ করছে। এসব গাছ বড় হয়ে ফুল-ফল আর সবুজে ভরে উঠলে সড়কটি যেনো প্রাণ ফিরে পাবে। বৃদ্ধি পাবে এলাকার সৌন্দর্যও। এ উদ্যোগ নেয়ায় এলাকাবাসী মেয়রকে সাধুবাদ জানিয়েছেন।   

সরেজমিন ঘুরে দেখা যায়, নারায়ণগঞ্জ সিটির ৮ নং ওয়ার্ড অন্তর্ভূক্ত সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকার লালদালান থেকে লাকিবাজার সড়কের এক পাশে লাগানো গাছ পরিচর্যা করছে নাসিক কর্তৃক নিয়োগকৃত ঠিকাদারের লোকজন। এরই মধ্যে গাছগুলি বেড়ে ওঠায় সড়কের সৌন্দর্য্য বৃদ্ধিতে এক রকম আবহত তৈরী হয়েছে। প্রতিদিন সকাল বিকাল পরিচর্যা করা, পানি দেওয়া, যতœ নেয়া ইত্যাদি কারণে গাছগুলি পথচরীদের দৃষ্টি আকৃর্ষণ করছে। এসব গাছ বড় হলে পথচারীরা ছায়া পাওয়ার পাশাপাশি এলাকার পরিবেশ হবে সবুজ আর শীতল। এলাকার বাসিন্দা ও পথচারী আলমগীর জানান, গ্রামে মেঠোপথ ধরে গাছের দেখা মিললেও বর্তমানে শহরে সড়কের পাশে গাছ দেখা যায় না। তবে সিটি কর্পোরেশনের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি আরও বলেন, গাছগুলি টিকিয়ে রাখাই বড় চ্যালেঞ্জ। তবে সড়কের পাশের বাসিন্দা ও এলাকাবাসীর সহযোগিতা থাকলে এ উদ্যোগ সহজেই সফল হবে এবং পথচারীরা ফুটপাত ধরে হাঁটতে হাঁটতে এক অজানা আনন্দে প্রকৃতিতে হারিয়ে যাবে বলে তিনি মনে করেন।


নাসিকের নির্বাহী প্রকৌশলী আজগর হোসেন জানান, গাছগুলো পরিচর্যার জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে। এর পাশাপাশি আমরাও দেখাশুনা করছি। সড়কের পাশে লাগানো এসব গাছ নগরীর সৌন্দর্য্য বৃদ্ধির পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষায় অনেক অবদান রাখবে। ভবিষ্যতে নগরীর অন্যান্য এলাকার সড়কের পাশেও গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে। তিনি গাছগুলো রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেছেন। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন