সদ্য সংবাদ

 কিশোরীকে গণধর্ষণের মামলায় ডিবির এএসআই গ্রেপ্তার  আওয়ামী লীগ চায় না ভোটাররা কেন্দ্রে আসুক : বিএনপি  সাকিবের নিষেধাজ্ঞায় কষ্ট পেয়েছিলাম  র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান  সু চিকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বলল যুক্তরাষ্ট্র  ইরফান সেলিমের মামলা তদন্ত করবে ডিবি   বাপ-বেটার সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক   ক্ষুদ্র ব্যবসায়ীদের অল্প সুদে ঋণ দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর  বৈদেশিক মুদ্রা বিএনপি নেতা আজাদের ভাই গ্রেফতার  ভুয়া পুলিশ ডিবির সোর্স আনোয়ার এখন থানার ওসির ক্যাশিয়ার!  মহানবী (সা.)-কে ব্যঙ্গ : ফ্রান্সের ওপর খেপেছেন বিশ্বনেতারা  সেই দুই বোনকে এখনই বাবার বাসায় প্রবেশ নিশ্চিতের নির্দেশ  নতুন প্রেমে পড়েছেন স্টার জলসার ‘পাখি’   ডিজিটাল নিরাপত্তা আইনকে ‘কবরে’ পাঠান: ডা. জাফরুল্লাহ  এ রাষ্ট্র প্রজার, নাগরিকের নয়   এ বাসা থেকেই ঢাকার সিসি ক্যামেরা নিয়ন্ত্রণ!  অবৈধ অস্ত্র ও মাদক রাখায় ইরফান সেলিমের ১ বছরের জেল   দেশে এক ব্যক্তির শাসন প্রতিষ্ঠা করেছে: ফখরুল   ঢাকার দুই সিটির ময়লা বাণিজ্যে কাউন্সিলররা  জাতিকে বিভ্রান্ত করতে পারে এমন সংবাদ পরিবেশন নয়: প্রধানমন্ত্রী

সৌন্দর্য্যবর্ধনে নাসিকের সড়কে শত শত গাছ রোপন

 Sat, Aug 31, 2019 7:17 PM
সৌন্দর্য্যবর্ধনে নাসিকের সড়কে শত শত গাছ রোপন

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি ॥: সিটি এলাকার সৌন্দর্য্য বৃদ্ধি করতে নাসিকের উদ্যোগে সিদ্ধিরগঞ্জে সড়কের পাশে কয়েকশত গাছ রোপন করা হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সিদ্ধিরগঞ্জের গোদনাইল লালদালান থেকে লাকিবাজার পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়কের এক পাশে শোভা পাচ্ছে কয়েকশত বিভিন্ন ধরনের গাছ। গাছের চারাগুলো গত জুন মাসে রোপন করা হয়েছে। এরই মধ্যে গাছগুলো সতেজ হয়ে উঠতে শুরু করেছে। কিছু কিছু গাছ বেশ বেড়েও উঠেছে। এতে করে পথচারীদের মাঝে বাড়তি ভালোলাগাও কাজ করছে। এসব গাছ বড় হয়ে ফুল-ফল আর সবুজে ভরে উঠলে সড়কটি যেনো প্রাণ ফিরে পাবে। বৃদ্ধি পাবে এলাকার সৌন্দর্যও। এ উদ্যোগ নেয়ায় এলাকাবাসী মেয়রকে সাধুবাদ জানিয়েছেন।   

সরেজমিন ঘুরে দেখা যায়, নারায়ণগঞ্জ সিটির ৮ নং ওয়ার্ড অন্তর্ভূক্ত সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকার লালদালান থেকে লাকিবাজার সড়কের এক পাশে লাগানো গাছ পরিচর্যা করছে নাসিক কর্তৃক নিয়োগকৃত ঠিকাদারের লোকজন। এরই মধ্যে গাছগুলি বেড়ে ওঠায় সড়কের সৌন্দর্য্য বৃদ্ধিতে এক রকম আবহত তৈরী হয়েছে। প্রতিদিন সকাল বিকাল পরিচর্যা করা, পানি দেওয়া, যতœ নেয়া ইত্যাদি কারণে গাছগুলি পথচরীদের দৃষ্টি আকৃর্ষণ করছে। এসব গাছ বড় হলে পথচারীরা ছায়া পাওয়ার পাশাপাশি এলাকার পরিবেশ হবে সবুজ আর শীতল। এলাকার বাসিন্দা ও পথচারী আলমগীর জানান, গ্রামে মেঠোপথ ধরে গাছের দেখা মিললেও বর্তমানে শহরে সড়কের পাশে গাছ দেখা যায় না। তবে সিটি কর্পোরেশনের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি আরও বলেন, গাছগুলি টিকিয়ে রাখাই বড় চ্যালেঞ্জ। তবে সড়কের পাশের বাসিন্দা ও এলাকাবাসীর সহযোগিতা থাকলে এ উদ্যোগ সহজেই সফল হবে এবং পথচারীরা ফুটপাত ধরে হাঁটতে হাঁটতে এক অজানা আনন্দে প্রকৃতিতে হারিয়ে যাবে বলে তিনি মনে করেন।


নাসিকের নির্বাহী প্রকৌশলী আজগর হোসেন জানান, গাছগুলো পরিচর্যার জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে। এর পাশাপাশি আমরাও দেখাশুনা করছি। সড়কের পাশে লাগানো এসব গাছ নগরীর সৌন্দর্য্য বৃদ্ধির পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষায় অনেক অবদান রাখবে। ভবিষ্যতে নগরীর অন্যান্য এলাকার সড়কের পাশেও গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে। তিনি গাছগুলো রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেছেন। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন