সদ্য সংবাদ

  করোনায় পুলিশের ‘বীরত্বগাঁথা’ নিয়ে বই  মিয়ানমার থেকে এলো ২০ টন পেঁয়াজ  আড়াইহাজারে গাঁজার চাষ, দুই সহোদর আটক  এই সরকারকে সরাতে হবে: মির্জা ফখরুল   ইউএনও ওয়াহিদাকে ওএসডি, স্বামীকে বদলি   মসজিদে বিস্ফোরণ: তিতাসের চার প্রকৌশলীসহ ৮ জন রিমান্ডে  বিশ্বে ভয়ংকর দুর্ভিক্ষ আসছে, ক্ষুধায় মরবে ৩ কোটি মানুষ!  আল্লামা শফীর জানাজায় জনতার ঢল, লাখো মানুষের চোখে পানি  মসজিদ বিস্ফোরণে ঘটনায় তিতাসের ৮ কর্মকর্তাকে গ্রেফতার করেছে সিআইডি।  ইউএনও ওয়াহিদার বাসায় টাকা ছিল ৪০ লাখ, সেই মালি নেয় ৫০ হাজার   ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড

সৌন্দর্য্যবর্ধনে নাসিকের সড়কে শত শত গাছ রোপন

 Sat, Aug 31, 2019 7:17 PM
সৌন্দর্য্যবর্ধনে নাসিকের সড়কে শত শত গাছ রোপন

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি ॥: সিটি এলাকার সৌন্দর্য্য বৃদ্ধি করতে নাসিকের উদ্যোগে সিদ্ধিরগঞ্জে সড়কের পাশে কয়েকশত গাছ রোপন করা হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সিদ্ধিরগঞ্জের গোদনাইল লালদালান থেকে লাকিবাজার পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়কের এক পাশে শোভা পাচ্ছে কয়েকশত বিভিন্ন ধরনের গাছ। গাছের চারাগুলো গত জুন মাসে রোপন করা হয়েছে। এরই মধ্যে গাছগুলো সতেজ হয়ে উঠতে শুরু করেছে। কিছু কিছু গাছ বেশ বেড়েও উঠেছে। এতে করে পথচারীদের মাঝে বাড়তি ভালোলাগাও কাজ করছে। এসব গাছ বড় হয়ে ফুল-ফল আর সবুজে ভরে উঠলে সড়কটি যেনো প্রাণ ফিরে পাবে। বৃদ্ধি পাবে এলাকার সৌন্দর্যও। এ উদ্যোগ নেয়ায় এলাকাবাসী মেয়রকে সাধুবাদ জানিয়েছেন।   

সরেজমিন ঘুরে দেখা যায়, নারায়ণগঞ্জ সিটির ৮ নং ওয়ার্ড অন্তর্ভূক্ত সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকার লালদালান থেকে লাকিবাজার সড়কের এক পাশে লাগানো গাছ পরিচর্যা করছে নাসিক কর্তৃক নিয়োগকৃত ঠিকাদারের লোকজন। এরই মধ্যে গাছগুলি বেড়ে ওঠায় সড়কের সৌন্দর্য্য বৃদ্ধিতে এক রকম আবহত তৈরী হয়েছে। প্রতিদিন সকাল বিকাল পরিচর্যা করা, পানি দেওয়া, যতœ নেয়া ইত্যাদি কারণে গাছগুলি পথচরীদের দৃষ্টি আকৃর্ষণ করছে। এসব গাছ বড় হলে পথচারীরা ছায়া পাওয়ার পাশাপাশি এলাকার পরিবেশ হবে সবুজ আর শীতল। এলাকার বাসিন্দা ও পথচারী আলমগীর জানান, গ্রামে মেঠোপথ ধরে গাছের দেখা মিললেও বর্তমানে শহরে সড়কের পাশে গাছ দেখা যায় না। তবে সিটি কর্পোরেশনের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি আরও বলেন, গাছগুলি টিকিয়ে রাখাই বড় চ্যালেঞ্জ। তবে সড়কের পাশের বাসিন্দা ও এলাকাবাসীর সহযোগিতা থাকলে এ উদ্যোগ সহজেই সফল হবে এবং পথচারীরা ফুটপাত ধরে হাঁটতে হাঁটতে এক অজানা আনন্দে প্রকৃতিতে হারিয়ে যাবে বলে তিনি মনে করেন।


নাসিকের নির্বাহী প্রকৌশলী আজগর হোসেন জানান, গাছগুলো পরিচর্যার জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে। এর পাশাপাশি আমরাও দেখাশুনা করছি। সড়কের পাশে লাগানো এসব গাছ নগরীর সৌন্দর্য্য বৃদ্ধির পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষায় অনেক অবদান রাখবে। ভবিষ্যতে নগরীর অন্যান্য এলাকার সড়কের পাশেও গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে। তিনি গাছগুলো রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেছেন। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন