সদ্য সংবাদ

  ভারতীয় ক্রিকেট বোর্ডে বিশাল কেলেঙ্কারি  ‘কী কথা হয়েছে ফোনে?’   প্রকাশ্যে সিগারেট টানছেন সৌদি নারীরা!  ৫০ দিনে কেউ ১ কোটি, আমি হারিয়ে যাইনি: শিল্পা  নারায়ণগঞ্জ সবজির গাড়িতে বিপুল সংখ্যক ফেনসিডিল, আটক ২   দেশে সিনেমা হল এখন ৬০টি!  চাকরির পেছনে ছোটার মানসিকতা পরিবর্তন করতে হবে: প্রধানমন্ত্রী   আড়াইহাজারে ২ মাস পর রোকসানা হত্যা রহস্য উদঘাটন  বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় দ্বিতীয় ঢাকা  কাশ্মীরিদের সংগ্রামকে পুরোপুরি সমর্থন করছেন মালয়েশিয়া  পঞ্চগড়ে রবিউল আলম সাবুলের সংবাদ সম্মেলন  কালিয়াকৈরে গণমাধ্যম ও সমাজভিত্তিক সংগঠনের সাথে পরামর্শ সভা অনুষ্ঠিত  রংপুর পলিটেকনিক শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন  শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের ক্ষতিপূরণ মামলা  নারায়ণগঞ্জে ডাকাতি, মতলব থেকে আদনানকে গ্রেফতার করেছে সিআইডি  বিদেশ ভ্রমণে ১০ হাজার ডলার সঙ্গে নিতে বাংলাদেশ ব্যাংকের শর্ত  তুর্কি সৈন্যের গায়ে আঁচড় লাগলে সিরিয়ার রক্ষা নেই’  সংসার করতে মালয়েশিয়া যাচ্ছিল রোহিঙ্গা তরুণীরা!  প্রধানমন্ত্রী বৃহস্পতিবার কালিয়াকৈরে আসছেন  মুজিববর্ষে দেশের সকল ঘরে আলো জ্বালব : প্রধানমন্ত্রী

শপথ নিলেন হাইকোর্টের ৯ বিচারপতি

 Mon, Oct 21, 2019 11:41 PM
শপথ নিলেন হাইকোর্টের ৯ বিচারপতি

এশিয়া খবর ডেস্ক:: হাইকোর্ট বিভাগে নিয়োগ পাওয়া অতিরিক্ত ৯ বিচারপতি শপথ নিয়েছেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সোমবার সকালে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাদের শপথবাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার গোলাম রব্বানী। এ সময় আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত বিচারপতিরা হলেন- জেলা ও দায়রা জজ হিসেবে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা মুহম্মদ মাহবুব-উল ইসলাম, শাহেদ নুরউদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. জাকির হোসেন, ঢাকার পঞ্চম বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান, সুপ্রিম কোর্টের আইনজীবী মাহমুদ হাসান তালুকদার মিন্টু ও এ কে এম জহিরুল হক, ডেপুটি অ্যার্টনি জেনারেল কাজী ইবাদত হোসেন, কে এম জাহিদ সারওয়ার কাজল ও কাজী জিনাত হক। রোববার এই ৯ জনকে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেয় সরকার।

পক্ষে-বিপক্ষে প্রতিক্রিয়া : বিচারপতিদের নিয়োগ নিয়ে পক্ষে ও বিপক্ষে প্রতিক্রিয়া জানিয়েছেন আইনজীবী সমিতির আওয়ামী ও বিএনপিপন্থি অংশ। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা দেওয়ায় পুরস্কার হিসেবে শাহেদ নুরউদ্দিন ও ড. আখতারুজ্জামানকে নিয়োগ দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

তবে সমিতির সভাপতি ও আওয়ামীপন্থি আইনজীবী এএম আমিন উদ্দিন বলেন, কারও বিরুদ্ধে রায় দিলেই একজন বিচারক খারাপ হয়ে যান না। সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে সাংবাদিকদের কাছে তারা এ প্রতিক্রিয়া জানান।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন