সদ্য সংবাদ

  কম্বোডিয়ায় নারীর খোলামেলা পোশাক পরার ওপর নিষেধাজ্ঞা   রিমান্ড শেষে তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত  স্বাস্থ্যের ২০ জনের সম্পদের হিসাব তলব   ট্রাম্পকে বিষ মেশানো চিঠি : এক নারী গ্রেফতার  বিক্ষোভ মিছিল থেকে ভিপি নুর আটক  আড়াইহাজারে ডাকাতদের অস্ত্রের আঘাতে মহিলাসহ আহত ৪  ডিপিডিসির প্রকৌশলী মাহাবুব ক্ষমতার দাপটে তিনটি পদ দখলে!  স্বাস্থ্য অধিদফতরের ড্রাইভারের ঢাকায় দুটি ৭ তলা বিলাসবহুল ভবন!  শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, প্রস্তুতি নিন: প্রধানমন্ত্রী  ওসি প্রদীপ ও স্ত্রী চুমকির সম্পত্তি জব্দের নির্দেশ  থাই রাজতন্ত্রের বিরুদ্ধে তরুণদের বিক্ষোভ   কে হচ্ছেন আহমদ শফীর উত্তরসূরি?  সামাজিক নিরাপত্তা বেষ্ঠনী তৈরী করা হবে- রেল মন্ত্রী   নৌ প্রতিমন্ত্রীর সুস্থতা কামনায় বিআইডব্লিউটিএ দোয়া   করোনায় পুলিশের ‘বীরত্বগাঁথা’ নিয়ে বই  মিয়ানমার থেকে এলো ২০ টন পেঁয়াজ  আড়াইহাজারে গাঁজার চাষ, দুই সহোদর আটক  এই সরকারকে সরাতে হবে: মির্জা ফখরুল   ইউএনও ওয়াহিদাকে ওএসডি, স্বামীকে বদলি   মসজিদে বিস্ফোরণ: তিতাসের চার প্রকৌশলীসহ ৮ জন রিমান্ডে

শপথ নিলেন হাইকোর্টের ৯ বিচারপতি

 Mon, Oct 21, 2019 11:41 PM
শপথ নিলেন হাইকোর্টের ৯ বিচারপতি

এশিয়া খবর ডেস্ক:: হাইকোর্ট বিভাগে নিয়োগ পাওয়া অতিরিক্ত ৯ বিচারপতি শপথ নিয়েছেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সোমবার সকালে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাদের শপথবাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার গোলাম রব্বানী। এ সময় আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত বিচারপতিরা হলেন- জেলা ও দায়রা জজ হিসেবে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা মুহম্মদ মাহবুব-উল ইসলাম, শাহেদ নুরউদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. জাকির হোসেন, ঢাকার পঞ্চম বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান, সুপ্রিম কোর্টের আইনজীবী মাহমুদ হাসান তালুকদার মিন্টু ও এ কে এম জহিরুল হক, ডেপুটি অ্যার্টনি জেনারেল কাজী ইবাদত হোসেন, কে এম জাহিদ সারওয়ার কাজল ও কাজী জিনাত হক। রোববার এই ৯ জনকে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেয় সরকার।

পক্ষে-বিপক্ষে প্রতিক্রিয়া : বিচারপতিদের নিয়োগ নিয়ে পক্ষে ও বিপক্ষে প্রতিক্রিয়া জানিয়েছেন আইনজীবী সমিতির আওয়ামী ও বিএনপিপন্থি অংশ। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা দেওয়ায় পুরস্কার হিসেবে শাহেদ নুরউদ্দিন ও ড. আখতারুজ্জামানকে নিয়োগ দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

তবে সমিতির সভাপতি ও আওয়ামীপন্থি আইনজীবী এএম আমিন উদ্দিন বলেন, কারও বিরুদ্ধে রায় দিলেই একজন বিচারক খারাপ হয়ে যান না। সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে সাংবাদিকদের কাছে তারা এ প্রতিক্রিয়া জানান।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন