সদ্য সংবাদ

  সিদ্ধিরগঞ্জ রসুলবাগে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু, আহত ৫  সীমিত আকারে চলবে গণপরিবহনও  ব্রিটেনে প্রথমবারের মতো ‘বিচারক’ হলেন মুসলিম নারী   ঝিনাইদহে মেডিকেল ছাত্রসহ নিহত তিন  মহামারী থেকে ‘বেঁচে আছি- এটাই বড় ঈদ’   ঝিনাইদহে মদসহ নাগরীক লীগ নেতা গ্রেফতার   সরকার লকডাউন ঘোষণা না করে বড় ভুল করেছে: ফখরুল  করোনা উপসর্গ নিয়ে কুয়েত প্রবাসীর মৃত্যু!  ছাত্রলীগ নেতার গুলিতে অষ্টম শ্রেনীর ছাত্র নিহত   স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস খোলা  নওগাঁ অসামাজিক কাজে রাজি না হওয়ায় স্ত্রীর মাথার চুল কাটলেন স্বামী   মালয়েশিয়া কারাবন্দি অভিবাসীদের ফেরত পাঠাবে মালয়েশিয়া  করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার দ্রুত বাড়ছে -ফখরুল  ভারতে এক খুন লুকাতে ৯ খুন!   দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১৬৬, মৃত্যু ২১  করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়

এমপি রতনের দেশত্যাগে নিষেধাজ্ঞা, বাবুর অনুসন্ধান করছে দুদক

 Fri, Oct 25, 2019 12:39 AM
এমপি রতনের দেশত্যাগে নিষেধাজ্ঞা, বাবুর অনুসন্ধান করছে দুদক

এশিয়া খবর ডেস্ক:: সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

 জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ক্যাসিনো-কাণ্ডে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের বিরুদ্ধে অনুসন্ধানের অংশ হিসেবে কাজটি করা হয়।
বৃহস্পতিবার এ সংক্রান্ত চিঠি এসবি বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর পাঠানো হয়েছে। দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এ চিঠি দেন।

এদিকে নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন সংক্রান্ত অভিযোগের অনুসন্ধান সচল হচ্ছে বলে জানা গেছে। এর আগে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নথিভুক্ত করা হয়েছিল।

কিন্তু ওই অনুসন্ধান সঠিক ছিল না বলে দুদক মনে করছে। ওই সময় আরও কিছু তথ্য এলেও অনুসন্ধানে তা নেয়া হয়নি। এছাড়া তার আয়কর নথিও খতিয়ে দেখছে এনবিআর। অভিযোগ পাওয়া গেছে, তার নামে-বেনামে বিভিন্ন ব্যাংকে একাধিক মেয়াদি আমানত (এফডিআর) আছে।
যা তিনি আয়কর ফাইলে দেখাননি। এছাড়া চলতি, সঞ্চয়ীসহ নানা ব্যাংকে অর্থ গচ্ছিত রয়েছে তার। বিপুল পরিমাণ সম্পদ থাকলেও আয়কর রিটার্নে এসব তথ্য গোপন করেছেন বলে অভিযোগ রয়েছে।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে এমপি বাবুর অবৈধ সম্পদের হিসাব খতিয়ে দেখছে দুদকের বিশেষ ইউনিট। এরই মধ্যে দুদক থেকে তার বিষয়ে গোপন অনুসন্ধান কাজও শুরু করেছে বলে জানা গেছে। যদিও এমপি বাবু গণমাধ্যমে এসব অভিযোগ সরাসরি নাকচ করেছেন। তবে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বাবুর বিষয়ে নতুন করে অবৈধ সম্পদের বেশকিছু অভিযোগ পাওয়ায় তা অনুসন্ধানের আওতায় আনা হয়।

এমপি রতনের বিষয়ে দুদকের চিঠিতে বলা হয়েছে, মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে দেশে মানি লন্ডারিংসহ বিদেশে অর্থ পাচারের অভিযোগ আছে। এ বিষয়ে দুদকের অনুসন্ধানে বিষয়টির প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। অভিযোগ সংশ্লিষ্ট ওই এমপি দেশ ছাড়তে পারেন। তিনি যাতে দেশত্যাগ করতে না পারেন, সে বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে। এর আগে দুদক থেকে ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয়া হয়।

মোয়াজ্জেম হোসেন রতন আওয়ামী লীগের মনোনয়নে সুনামগঞ্জ-১ আসনের নির্বাচিত সংসদ সদস্য। ধর্মপাশা-জামালগঞ্জ, তাহিরপুর ও মধ্যনগরজুড়ে এই এমপির ক্যাসিনো-কাণ্ডের বিষয়টি এখন বেশ আলোচিত ঘটনা। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের বিষয়টিও এখন সামনে এসেছে। অভিযোগ রয়েছে, এমপি রতন শূন্য থেকে কোটি কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন। জানা গেছে, চলতি মাসের শুরুতে স্থানীয় আওয়ামী লীগের নেতারাই এসব অভিযোগ করছেন

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন