সদ্য সংবাদ

 টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত, লক্ষাধিক ইয়াবাসহ অস্ত্র উদ্ধার  প্লাজমা ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন  নবীনগরে এসএসসির ফরম পূরণে অনিয়মের অভিযোগ,  তুরস্কসহ চার দেশ থেকে বিমানে আসছে পেঁয়াজ  মহেশপুরে পুলিশের গুলিতে মাদক ব্যবসায়ী আহত  এই সেই অ্যাকশন হিরো রুবেল  বিক্ষোভের মুখে কুয়েত সরকারের পদত্যাগ  ‘ব্যারিস্টার সুমন প্রধানমন্ত্রীর নজরে আসতে মামলা করেন’  সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন লাইনচ্যুত, ৪ বগিতে অগ্নিকাণ্ড   প্রধানমন্ত্রীর দুবাই সফরে ৩ চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা : মোমেন  পেঁয়াজের দাম নিয়ে যা বললেন পার্থ  রোহিঙ্গা নির্যাতন: এবার সু চির বিরুদ্ধে আর্জেন্টিনার আদালতে মামলা   পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় সংসদে ক্ষোভ প্রকাশ  তেঁতুলিয়ায় বৃহত্তম সৌরবিদ্যুৎ উৎপাদন কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী  রেলের গেটম্যানকে মারধরের ব্যাখ্যা দিলেন সেই নারী ইউএনও  নবীনগর পৌরসভার নব নির্বাচিত মেয়রের দায়িত্বভার গ্রহণ  ত্যাগী নেতা অয়েজুদ্দীন বিশ্বাসকে পাশে চায় গোদাগাড়ীর মানুষ  সিদ্ধিরগঞ্জে গৃহবধূ তানিয়া হত্যা, স্বামী ইমন পলাতক   গায়িকার সমর্থনে নগ্ন ছবি শেয়ার পাক অভিনেত্রীর   পর্যটকদের আকর্ষণে নারী পুলিশদের হট প্যান্ট পরার উদ্যাগ!

এমপি রতনের দেশত্যাগে নিষেধাজ্ঞা, বাবুর অনুসন্ধান করছে দুদক

 Fri, Oct 25, 2019 12:39 AM
এমপি রতনের দেশত্যাগে নিষেধাজ্ঞা, বাবুর অনুসন্ধান করছে দুদক

এশিয়া খবর ডেস্ক:: সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

 জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ক্যাসিনো-কাণ্ডে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের বিরুদ্ধে অনুসন্ধানের অংশ হিসেবে কাজটি করা হয়।
বৃহস্পতিবার এ সংক্রান্ত চিঠি এসবি বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর পাঠানো হয়েছে। দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এ চিঠি দেন।

এদিকে নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন সংক্রান্ত অভিযোগের অনুসন্ধান সচল হচ্ছে বলে জানা গেছে। এর আগে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নথিভুক্ত করা হয়েছিল।

কিন্তু ওই অনুসন্ধান সঠিক ছিল না বলে দুদক মনে করছে। ওই সময় আরও কিছু তথ্য এলেও অনুসন্ধানে তা নেয়া হয়নি। এছাড়া তার আয়কর নথিও খতিয়ে দেখছে এনবিআর। অভিযোগ পাওয়া গেছে, তার নামে-বেনামে বিভিন্ন ব্যাংকে একাধিক মেয়াদি আমানত (এফডিআর) আছে।
যা তিনি আয়কর ফাইলে দেখাননি। এছাড়া চলতি, সঞ্চয়ীসহ নানা ব্যাংকে অর্থ গচ্ছিত রয়েছে তার। বিপুল পরিমাণ সম্পদ থাকলেও আয়কর রিটার্নে এসব তথ্য গোপন করেছেন বলে অভিযোগ রয়েছে।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে এমপি বাবুর অবৈধ সম্পদের হিসাব খতিয়ে দেখছে দুদকের বিশেষ ইউনিট। এরই মধ্যে দুদক থেকে তার বিষয়ে গোপন অনুসন্ধান কাজও শুরু করেছে বলে জানা গেছে। যদিও এমপি বাবু গণমাধ্যমে এসব অভিযোগ সরাসরি নাকচ করেছেন। তবে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বাবুর বিষয়ে নতুন করে অবৈধ সম্পদের বেশকিছু অভিযোগ পাওয়ায় তা অনুসন্ধানের আওতায় আনা হয়।

এমপি রতনের বিষয়ে দুদকের চিঠিতে বলা হয়েছে, মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে দেশে মানি লন্ডারিংসহ বিদেশে অর্থ পাচারের অভিযোগ আছে। এ বিষয়ে দুদকের অনুসন্ধানে বিষয়টির প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। অভিযোগ সংশ্লিষ্ট ওই এমপি দেশ ছাড়তে পারেন। তিনি যাতে দেশত্যাগ করতে না পারেন, সে বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে। এর আগে দুদক থেকে ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয়া হয়।

মোয়াজ্জেম হোসেন রতন আওয়ামী লীগের মনোনয়নে সুনামগঞ্জ-১ আসনের নির্বাচিত সংসদ সদস্য। ধর্মপাশা-জামালগঞ্জ, তাহিরপুর ও মধ্যনগরজুড়ে এই এমপির ক্যাসিনো-কাণ্ডের বিষয়টি এখন বেশ আলোচিত ঘটনা। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের বিষয়টিও এখন সামনে এসেছে। অভিযোগ রয়েছে, এমপি রতন শূন্য থেকে কোটি কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন। জানা গেছে, চলতি মাসের শুরুতে স্থানীয় আওয়ামী লীগের নেতারাই এসব অভিযোগ করছেন

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন