সদ্য সংবাদ

  অপরাধীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান: হারুনের চেয়েও কঠোর এসপি মনিরুল ইসলাম   এসপি হারুনের প্রেতাত্মারা জেলাকে অস্থিতিশীল করার যড়যন্ত্র করছে   নারায়ণগঞ্জের এসপি মনিরুলের উদ্যোগে ভবন ধসে নিহত ওয়াজিদের জন্য দোয়া  সিদ্ধিরগঞ্জে ফেন্সিডিলসহ চাঁদাবাজ মুন্নার ২ সহযোগি গ্রেফতার  ১৫০ যাত্রীসহ ভারতীয় বিমানকে ‘বাঁচাল’ পাকিস্তান  বিপিএলের প্লেয়ারেরা কে কোন দলে খেলবে   ঢাকার পথে পাথরঘাটার বিস্ফোরণে দগ্ধ অর্পিতা  থানার ভেতরে মারধর আ`লীগ নেতার বিরুদ্ধে মামলা , অপরাধীর পক্ষ নেওয়ায় ওসি তদন্ত ক্লোজড  আমির খানের মেয়ের ছবিতে মিডিয়ায় তোলপাড়   শেখ হাসিনা জনগণের সঙ্গে নির্মম রসিকতা করছেন: রিজভী  নতুন সড়ক পরিবহন আইন কার্যকর শুরু হয়েছে: ওবায়দুল কাদের  পেঁয়াজ নিয়ে আলোচনা-সমালোচনায় সরগরম  নবীনগরে সাবেক সাংসদ আব্দুল লফিত স্মরণে আলোচনা সভা  সাঘাটায় প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত   ভারতের মতো মানসম্পন্ন পেসার আমাদের নেই: নান্নু  নারায়ণগঞ্জ পেঁয়াজের বাজার জেলা প্রশাসনের অভিযান   এবার মিলারদের কারসাজিতে চালের বাজারও অস্থির  নতুন নাটকে মডেল সাবরিনা প্রমি   স্বেচ্ছা‌সেবক লী‌গের সভাপ‌তি নির্মল, সম্পাদক বাবু  ইউক্রেন কাণ্ড: সাক্ষীকে ‘ভয়’ দেখাচ্ছেন ট্রাম্প

৪ শতাধিক ব্যাংক হিসাবের বিবরণী চেয়ে দুদকের চিঠি

 Wed, Oct 30, 2019 10:19 PM
৪ শতাধিক ব্যাংক হিসাবের বিবরণী চেয়ে দুদকের চিঠি

এশিয়া খবর ডেস্ক:: বাংলাদেশ ব্যাংকের কাছে চার শতাধিক ব্যাংক হিসাবের বিবরণী চেয়েছে

 দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার দুদক নির্দিষ্ট হিসাবগুলোর তথ্য চেয়ে চিঠি পাঠায় বাংলাদেশ ব্যাংকে।

দুদকের চাওয়া হিসাব বিবরণীর তালিকায় ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত ও ব্যাংকের ঋণ খেলাপিদের নাম রয়েছে। একই সঙ্গে সরকারি বিভিন্ন সংস্থায় অনিয়মের দায়ে অভিযুক্ত, ব্যবসা ও দুর্নীতির অভিযোগ রয়েছে এমন রাজনীতিক ব্যক্তিদের তথ্য চাওয়া হয়েছে। চিঠিতে বলা হয়, এখন পর্যন্ত এই ব্যাংক হিসাবগুলো দুর্নীতির অভিযোগে জব্দ করার নির্দেশ রয়েছে দুদকের।

এছাড়া চলমান ক্যাসিনো বাণিজ্যে জড়িতদের অবৈধ সম্পদ অর্জনের যে অনুসন্ধান চলছে তা পর্যালোচনার জন্যও এই তথ্য প্রয়োজন। পাশাপাশি দুর্নীতি দমন কমিশনের শুরু থেকে অনেক ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ ছিল দুদকের।

এর আগে, গত সোমবার জাতীয় সংসদের হুইপ শামসুল হত চৌধুরী, নুরুন্নবী চৌধুরী শাওনসহ অর্ধশতাধিক ব্যক্তির ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে দুদক।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন