সদ্য সংবাদ

  করোনা পরীক্ষার সিরিয়াল পেলেন দেড় মাস পর!  গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সুপারিশ অগ্রহণযোগ্য : ক্যাব  কোয়ারেনটাইনে নায়িকা রাধিকা   করোনা: সরকারি প্রতিষ্ঠানের জন্য ১ সরকারি প্রতিষ্ঠানের জ৮ স্বাস্থ্যবিধি নির্দেশনা   করোনা আক্রান্ত ৩০ ভাগ রোগীর চিকিৎসা দিতে পারছে না সরকার: রিজভী  করোনা মোকাবেলায়: বাংলাদেশকে ৭৩২ মিলিয়ন ডলার দিচ্ছে আইএমএফ   ৬১ লাশ দাফনের পর করোনায় আক্রান্ত নারায়ণগঞ্জের ‘বীর’ কাউন্সিলর খোরশেদ  ইসরাইলি বাহিনীর হাতে আটক আল-আকসা মসজিদের গ্র্যান্ড ইমাম   দেশের এই ক্রান্তিকালে স্বেচ্ছাচারিতা গভীর উদ্বেগজনক: টিআইবি   সিদ্ধিরগঞ্জের বোমা ও ইয়াবাসহ নাদিরা গ্রেপ্তার   পঞ্চগড়ের দুগ্ধ খামারিদের করুণ দশা   ঝিনাইদহ করোনা উপসর্গ নিয়ে ঢাকা ফেরত যুবকের মৃত্যু!   ৩১ মে ফেসবুক লাইভে এসএসসির ফল জানাবেন শিক্ষামন্ত্রী  বাস চলাচলে সরকারের ১২ শর্ত   লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার বিচার চায় বাংলাদেশ   পঞ্চগড়ে করোনায় আক্রান্তদের মধ্যে ১০ জন সুস্থ হয়েছেন   ঝিনাইদহে ঘুর্ণিঝড় আম্পানে ২ লাখ ২৭ হাজার চাষী ক্ষতিগ্রস্থ!  শৈলকুপায় লিচু বাগান রক্ষায় কারেন্ট জালের ফাঁদ   করোনা: দেশে ২৪ ঘণ্টায় শনাক্তের নতুন রেকর্ড ২৫২৩ জন , মৃত্যু ২৩   সিদ্ধিরগঞ্জ রসুলবাগে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু, আহত ৫

সমস্যায় জর্জরিত চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

 Thu, Oct 31, 2019 9:56 PM
সমস্যায় জর্জরিত চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:: চিকিৎসা সেবা ব্যাহত চাটখিল উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য

 কমপ্লেক্সটি নানাহ সমস্যায় জর্জরিত রয়েছে। এছাড়া এখানে কর্মরত চিকিৎসক, নার্স ও কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও রোগীদের হয়রানির অভিযোগ রয়েছে। এতে করে উপজেলাবাসী কাঙ্খিত চিকিৎসা সেবা পাচ্ছে না।
এই সব সমস্যা সমাধানের লক্ষ্যে গত বুধবার সন্ধ্যায় চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচালনা কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। পরিচালনা কমিটির সভাপতি নোয়াখালীÑ১ (চাটখিলÑ সোনাইমুড়ি) আসনের এমপি এইচ এম ইব্রাহিম সভায় সভাপতিত্ব করেন। সভার শুরুতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খোন্দকার মোস্তাক আহমেদ হাসপাতালে বিরাজমান দীর্ঘদিনের সমস্যা, জনবল সংকট, এ্যাম্বুলেন্স সংকট, এক্সÑরে মেশিনের সমস্যা, চাহিদা অনুসারে ঔষধ সরবরাহ না থাকাসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন। কমিটির সদস্যদের কয়েকজন ডাক্তার ও নার্সদের স্বেচ্ছাচারিতা, রোগীদের কাছ থেকে অবৈধভাবে অর্থ আদায়ের অভিযোগ উত্থাপন করেন এবং একটি দালাল চক্র স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারীদের সঙ্গে যোগসাজোশ করে রোগীদের কাছ থেকে অর্থ আদায় সহ রোগীদের বেসরকারি হাসপাতালে প্রেরণ করে কমিশন আদায় করে।
সভাপতি এইচ এম ইব্রাহিম সমস্যাগুলো সমাধানের লক্ষ্যে জরুরী ভিত্তিতে প্রদক্ষেপ নেওয়ার আশ^াস দেন এবং ডাক্তার ও নার্সদের যথাযথভাবে দায়িত্বশীল হওয়ার জন্য অনুরোধ করেন। ভবিষ্যতে অবৈধভাবে অর্থ আদায় থেকে বিরত থাকার আহ্বান জানান। তিনি আরো বলেন ভবিষ্যতে কারো বিরুদ্ধে এইসব অভিযোগ আনা হলে তদন্তপূর্বক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারি করে দেন। এছাড়া হাসপাতালকে দালালমুক্ত করার জন্য তিনি উপজেলা নির্বাহী অফিসারকে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।
সভায় অন্যান্যের মধ্যে নোয়াখালী জেলার সিভিল সার্জন ডা. মমিনুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, চাটখিল প্রেসক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক মো. হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রোজি শাহিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুমাইয়া আক্তার, উপজেলা যুবলীগের আহবায়ক বেলায়েত হোসেন সহ কমিটির সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন