সদ্য সংবাদ

 রাসিক কাউন্সিলর আরমানের বিরুদ্ধে টিসিবির পণ্য সরবরাহে অনিয়মের অভিযোগ  বেইলি রোডের অগ্নিকাণ্ড  অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি  ভিয়েতনামে পৌঁছে ভারতের উদ্দেশে যা বললেন বাইডেন

ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে প্রবেশে নতুন নিয়ম

 Thu, Oct 31, 2019 10:31 PM
ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে প্রবেশে নতুন নিয়ম

এশিয়া খবর ডেস্ক:: ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে আবেদনকারীদের প্রবেশের ক্ষেত্রে কিছু নিয়মে পরিবর্তন আনা হয়েছে।

 বৃহস্পতিবার ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের (আইভিএসি) এক ফেসবুক পোস্টে এ তথ্য জানানো হয়।

নতুন নিয়মে ভিসা আবেদন কেন্দ্রে সব ধরনের ব্যাটারিচালিত বা বৈদ্যুতিক গ্যাজেট (যেমন- মোবাইল ফোন, ওয়াকি-টকি ক্যামেরা, অডিও/ভিডিও ক্যাসেট, কম্প্যাক্ট ডিস্ক, এমপিথ্রি, ল্যাপটপ অথবা পোর্টেবল মিউজিক প্লেয়ার) নিয়ে প্রবেশ করা যাবে না। সব ধরনের ব্যাগ (যেমন- ট্রাভেল ব্যাগ, ব্যাক প্যাক, ব্রিফকেস, স্যুটকেস, চামড়া/পাট/কাপড়ের ব্যাগ এবং জিপ ফোল্ডার) নিয়ে প্রবেশ করা যাবে না। শুধু একটি প্লাস্টিক ব্যাগে আবেদন-সংক্রান্ত কাগজপত্র বহনের অনুমতি দেওয়া হবে।

এছাড়া সিলকৃত খাম বা প্যাকেজ, যেকোনো ধরনের দাহ্য উপাদান (যেমন- দেয়াশলাই বক্স, লাইটার, সিগারেট ও জ্বালানি ইত্যাদি), যেকোনো ধারালো অস্ত্র (যেমন- ছুরি, কাঁচি বা নেইল কাটার), যেকোনো ধরনের ধারালো বিস্ফোরক নিয়ে প্রবেশ করা যাবে না।

নিরাপত্তাকর্মীর বিবেচনার ওপর ভিত্তি করে অন্যান্য যেকোনো সন্দেহজনক উপাদানও নিষিদ্ধ হতে পারে। ভিসার আবেদন প্রক্রিয়া চলাকালীন যেকোনো সময় নিরাপত্তাকর্মীরা আবেদনকারীর ব্যাগ তল্লাশি করতে পারবে। নিরাপত্তাজনিত কারণে, ভিসা আবেদনকারীর সঙ্গে কোনো আগ্রহী ব্যক্তি (যেমন- বন্ধু-বান্ধবী, আত্মীয়-স্বজন বা ব্যবসায়িকভাবে পরিচিত কাউকে) আনার অনুমতি নেই। তবে ভিসা আবেদন কেন্দ্রে শ্রবণ-প্রতিবন্ধীর সঙ্গে দোভাষীরা প্রবেশের অনুমতি পাবে। শারীরিক প্রতিবন্ধীদের সাথে অনুষঙ্গী হিসেবে কেন্দ্রের কর্মীরা সব সহযোগিতা করবে।

ওই পোস্টে আরো বলা হয়েছে যে, ভিসা আবেদন কেন্দ্রে উপরোক্ত নিষিদ্ধ উপাদানসমূহ জমা রাখার জন্য কোনো সুবিধা নেই। কেন্দ্রে প্রবেশের আগেই আবেদনকারীদের উপাদানগুলোর বিকল্প ব্যবস্থা করার জন্য অনুরোধ করা হয়েছ

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন