সদ্য সংবাদ

  সিদ্ধিরগঞ্জ রসুলবাগে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু, আহত ৫  সীমিত আকারে চলবে গণপরিবহনও  ব্রিটেনে প্রথমবারের মতো ‘বিচারক’ হলেন মুসলিম নারী   ঝিনাইদহে মেডিকেল ছাত্রসহ নিহত তিন  মহামারী থেকে ‘বেঁচে আছি- এটাই বড় ঈদ’   ঝিনাইদহে মদসহ নাগরীক লীগ নেতা গ্রেফতার   সরকার লকডাউন ঘোষণা না করে বড় ভুল করেছে: ফখরুল  করোনা উপসর্গ নিয়ে কুয়েত প্রবাসীর মৃত্যু!  ছাত্রলীগ নেতার গুলিতে অষ্টম শ্রেনীর ছাত্র নিহত   স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস খোলা  নওগাঁ অসামাজিক কাজে রাজি না হওয়ায় স্ত্রীর মাথার চুল কাটলেন স্বামী   মালয়েশিয়া কারাবন্দি অভিবাসীদের ফেরত পাঠাবে মালয়েশিয়া  করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার দ্রুত বাড়ছে -ফখরুল  ভারতে এক খুন লুকাতে ৯ খুন!   দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১৬৬, মৃত্যু ২১  করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়

পাকিস্তানে ইমরান খানেই আস্থা সেনাবাহিনীর

 Mon, Nov 4, 2019 12:20 AM
পাকিস্তানে ইমরান খানেই আস্থা সেনাবাহিনীর

এশিয়া খবর ডেস্ক:: পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, তারা নির্বাচিত ও সংবিধানসম্মত

 সরকারকে সমর্থন করে। রাজধানী ইসলামাবাদে সরকারবিরোধী হাজার হাজার মানুষের বিক্ষোভকালে দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে এই বক্তব্য আসলো।

শুক্রবার একটি টেলিভিশন চ্যানেলকে সামরিক বাহিনীর মুখপাত্র আসিফ গফুর বলেন, আমরা সংবিধান এবং আইনসম্মত নির্বাচিত সরকারকে সমর্থন করি, কোন দলকে নয়।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তার সরকারকে হটাতে দেশটির বিরোধী দলগুলি একসঙ্গে বিক্ষোভে নেমেছে। ইমরান খানকে পদত্যাগ করতে শুক্রবার বিরোধীরা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে।

ইমরান খানকে উৎখাতে গত বুধবার লাহোর থেকে শুরু হয় 'আজাদি মার্চ'। এর নেতৃত্বে ছিলেন দেশটির জামায়াতে উলামায়ে ইসলাম (জেইউআই) পার্টির আমির প্রধান মাওলানা ফজলুর রহমান। আজাদি মার্চের মিছিলে শামিল হয় পাকিস্তান পিপল'স পার্টি (পিপিপি), আওয়ামি ন্যাশনাল পার্টির (এএনপি) নেতারা। ইমরান খান সরকারকে উৎখাতের সংকল্প নিয়ে এই মহামিছিল বৃহস্পতিবার রাজধানী ইসলামাবাদে এসে পৌঁছায়। জানা যায়, মিছিলে হাজার হাজার জনতা যোগ দেয়।

শুক্রবার কয়েক হাজার মানুষের জমায়েতে পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল) সভাপতি শেহবাজ শরিফ বলেন, এই ভুয়া সরকারকে উৎখাতের সময় এসেছে। প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা না দেওয়া পর্যন্ত আমরা ইমরান খানকে শান্তিতে থাকতে দেব না।

এছাড়া জেইউআই পার্টির প্রধান মাওলানা ফজলুর রহমান বলেন, ভোট কারচুপি করেই দেশের ক্ষমতায় এসেছেন প্রধানমন্ত্রী। এখনই তার পদত্যাগ করা উচিত। না হলে আমরাই তাকে উৎখাত করবো।

তিনি আরো বলেন, ইমরান খানের সরকার সেনাবাহিনীর ওপর ভর করে টিকে আছে। তাকে ও তার সরকারকে পদত্যাগের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলাম।

পাকিস্তানের পুলিশ জানায়, ইমরান খানের বিরুদ্ধে এ প্রতিবাদী র‍্যালিতে ৩৫ হাজারের মতো মানুষ উপস্থিত হয়েছিল।

তথ্যসূত্র: রয়টার্স, এনডিটিভি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন