সদ্য সংবাদ

  অনলাইন জালিয়াতির অভিযোগে মালয়েশিয়ায় আটক ৬৮০ চাইনিজ   ইসরাইলের অবৈধ বসতি স্থাপন মানবে না মালয়েশিয়া   সিদ্ধিরগঞ্জ সমকামী চক্রের ৩ সদস্য গ্রেফতার : পিস্তল ও গুলি উদ্ধার  মাঠে মুখোমুখি হবেন মমতা-হাসিনা   পিইসিতে শিশুদের বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট  মুজিববর্ষ : জাতীয় স্কুল কাবাডির প্রস্তুতিমূলক প্রতিযোগিতা অনুষ্ঠিত  ‘সন্তানরা আরেকবার রাস্তায় নামলে কারও পিঠে চামড়া থাকবে না’  তুরস্ক থেকে পেঁয়াজ আসছে শুক্রবার  রংপুরে সরিষার জাত পরিচিতি ও চাষাবাদ কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত  তেঁতুলিয়ায় হত্যাকান্ডের মূল রহস্য উদঘাটন করেছে পুলিশ; শীঘ্রই অভিযোগপত্র দাখিল  পঞ্চগড়ে নিকাহ রেজিষ্টার, বাল্য বিবাহ , তালাক রেজিস্ট্রেশন শীর্ষক কর্মশালা   সৌদি সরকার সমালোচক রাজকন্যা বাসমাহ বিনতে সৌদ নিখোঁজ!  কংগ্রেস বিধায়ককে রাস্তায় ফেলে পিটুনি, উত্তাল বিধানসভা  মেহেরপুর সাড়ে ৬ হাজার শলাকা বিড়ি উদ্ধার ও জরিমানা  ‘আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর তো যাবজ্জীবন হবে’  বিজয়নগরে সিএনজি চালিত অটোরিকশা এবং পিকআপ ভ্যানের সংঘর্ঘে এক ব্যক্তি নিহত  মুক্তি পেল শাহরুখকন্যার প্রথম সিনেমা  পরিবহন খাতে চাঁদার সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীও জড়িত: নাসিম  ধর্মঘটের নামে জনগণকে দুর্ভোগে ফেলবেন না: সেতুমন্ত্রী  ওসিশূন্য পার্বতীপুর রেলওয়ে থানা এলাকায় দিনে-দুপুরে চুরি

জাবির বিষয়ে অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন প্রধানমন্ত্রী: কাদের

 Tue, Nov 5, 2019 9:26 PM
জাবির বিষয়ে অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন প্রধানমন্ত্রী: কাদের

এশিয়া খবর ডেস্ক:: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য অপসারণের দাবিতে চলমান আন্দোলন

 এবং বিশ্ববদ্যিালয়ের সার্বিক পরিস্থিতির ওপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নজর রাখছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর বনানীতে সেতু ভবনে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নে একথা জানান তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ খবর প্রধানমন্ত্রী জানেন। প্রধানমন্ত্রী এ ব্যাপারে খুব সজাগ। তিনি বিষয়টি পর্যবেক্ষণ করছেন, অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন।

জাবির উপাচার্য ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে তার বাসভবন ঘেরাও করে আন্দোলন করছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। মঙ্গলবার তাদের পিটিয়ে সরিয়ে দেয় ছাত্রলীগ। এরপর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

বিশ্বব্যাংক এখন টাকা দিতে অস্থির: মতবিনিময় সভায় ওবায়দুল কাদের জানান, পদ্মা সেতু প্রকল্পের ৭৫ ভাগ কাজ শেষ হয়েছে। কর্ণফুলী টানেলের কাজ হয়েছে ৪৯ ভাগ। দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতু প্রকল্পে ঋণ না দেওয়া বিশ্বব্যাংক নতুন প্রকল্পে অর্থায়ন করতে অস্থির হয়ে পড়েছে বলে দাবি করেন তিনি।

মন্ত্রী বলেন, বিশ্বব্যাংক ঢাকায় নতুন একটি বাস র‌্যাপিড ট্রানজিটে (বিআরটি) অর্থায়ন করতে প্রস্তাব দিয়েছে। কিন্তু মেট্রোরেল ও বিআরটির কাজ চলছে। নতুন আরেক বিআরটির কাজ শুরু করে শহর অচল করতে চান না তিনি।

বড় প্রকল্পগুলোতে 'বড় দুর্নীতি' হচ্ছে বলে বিএনপির অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, উন্নয়ন অগ্রগতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বের বিস্ময়। বিএনপির আছে শুধু কথামালার চাতুরি। তাদের সরকার এই দেশে দৃশ্যমান উন্নয়ন করতে পারেনি। এখন শেখ হাসিনা সরকার করছে, যা বিএনপির গায়ে জ্বালা। তা তারা সইতে পারছে না।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন