সদ্য সংবাদ

 ৪১৯৮টি ঋণখেলাপি প্রতিষ্ঠান কোনো অর্থই পরিশোধ করেনি  মার্কিন সৈন্য প্রত্যাহার দাবিতে ইরাকে লাখো মানুষের বিক্ষোভ  কেন্দ্রের গোপন কক্ষে অনিয়ম করলে সোজা জেল: ইসি রফিকুল  হার দিয়ে ক্যারিয়ার শেষ করলেন ওজনিয়াকি  সিটি নির্বাচনে শতভাগ ভোট পেলেও বিএনপি জয় পাবে না: মান্না   রাজধানীরতে জালনোটসহ মালির নাগরিক গ্রেফতার   নিউইয়র্কে বাংলাদেশি তরুণী ইয়াশরিকার সমকামী বিয়ে  সিরাজদিখানে অসহায়দের মাঝে শীত বস্ত্র বিতরণ   বিএনপির বিজয় ঠেকাতে প্রার্থীদের ওপর হামলা করা হচ্ছে : ফখরুল  আল্লামা শফীর দোয়া নিলেন চট্টগ্রামের ডিআইজি   জার্মানিতে বন্দুকধারীর হামলা, নিহত ৬  কালিয়াকৈর ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী মিলনমেলা  সাঘাটায় গলায় রশি দিয়ে যুবকের আত্নহত্যা  চাটখিল মহিলা কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ   বঙ্গবন্ধুর নাম কেউ কখনো মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী  সরকার ইভিএমের ওপর ভর করেছে: মির্জা ফখরুল  নায়িকা দেখতে পাঁচ রাত ফুটপাতে কাটালেন এক ভক্ত   রোহিঙ্গাদের সঙ্গে যা করা হয়েছে তা গণহত্যার শামিল: আইসিজে   দেশকে সন্ত্রাস-দুর্নীতিমুক্ত করতে চাই: প্রধানমন্ত্রী  বাসাবাড়ির চুলায় নয়, শিল্পে গ্যাস দেব: সংসদে প্রতিমন্ত্রী

সরকারি তিন ব্যাংকে নতুন এমডি

 Wed, Nov 13, 2019 8:41 PM
সরকারি তিন ব্যাংকে নতুন এমডি

এশিয়া খবর ডেস্ক:: বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক (বিডিবিএল), রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক

 (রাকাব) ও আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ দিয়েছে সরকার। বুধবার রাষ্ট্রপতির আদেশক্রম প্রজ্ঞাপন জারি করে অর্থমন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অর্থ-মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের বাণিজ্যিক ব্যাংক শাখা থেকে প্রজ্ঞাপনটি কেন্দ্রীয় ব্যাংকসহ সংশ্লিষ্ট ব্যাংকগুলোতে পাঠানো হয়েছে।


বিডিবিএলে রাকাবের সাবেক এমডি কাজী আলমগীর, রাকাবে সোনালী ব্যাংকের ডিএমডি সাজেদুর রহমান খান এবং আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের ইনভেস্টমেন্ট কর্পোরেশন বাংলাদেশের (আইসিবি) ডিএমডি মোসাদ্দেক উল আলমকে নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে বিডিবিএলের এমডির নিয়োগ চূড়ান্ত হবে বাংলাদেশ ব্যাংকের অনুমোদনের পর।

অর্থ-মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, কাজী আলমগীরকে এমডি হিসেবে নিয়োগ দিয়ে বিডিবিএলে চিঠি পাঠিয়েছে অর্থ-মন্ত্রণালয়। বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য ব্যাংকটির বোর্ড সভায় তার নিয়োগের বিষয়টি অনুমোদন করা হতে পারে। এরপর চূড়ান্ত অনুমোদনের জন্য কেন্দ্রীয় ব্যাংকের কাছে পাঠানো হবে। কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তি পাওয়ার পর তিনি এমডি হিসেবে যোগদান করবেন। এর আগে তিনি রাকাবের এমডি হিসেবে দায়িত্ব পালন করে অবসরে যান। ১৯৮৬ সালে অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে চাকরিজীবন শুরু করেন কাজী আলমগীর।

সোনালী ব্যাংকের ডিএমডি একেএম সাজেদুর রহমান খান রাকাবের এমডি হিসেবে নিয়োগ পেয়েছেন। ১৯৮৪ সালে সোনালী ব্যাংকের সিনিয়র প্রবেশনারী অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। অগ্রণী ব্যাংকের ডিএমডি হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। ঢাকা জন্মগ্রহণকারী সাজেদুর রহমান জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

সরকারি আর্থিক প্রতিষ্ঠান আইসিবির ডিএমডি মো. মোসাদ্দেক-উল-আলম অতফসিলি আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি ১৯৮৫ সালে সিনিয়র অফিসার হিসেবে জনতা ব্যাংকে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু। তার জন্ম লালমনিরহাট জেলায়। ঢাকা বিশ্ববিদ্যালয় হিসাব বিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন