সদ্য সংবাদ

  বাজারে ডলারের দাম কমেছে  অনাহারে প্রতিদিন ১২ হাজার মানুষ মারা যেতে পারে  দুর্নীতিবাজদের বিরুদ্ধে যুবলীগ চেয়ারম্যানের হুশিয়ারি   করোনা টেস্ট প্রতারণায়: কে এই ডা. সাবরিনা   নিখোঁজের পর লাশ মিলল দ. কোরিয়ার মেয়রের  ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর  নিপীড়ন-নির্যাতন থেকে পুলিশকে বেরিয়ে আসতে হবে: আইজিপি  যেভাবে ফিট থাকার কাজ করে যাচ্ছেন কৃষ্ণা   চোর ধরছি আর আমাদেরকেই চোর বলা হচ্ছে: প্রধানমন্ত্রী  প্রভাবশালীদের সঙ্গে রিজেন্ট হাসপাতালের মালিকের ছবি নিয়ে যা বলল র‍্যাব   মাদক ব্যবসায়ী সেজে ফেনসিডিল উদ্ধার করলো না.গঞ্জ ডিবি পুলিশ।   রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান

সৌদি সরকার সমালোচক রাজকন্যা বাসমাহ বিনতে সৌদ নিখোঁজ!

 Wed, Nov 20, 2019 9:47 PM
 সৌদি সরকার সমালোচক রাজকন্যা বাসমাহ বিনতে সৌদ নিখোঁজ!

এশিয়া খবর ডেস্ক:: সৌদি রাজপরিবারের সমালোচক হিসেবে পরিচিত রাজকন্যা বাসমাহ বিনতে সৌদ

 আট মাস ধরে নিখোঁজ রয়েছেন। চলতি বছরের মার্চে চিকিৎসার উদ্দেশ্যে বিদেশ যাওয়ার পর তার আর খোঁজ পাওয়া যায়নি। তবে রাজকন্যার ঘনিষ্ঠজনের দাবি, সৌদি সরকার তাকে আটক করে রেখেছে। খবর ডয়েচে ভ্যালে’র।

বাসমাহ দীর্ঘদিন ধরে সৌদি আরবের সাংবিধানিক সংস্কার এবং এই অঞ্চলে মানবাধিকার প্রতিষ্ঠায় কাজ করে আসছেন।

ডয়েচে ভ্যালে এ বিষয়ে এক প্রতিবেদনে বলেছে, নাম প্রকাশ না করার শর্তে বাসমাহ’র এক ঘনিষ্ঠজন জানিয়েছেন, চিকিৎসার জন্য রাজকন্যার সুইজারল্যান্ডে যাওয়ার কথা ছিল। তিনি পালিয়ে যেতে পারেন এমন সন্দেহে চলতি বছরের মার্চে তাকে বন্দি করেছে সরকার।

প্রতিবেদনে বলা হয়, গত বছরের ১৮ ডিসেম্বর চিকিৎসার উদ্দেশ্যে সুইজারল্যান্ডে যাওয়ার জন্য বাসমাহ কন্যাসহ জেদ্দা ত্যাগের ছাড়পত্র পান। তবে ভ্রমণের দিনই তার দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে তাকে বিমান থেকে নামিয়ে আনা হয়।


বাসমাহ’র আইনজীবী বেনেট জানান, ‘কয়েক দফা ফোন করার পর তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হলেও তিনি তেমন কিছু বলেননি। বাসমাহর কথা শুনে মনে হয়েছে তিনি বন্দি অবস্থায় রয়েছেন।

এ ব্যাপারে সৌদি সরকারের সঙ্গে ডয়েচে ভ্যালে যোগাযোগ করলেও কোন মন্তব্য করতে রাজি হয়নি কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সৌদির বিরুদ্ধে দীর্ঘদিনের অভিযোগ রয়েছে যে, সরকার বিশেষত রাজপরিবারের কর্মকাণ্ডের বিরুদ্ধে যারাই কথা বলেছে তাদেরকে ভয় দেখানো, আটক, গ্রেফতার, গুম কিংবা হত্যা করছ

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন