সদ্য সংবাদ

 রংপুরকে গুড়িয়ে দিয়ে উড়ন্ত সূচনা করল কুমিল্লা  কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১, দগ্ধ ২৮  আমরা এখনও বিচার বিভাগকে বিশ্বাস করি: রিজভী  মিয়ানমারকে মানবাধিকার লঙ্ঘন বন্ধ করতে হবে: মিলার  জনগণকে সাথে নিয়ে অগ্নিসন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করতে সক্ষম হয়েছি : আইজি  অমিত শাহর বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন পররাষ্ট্রমন্ত্রী  কালিয়াকৈরে অজ্ঞাত যুবককে কুপিয়ে হত্যা  নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্স এ নবাগত চিকিতসকদের যোগদান  ‘মানবতার বন্ধনে রংপুর’ কর্তৃক মাদ্রাসায় খাবার বিতরণ  দেশে মূর্খের শাসন চলছে: ব্যারিস্টার মইনুল  থানায় জিডি করলেই আসবে ঢাকা রেঞ্জের ফোন  ফতুল্লায় কিশোরী গণধর্ষণে ৬ জন গ্রেফতার   এস কে সিনহার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল  আদালতের কাঠগড়ায় পাথরের মতো বসে ছিলেন সু চি  পার্বতীপুরে রেলওয়ে জেলা স্কাউটস এর কাউন্সিল অনুষ্ঠিত  কালিয়াকৈরে কলেজ ছাত্র হত্যার বিচারের দাবিতে মানববন্ধন  ভ্যাটের টাকায় দেশ উন্নয়নের উচ্চ শিখরে পৌঁছে যাবে  কুয়াশা পড়ছে মাঝ রাতে দিনে রোদ  নবীনগরে স্থানীয় এনজিও হোপের ২১ তম সাধারণ সভা অনুষ্ঠিত  খুলনা জেলা ও নগর আওয়ামীলীগের সম্মেলন কাল

সৌদি সরকার সমালোচক রাজকন্যা বাসমাহ বিনতে সৌদ নিখোঁজ!

 Wed, Nov 20, 2019 9:47 PM
 সৌদি সরকার সমালোচক রাজকন্যা বাসমাহ বিনতে সৌদ নিখোঁজ!

এশিয়া খবর ডেস্ক:: সৌদি রাজপরিবারের সমালোচক হিসেবে পরিচিত রাজকন্যা বাসমাহ বিনতে সৌদ

 আট মাস ধরে নিখোঁজ রয়েছেন। চলতি বছরের মার্চে চিকিৎসার উদ্দেশ্যে বিদেশ যাওয়ার পর তার আর খোঁজ পাওয়া যায়নি। তবে রাজকন্যার ঘনিষ্ঠজনের দাবি, সৌদি সরকার তাকে আটক করে রেখেছে। খবর ডয়েচে ভ্যালে’র।

বাসমাহ দীর্ঘদিন ধরে সৌদি আরবের সাংবিধানিক সংস্কার এবং এই অঞ্চলে মানবাধিকার প্রতিষ্ঠায় কাজ করে আসছেন।

ডয়েচে ভ্যালে এ বিষয়ে এক প্রতিবেদনে বলেছে, নাম প্রকাশ না করার শর্তে বাসমাহ’র এক ঘনিষ্ঠজন জানিয়েছেন, চিকিৎসার জন্য রাজকন্যার সুইজারল্যান্ডে যাওয়ার কথা ছিল। তিনি পালিয়ে যেতে পারেন এমন সন্দেহে চলতি বছরের মার্চে তাকে বন্দি করেছে সরকার।

প্রতিবেদনে বলা হয়, গত বছরের ১৮ ডিসেম্বর চিকিৎসার উদ্দেশ্যে সুইজারল্যান্ডে যাওয়ার জন্য বাসমাহ কন্যাসহ জেদ্দা ত্যাগের ছাড়পত্র পান। তবে ভ্রমণের দিনই তার দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে তাকে বিমান থেকে নামিয়ে আনা হয়।


বাসমাহ’র আইনজীবী বেনেট জানান, ‘কয়েক দফা ফোন করার পর তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হলেও তিনি তেমন কিছু বলেননি। বাসমাহর কথা শুনে মনে হয়েছে তিনি বন্দি অবস্থায় রয়েছেন।

এ ব্যাপারে সৌদি সরকারের সঙ্গে ডয়েচে ভ্যালে যোগাযোগ করলেও কোন মন্তব্য করতে রাজি হয়নি কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সৌদির বিরুদ্ধে দীর্ঘদিনের অভিযোগ রয়েছে যে, সরকার বিশেষত রাজপরিবারের কর্মকাণ্ডের বিরুদ্ধে যারাই কথা বলেছে তাদেরকে ভয় দেখানো, আটক, গ্রেফতার, গুম কিংবা হত্যা করছ

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন