সদ্য সংবাদ

 হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কিংবদন্তী বাস্কেটবল তারকাসহ নিহত ৯   ইইই পাস পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের মূল হোতা ইঞ্জিনিয়ার গ্রেপ্তার  বিএসএমএমইউর পরিচালকের বক্তব্য মনগড়া: বিএনপি   ৫৭৬৮ কোটি টাকার ঋণ জালিয়াতি এনন টেক্স ও বিসমিল্লাহ গ্রুপের   বিমানবন্দরে চুরি ঠেকাতে পকেটবিহীন পোশাক বাধ্যতামূলক   পোষাক পরে তোপের মুখে প্রিয়াঙ্কা চোপড়া।  ইরানের কাছে ক্ষমা চেয়ে ১০ হাজার আমেরিকানের চিঠি  ইরানে ১৫০ যাত্রী নিয়ে বিমান ছিটকে পড়ল মহাসড়কে  সাঘাটায় প্রকল্পের উপকারভোগীদের ক্যাশকার্ড বিতরণ  সহস্রাধিক তরুণীকে মধ্যপ্রাচ্যের ড্যান্সবারে পাচার, গ্রেপ্তার ৮  আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত  দেশে করোনাভাইরাস নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর  দুই মাস আগে চীন ভ্রমণ করায় বাংলাদেশিকে ঢুকতে দেয়নি ভারত  শিশু আবিদ হাসান বাঁচতে চায়  পঞ্চগড়ে পাথর শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ, পৃথক দুই মামলা  রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের আনন্দ র‌্যালী  ঝিনাইদহে স্বাধীন কৃষক সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের শুভ উদ্বোধন  সুনামগঞ্জের সীমান্ত দিয়ে অবৈধভাবে পাথর পাচাঁরের অভিযোগ   ইশরাকের বাসায় ব্রিটিশ হাইকমিশনার  দেশে দিনের ভোট রাতে হয়: সংসদে রুমিন ফারহানা

ইসরাইলের অবৈধ বসতি স্থাপন মানবে না মালয়েশিয়া

 Thu, Nov 21, 2019 10:46 PM
 ইসরাইলের অবৈধ বসতি স্থাপন মানবে না মালয়েশিয়া

এশিয়া খবর ডেস্ক:: জর্ডান নদীর পশ্চিম তীরে ইসরাইলের অবৈধ বসতি স্থাপন নিয়ে মার্কিন সিদ্ধান্তের

বিরুদ্ধে অবস্থান নিয়েছে মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ মালয়েশিয়া। দেশটির পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ জানিয়েছেন, ইহুদি স্থাপন নিয়ে মার্কিন সিদ্ধান্ত গ্রহণ করবে না মালয়েশিয়া।

বৃহস্পতিবার মস্কোতে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে সাক্ষাতের পর সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে সংঘাত রাজনৈতিকভাবে সমাধান সম্ভব। অধিকৃত পশ্চিম তীরে অবৈধ ইহুদি বসতি নিয়ে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্ত গ্রহণ করে না মালয়েশিয়া। যুক্তরাষ্ট্রের অবস্থান পরিবর্তন নিয়ে বিরোধিতা করছে মালয়েশিয়া।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যকার চলমান সমস্যা রাজনৈতিকভাবে সমাধান করা সম্ভব; এতে দীর্ঘস্থায়ী শান্তি হবে।

এ সময় রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী এ ইস্যু নিয়ে তাদের অবস্থান পুনর্ব্যক্ত করে বলেন, মার্কিন অবস্থান বিদ্যমান আন্তর্জাতিক আইনের বিরোধী এবং এতে ইসরাইল ও ফিলিস্তিনিদের মধ্যে মীমাংসার মৃত্যু ঘটবে। সূত্র: ইয়েনি শাফাক

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন