সদ্য সংবাদ

 ৪১৯৮টি ঋণখেলাপি প্রতিষ্ঠান কোনো অর্থই পরিশোধ করেনি  মার্কিন সৈন্য প্রত্যাহার দাবিতে ইরাকে লাখো মানুষের বিক্ষোভ  কেন্দ্রের গোপন কক্ষে অনিয়ম করলে সোজা জেল: ইসি রফিকুল  হার দিয়ে ক্যারিয়ার শেষ করলেন ওজনিয়াকি  সিটি নির্বাচনে শতভাগ ভোট পেলেও বিএনপি জয় পাবে না: মান্না   রাজধানীরতে জালনোটসহ মালির নাগরিক গ্রেফতার   নিউইয়র্কে বাংলাদেশি তরুণী ইয়াশরিকার সমকামী বিয়ে  সিরাজদিখানে অসহায়দের মাঝে শীত বস্ত্র বিতরণ   বিএনপির বিজয় ঠেকাতে প্রার্থীদের ওপর হামলা করা হচ্ছে : ফখরুল  আল্লামা শফীর দোয়া নিলেন চট্টগ্রামের ডিআইজি   জার্মানিতে বন্দুকধারীর হামলা, নিহত ৬  কালিয়াকৈর ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী মিলনমেলা  সাঘাটায় গলায় রশি দিয়ে যুবকের আত্নহত্যা  চাটখিল মহিলা কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ   বঙ্গবন্ধুর নাম কেউ কখনো মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী  সরকার ইভিএমের ওপর ভর করেছে: মির্জা ফখরুল  নায়িকা দেখতে পাঁচ রাত ফুটপাতে কাটালেন এক ভক্ত   রোহিঙ্গাদের সঙ্গে যা করা হয়েছে তা গণহত্যার শামিল: আইসিজে   দেশকে সন্ত্রাস-দুর্নীতিমুক্ত করতে চাই: প্রধানমন্ত্রী  বাসাবাড়ির চুলায় নয়, শিল্পে গ্যাস দেব: সংসদে প্রতিমন্ত্রী

বুয়েটের ২৬ শিক্ষার্থী স্থায়ী বহিষ্কারে সন্তুষ্ট আবরারের মা

 Fri, Nov 22, 2019 10:25 PM
বুয়েটের ২৬ শিক্ষার্থী স্থায়ী বহিষ্কারে সন্তুষ্ট আবরারের মা

কুষ্টিয়া প্রতিনিধি:: আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত চার্জশীটভুক্ত ২৬ শিক্ষার্থীকে অবশেষে বাংলাদেশ

 প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃপক্ষ স্থায়ীভাবে বহিষ্কার করায় সন্তোষ প্রকাশ করেন নিহতের পরিবার। নিহত আবরারের মা রোকেয়া খাতুন ও ভাই আবরার ফায়াজ শুক্রবার এক প্রতিক্রিয়ায় এ সন্তুষ্টির কথা জানান।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনায় বুয়েট উত্তাল হয়ে উঠে।শিক্ষার্থীরা হত্যাণ্ডের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তিসহ স্থায়ী বহিষ্কার দাবিতে আন্দোলনে নামেন এবং দাবি আদায়ে অনড় থাকেন। ঘটনার প্রথমদিকে বুয়েট কর্তৃপক্ষ নানা টালবাহনা করলেও অবশেষে শিক্ষার্থীদের অন্যতম এ দাবি বাস্তবায়ন করলো। বুয়েটের বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনের সিদ্ধান্তক্রমে অভিযুক্ত বুয়েটের এই ২৬ শিক্ষার্থীকে বুয়েট থেকে স্থায়ী বহিষ্কার করা হয়। বহিষ্কৃতদের মধ্যে ২৫ জনই চার্জশীটভুক্ত আসামি। এছাড়া শৃঙ্খলা ভঙ্গের দায়ে আরও ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়।


আবরারের মা রোকেয়া খাতুন আক্ষেপ করে জানান, অবশেষে দেরিতে হলেও বুয়েট কর্তৃপক্ষ আমার ছেলের খুনিদের ছাত্রত্ব বাতিলপূর্বক স্থায়ী বহিষ্কার করেছে, এতে আমি খুশী। তিনি আরও জানান, বিচারিক আদালতে এখন খুনিদের সর্বোচ্চ শাস্তি ও শাস্তির রায় কার্যকরের অপেক্ষায় দিন গুনছেন তিনি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন