সদ্য সংবাদ

  আদেশের ৫ মাস পর রিমান্ড হল পতিতা পাপিয়ার   কোটচাঁদপুরে পানিতে ডুবে দুই মাদ্রাসা ছাত্রের মৃত্যু  নবজাতক শিশু উদ্ধার, চিকিৎসার দায়িত্ব নিলেন ওসি মিজান  টংগীবাড়ীতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়  অটোয়ারিতে বিয়ের প্রলোভনে প্রতারণার শিকার রুনা লায়লা   মেজর সিনহা হত্যার ঘটনায় এবার আলোচনা-সমালোচনায় শিপ্রা!  সরকার সংবিধান লঙ্ঘন করছে : ফখরুল   জাস্ট গো’র সেই ভিডিও মুছে ফেলেছেন শিপ্রা দেবনাথ   ৩ কিশোরকে পিটিয়ে হত্যা যশোর তত্ত্বাবধায়ক বরখাস্ত   র‌্যাব হেফাজতে পুলিশের তিন সাক্ষী, র‌্যাবের বিরুদ্ধে ওসি নিয়েছে অপহরণ মামলা   ইসরাইলের সঙ্গে চুক্তি: আরব-আমিরাতের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব  ‘মত প্রকাশের স্বাধীনতা খর্ব করে সোনার বাংলা অর্জিত হবে না’   কোভিড-১৯, বাবার সঙ্গে আর কথা বলা হল না শুকপার  সবার ন্যায়বিচার, অধিকার নিশ্চিত করতে কাজ করুন : প্রধানমন্ত্রী   চাঁদপুরের ডিবির ওসি রনজিত বড়ুয়ার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান   আড়াইহাজারে বন্ধুকে গলাকেটে হত্যার ঘটনায় স্বীকারোক্তি  ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক মিলন’ ঘটালেন ট্রাম্প   দুর্নীতি-দুঃশাসনে দিশেহারা জনগণ : মান্না   বাসায় জুম মিটিং করলে আপ্যায়ন ব্যয় লাগবে কেন: পরিকল্পনামন্ত্রী  শোক দিবসের পরিবেশ যেন বিনষ্ট না হয়: ওবায়দুল কাদের

বুয়েটের ২৬ শিক্ষার্থী স্থায়ী বহিষ্কারে সন্তুষ্ট আবরারের মা

 Fri, Nov 22, 2019 10:25 PM
বুয়েটের ২৬ শিক্ষার্থী স্থায়ী বহিষ্কারে সন্তুষ্ট আবরারের মা

কুষ্টিয়া প্রতিনিধি:: আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত চার্জশীটভুক্ত ২৬ শিক্ষার্থীকে অবশেষে বাংলাদেশ

 প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃপক্ষ স্থায়ীভাবে বহিষ্কার করায় সন্তোষ প্রকাশ করেন নিহতের পরিবার। নিহত আবরারের মা রোকেয়া খাতুন ও ভাই আবরার ফায়াজ শুক্রবার এক প্রতিক্রিয়ায় এ সন্তুষ্টির কথা জানান।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনায় বুয়েট উত্তাল হয়ে উঠে।শিক্ষার্থীরা হত্যাণ্ডের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তিসহ স্থায়ী বহিষ্কার দাবিতে আন্দোলনে নামেন এবং দাবি আদায়ে অনড় থাকেন। ঘটনার প্রথমদিকে বুয়েট কর্তৃপক্ষ নানা টালবাহনা করলেও অবশেষে শিক্ষার্থীদের অন্যতম এ দাবি বাস্তবায়ন করলো। বুয়েটের বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনের সিদ্ধান্তক্রমে অভিযুক্ত বুয়েটের এই ২৬ শিক্ষার্থীকে বুয়েট থেকে স্থায়ী বহিষ্কার করা হয়। বহিষ্কৃতদের মধ্যে ২৫ জনই চার্জশীটভুক্ত আসামি। এছাড়া শৃঙ্খলা ভঙ্গের দায়ে আরও ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়।


আবরারের মা রোকেয়া খাতুন আক্ষেপ করে জানান, অবশেষে দেরিতে হলেও বুয়েট কর্তৃপক্ষ আমার ছেলের খুনিদের ছাত্রত্ব বাতিলপূর্বক স্থায়ী বহিষ্কার করেছে, এতে আমি খুশী। তিনি আরও জানান, বিচারিক আদালতে এখন খুনিদের সর্বোচ্চ শাস্তি ও শাস্তির রায় কার্যকরের অপেক্ষায় দিন গুনছেন তিনি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন