সদ্য সংবাদ

  রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান  জনকল্যাণকর কর্মসূচি দিয়ে মানুষের পাশে থাকবো : আমু  সংসদে দাঁড়িয়ে কাঁদলেন প্রধানমন্ত্রী  সাঘাটায় বাঙ্গালী নদীর পানি কমার সাথে ভয়াবহ ভাঙন  পঞ্চগড়ে প্রণোদনার দাবিতে কিন্ডারগার্টেন শিক্ষককদের কর্মসূচি  গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত

নরওয়েতে কোরআন অবমাননা: ওআইসির বৈঠক চান ইমরান খান

 Mon, Nov 25, 2019 10:00 PM
নরওয়েতে কোরআন অবমাননা: ওআইসির বৈঠক চান ইমরান খান

এশিয়া খবর ডেস্ক:: নরওয়েতে পবিত্র কোরআনের অবমাননার ঘটনায় মর্মাহত হয়েছেন বলে

জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বিষয়টি নিয়ে ওআইসি’র সঙ্গে যোগাযোগের জন্য দেশটির পররাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন তিনি।

ডেইলি পাকিস্তান জানায়, সোমবার তেহরিকে ইনসাফের কার্যকরী কমিটির বৈঠকে পাক প্রধানমন্ত্রী নরওয়ের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।

ইসলামের বিরুদ্ধে উস্কানীমুলক কর্মকাণ্ড কোনভাবেই গ্রহনযোগ্য নয় মন্তব্য করে তিনি বলেন, নরওয়ের ঘটনাটি পশ্চিমা বিশ্বে ইসলামফোবিয়ার একটি উদাহরণ। বিষয়গুলোর পর্যালোচনা করা খুবই জরুরি।

ইতিমধ্যে বিষয়টি নিয়ে ওআইসিতে চিঠি পাঠিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি।

এদিকে কোরআন অবমাননার বিরুদ্ধে তাৎক্ষণিক প্রতিবাদ জানাতে ইসলামাবাদে অবস্থানরত নরওয়ের রাষ্ট্রদূতকে তলব করেছে পাক পররাষ্ট্র মন্ত্রনালয়ে।

পররাষ্ট্র মন্ত্রনালয়ের এক বিবৃতি বলা হয়, নরওয়ের রাষ্ট্রদূতকে জানানো হয়েছে যে, কোরআনের অসম্মান করায় পাকিস্তানের সরকার এবং জনসাধারণ গভীরভাবে উদ্বিগ্ন।

পররাষ্ট্র দফতরের মুখপাত্র বলেন, এই ঘটনা বিশ্ব-মুসলমানের ধর্মীয় অনুভূতিতে চরমভাবে আঘাত করেছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন