সদ্য সংবাদ

 রংপুরকে গুড়িয়ে দিয়ে উড়ন্ত সূচনা করল কুমিল্লা  কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১, দগ্ধ ২৮  আমরা এখনও বিচার বিভাগকে বিশ্বাস করি: রিজভী  মিয়ানমারকে মানবাধিকার লঙ্ঘন বন্ধ করতে হবে: মিলার  জনগণকে সাথে নিয়ে অগ্নিসন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করতে সক্ষম হয়েছি : আইজি  অমিত শাহর বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন পররাষ্ট্রমন্ত্রী  কালিয়াকৈরে অজ্ঞাত যুবককে কুপিয়ে হত্যা  নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্স এ নবাগত চিকিতসকদের যোগদান  ‘মানবতার বন্ধনে রংপুর’ কর্তৃক মাদ্রাসায় খাবার বিতরণ  দেশে মূর্খের শাসন চলছে: ব্যারিস্টার মইনুল  থানায় জিডি করলেই আসবে ঢাকা রেঞ্জের ফোন  ফতুল্লায় কিশোরী গণধর্ষণে ৬ জন গ্রেফতার   এস কে সিনহার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল  আদালতের কাঠগড়ায় পাথরের মতো বসে ছিলেন সু চি  পার্বতীপুরে রেলওয়ে জেলা স্কাউটস এর কাউন্সিল অনুষ্ঠিত  কালিয়াকৈরে কলেজ ছাত্র হত্যার বিচারের দাবিতে মানববন্ধন  ভ্যাটের টাকায় দেশ উন্নয়নের উচ্চ শিখরে পৌঁছে যাবে  কুয়াশা পড়ছে মাঝ রাতে দিনে রোদ  নবীনগরে স্থানীয় এনজিও হোপের ২১ তম সাধারণ সভা অনুষ্ঠিত  খুলনা জেলা ও নগর আওয়ামীলীগের সম্মেলন কাল

পঞ্চগড়ে ২৯ নভেম্বর হানাদার মুক্ত হয়

 Sat, Nov 30, 2019 6:18 PM
 পঞ্চগড়ে ২৯ নভেম্বর হানাদার মুক্ত হয়

পঞ্চগড় প্রতিনিধি॥: ২৯ নভেম্বর

২৯ নভেম্বর  ছিলো পঞ্চগড় হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের ২৯ নভেম্বর বাংলার বীর সেনারা ভারতীয় মিত্র বাহিনীর সহায়তায় সম্মুখ ও গেরিলা যুদ্ধে পঞ্চগড়কে পাক হানাদার বাহিনীর কবল থেকে দখলমুক্ত করেন। পাকিস্তানের পতাকা জ্বালিয়ে পঞ্চগড়ের মাটিতে উড়ানো হয় বাংলাদেশের লাল সবুজ পতাকা।

প্রতিবছরের মতো এবারো নানা আয়োজনে পালিত হয় পঞ্চগড় মুক্ত দিবস। এ উপলক্ষে শুক্রবার সকালে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে একটি আনন্দ র‌্যালি বের করে জেলা প্রশাসন। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে সেরে বাংলা পার্ক মোড়ের বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত ও এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে আবারও র‌্যালি নিয়ে প্রধান সড়ক ঘুরে স্থানীয় সরকারি অডিটোরিয়াম চত্ত্বরে শেষ করা হয় র‌্যালিটি। সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক ও পঞ্চগড় মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের ভারপ্রাপ্ত কমান্ডার সাবিনা ইয়াসমি প্রধান অতিথি ছিলেন। এতে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ প্রধান নির্বাহী আব্দুল আলীম খান ওয়ারেশী, পৌর মেয়র তৌহিদুল ইসলাম বিশেষ অতিথি এবং বীরমুক্তিযোদ্ধা সাইখুল ইসলাম, আলাউদ্দিন প্রধান, ইসমাইল হোসেন প্রমূখ সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন। র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচিতে সরকারি বেসরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, রাজনীতিক, স্কুল কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন