সদ্য সংবাদ

  রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান  জনকল্যাণকর কর্মসূচি দিয়ে মানুষের পাশে থাকবো : আমু  সংসদে দাঁড়িয়ে কাঁদলেন প্রধানমন্ত্রী  সাঘাটায় বাঙ্গালী নদীর পানি কমার সাথে ভয়াবহ ভাঙন  পঞ্চগড়ে প্রণোদনার দাবিতে কিন্ডারগার্টেন শিক্ষককদের কর্মসূচি  গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত

পঞ্চগড়ে ২৯ নভেম্বর হানাদার মুক্ত হয়

 Sat, Nov 30, 2019 6:18 PM
 পঞ্চগড়ে ২৯ নভেম্বর হানাদার মুক্ত হয়

পঞ্চগড় প্রতিনিধি॥: ২৯ নভেম্বর

২৯ নভেম্বর  ছিলো পঞ্চগড় হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের ২৯ নভেম্বর বাংলার বীর সেনারা ভারতীয় মিত্র বাহিনীর সহায়তায় সম্মুখ ও গেরিলা যুদ্ধে পঞ্চগড়কে পাক হানাদার বাহিনীর কবল থেকে দখলমুক্ত করেন। পাকিস্তানের পতাকা জ্বালিয়ে পঞ্চগড়ের মাটিতে উড়ানো হয় বাংলাদেশের লাল সবুজ পতাকা।

প্রতিবছরের মতো এবারো নানা আয়োজনে পালিত হয় পঞ্চগড় মুক্ত দিবস। এ উপলক্ষে শুক্রবার সকালে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে একটি আনন্দ র‌্যালি বের করে জেলা প্রশাসন। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে সেরে বাংলা পার্ক মোড়ের বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত ও এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে আবারও র‌্যালি নিয়ে প্রধান সড়ক ঘুরে স্থানীয় সরকারি অডিটোরিয়াম চত্ত্বরে শেষ করা হয় র‌্যালিটি। সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক ও পঞ্চগড় মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের ভারপ্রাপ্ত কমান্ডার সাবিনা ইয়াসমি প্রধান অতিথি ছিলেন। এতে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ প্রধান নির্বাহী আব্দুল আলীম খান ওয়ারেশী, পৌর মেয়র তৌহিদুল ইসলাম বিশেষ অতিথি এবং বীরমুক্তিযোদ্ধা সাইখুল ইসলাম, আলাউদ্দিন প্রধান, ইসমাইল হোসেন প্রমূখ সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন। র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচিতে সরকারি বেসরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, রাজনীতিক, স্কুল কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন