সদ্য সংবাদ

 রংপুরকে গুড়িয়ে দিয়ে উড়ন্ত সূচনা করল কুমিল্লা  কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১, দগ্ধ ২৮  আমরা এখনও বিচার বিভাগকে বিশ্বাস করি: রিজভী  মিয়ানমারকে মানবাধিকার লঙ্ঘন বন্ধ করতে হবে: মিলার  জনগণকে সাথে নিয়ে অগ্নিসন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করতে সক্ষম হয়েছি : আইজি  অমিত শাহর বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন পররাষ্ট্রমন্ত্রী  কালিয়াকৈরে অজ্ঞাত যুবককে কুপিয়ে হত্যা  নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্স এ নবাগত চিকিতসকদের যোগদান  ‘মানবতার বন্ধনে রংপুর’ কর্তৃক মাদ্রাসায় খাবার বিতরণ  দেশে মূর্খের শাসন চলছে: ব্যারিস্টার মইনুল  থানায় জিডি করলেই আসবে ঢাকা রেঞ্জের ফোন  ফতুল্লায় কিশোরী গণধর্ষণে ৬ জন গ্রেফতার   এস কে সিনহার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল  আদালতের কাঠগড়ায় পাথরের মতো বসে ছিলেন সু চি  পার্বতীপুরে রেলওয়ে জেলা স্কাউটস এর কাউন্সিল অনুষ্ঠিত  কালিয়াকৈরে কলেজ ছাত্র হত্যার বিচারের দাবিতে মানববন্ধন  ভ্যাটের টাকায় দেশ উন্নয়নের উচ্চ শিখরে পৌঁছে যাবে  কুয়াশা পড়ছে মাঝ রাতে দিনে রোদ  নবীনগরে স্থানীয় এনজিও হোপের ২১ তম সাধারণ সভা অনুষ্ঠিত  খুলনা জেলা ও নগর আওয়ামীলীগের সম্মেলন কাল

পঞ্চগড় বিজিবি ১৮ ব্যাটালিয়নের প্রতিষ্ঠা বার্ষিকী ও প্রীতি ভোজ পালিত

 Mon, Dec 2, 2019 6:07 PM
 পঞ্চগড় বিজিবি ১৮ ব্যাটালিয়নের  প্রতিষ্ঠা বার্ষিকী  ও প্রীতি ভোজ পালিত

পঞ্চগড় প্রতিনিধি॥: বিজিবির পঞ্চগড় ১৮ ব্যাটালিয়নের

৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।  রোববার দুপুরে এ উপলক্ষে ব্যাটালিয়ন সদর দপ্তরের প্রশিক্ষণ মাঠে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা, প্রীতিভোজ, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবির ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল শামছুল আরেফিন, ঠাকুরগাও ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল এসএনএম সামীউন্নবী চৌধুরী, নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ আলম সিদ্দিকী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাহেনুল হক সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম,, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়সহ বিজিবির উর্ধতন কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার আনিসুর রহমান স্বাগত বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের ১ ডিসেম্বর বিজিবির পঞ্চগড় ১৮ ব্যাটালিয়নের প্রতিষ্ঠা লাভ করে। এই ব্যাটালিয়ন পঞ্চগড় জেলার বিভিন্ন সীমান্তে দায়িত্ব সম্পূণরুপে গ্রহণ করে অপারেশনাল ও প্রশাসনিক কার্যক্রম দক্ষতার সাথে পালন করে আসছে।

চলতি বছরে সীমান্ত এলাকায় টহল পরিচালনা করে বিভিন্ন প্রকার চোরাচালানী পণ্য সামগ্রী (ইয়াবা ট্যাবলেট, ফেনসিডিল, বিভিন্ন প্রকার মদ, গরু, বাই-সাইকেল ইত্যাদি আটক করে সর্বমোট এক কোটি ১২ লাখ ৪৪ হাজার টাকার অবৈধ মালামাল জব্দ করা হয়। ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় মাদক বিরোধী অভিযানসহ অবৈধ অনুপ্রবেশ, মাদকদ্রব্য, অন্যান্য চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু পাচার রোধ, অবৈধ সীমান্ত পারাপার এবং সীমান্ত দুর্ঘটনা রোধকল্পে সীমান্তের জনসাধারণকে ব্যাটালিয়ন অধিনায়ক, কোম্পানী এবং বিওপি কমান্ডার পর্যায়ে নিয়মিত জনসচেতনতামূলক প্রেষণা প্রদান করা হচ্ছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন