সদ্য সংবাদ

  রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান  জনকল্যাণকর কর্মসূচি দিয়ে মানুষের পাশে থাকবো : আমু  সংসদে দাঁড়িয়ে কাঁদলেন প্রধানমন্ত্রী  সাঘাটায় বাঙ্গালী নদীর পানি কমার সাথে ভয়াবহ ভাঙন  পঞ্চগড়ে প্রণোদনার দাবিতে কিন্ডারগার্টেন শিক্ষককদের কর্মসূচি  গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত

পঞ্চগড় বিজিবি ১৮ ব্যাটালিয়নের প্রতিষ্ঠা বার্ষিকী ও প্রীতি ভোজ পালিত

 Mon, Dec 2, 2019 6:07 PM
 পঞ্চগড় বিজিবি ১৮ ব্যাটালিয়নের  প্রতিষ্ঠা বার্ষিকী  ও প্রীতি ভোজ পালিত

পঞ্চগড় প্রতিনিধি॥: বিজিবির পঞ্চগড় ১৮ ব্যাটালিয়নের

৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।  রোববার দুপুরে এ উপলক্ষে ব্যাটালিয়ন সদর দপ্তরের প্রশিক্ষণ মাঠে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা, প্রীতিভোজ, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবির ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল শামছুল আরেফিন, ঠাকুরগাও ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল এসএনএম সামীউন্নবী চৌধুরী, নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ আলম সিদ্দিকী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাহেনুল হক সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম,, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়সহ বিজিবির উর্ধতন কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার আনিসুর রহমান স্বাগত বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের ১ ডিসেম্বর বিজিবির পঞ্চগড় ১৮ ব্যাটালিয়নের প্রতিষ্ঠা লাভ করে। এই ব্যাটালিয়ন পঞ্চগড় জেলার বিভিন্ন সীমান্তে দায়িত্ব সম্পূণরুপে গ্রহণ করে অপারেশনাল ও প্রশাসনিক কার্যক্রম দক্ষতার সাথে পালন করে আসছে।

চলতি বছরে সীমান্ত এলাকায় টহল পরিচালনা করে বিভিন্ন প্রকার চোরাচালানী পণ্য সামগ্রী (ইয়াবা ট্যাবলেট, ফেনসিডিল, বিভিন্ন প্রকার মদ, গরু, বাই-সাইকেল ইত্যাদি আটক করে সর্বমোট এক কোটি ১২ লাখ ৪৪ হাজার টাকার অবৈধ মালামাল জব্দ করা হয়। ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় মাদক বিরোধী অভিযানসহ অবৈধ অনুপ্রবেশ, মাদকদ্রব্য, অন্যান্য চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু পাচার রোধ, অবৈধ সীমান্ত পারাপার এবং সীমান্ত দুর্ঘটনা রোধকল্পে সীমান্তের জনসাধারণকে ব্যাটালিয়ন অধিনায়ক, কোম্পানী এবং বিওপি কমান্ডার পর্যায়ে নিয়মিত জনসচেতনতামূলক প্রেষণা প্রদান করা হচ্ছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন