সদ্য সংবাদ

 মৌলবাদী শুধু মুসলিম নয়, হিন্দু-খ্রিস্টানরাও হতে পারে :পুলিশ সুপার জায়েদুল  বন্দর ঘাটে ছাত্রলীগ নেতা খান মাসুদের মাসে ১০ লাখ টাকা চাঁদাবাজি  চট্টগ্রামে পুলিশ বক্সে বোমা বিস্ফোরণ, পুলিশ সহ দগ্ধ ৩  দিল্লিতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে ঢাকায় বিশাল বিক্ষোভ   ‘থার্ড ক্লাস’ মেয়ে শাবনূর  চীনের বাইরে ৫৩টি দেশে ভয়াবহ করোনাভাইরাস, মৃত ৭০  ‘১১ বছর পর জানতে পারলাম আমায় বন্ধ্যা করে দিয়েছে'   তেঁতুলিয়ায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ শীর্ষক সেমিনার  কোনো অঘটন ঘটলে দায় কিন্তু সরকারের: মওদুদ   দিল্লির সমস্যা সমাধান করুন: ভারতকে ওবায়দুল কাদের  মেহেরপুরে ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি নির্বাচিত  মেহেরপুর আঞ্চলিক ইজতেমা’র দ্বিতীয় দিনে মুসল্লীর ঢল  দিল্লিতে মুসলমানদের ওপর হামলার সময় পুলিশের নিষ্ক্রীয়তায় উদ্বেগ  কালকিনিতে তিন শতাধিক শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে স্কুল ব্যাগ ও ড্রেস বিতরণ  পঞ্চগড়ে কাঁচা চা পাতার মূল্য নির্ধারণে সভা অনুষ্ঠিত  বঙ্গবন্ধুর কারণে আমরা স্বাধীনতা পেয়েছি   স্বামী-স্ত্রী দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল, কোল থেকে পড়ে কয়লা হয়ে যায় রুশদি  রাজধানীর আবাসিক হোটেলগুলোতে বাড়ছে অসামাজিক কার্যকলাপ   দিল্লির দাঙ্গায় ৩৪ জন নিহত, মন ভেঙেছে শেবাগ-যুবরাজদের   ঘর-বাড়ি হারিয়ে পালাচ্ছেন দিল্লির মুসলমানরা

পঞ্চগড় থেকে দুর্নীতি বিরোধী নতুন ক্যাম্পেইনে

 Fri, Dec 6, 2019 6:24 PM
পঞ্চগড় থেকে দুর্নীতি বিরোধী নতুন ক্যাম্পেইনে

পঞ্চগড় প্রতিনিধি॥: এবার দুর্নীতির বিরুদ্ধে

সচেতনতা সৃষ্টির জন্য নতুন ক্যাম্পেইন শুরু করেছেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^দ্যিালয়ের মার্কেটিং বিভাগের ¯œাতকোত্তর শেষ বর্ষের শিক্ষার্থী সাইফুল ইসলাম শান্তি। নিজের এলাকা পঞ্চগড় সদর উপজেলার আমলাহার বাজার থেকে গত রোববার সন্ধ্যা থেকে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচি শুরু করেছেন। বাজারের জনবহুল এলাকায় হ্যান্ড মাইকে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে এই ক্যাম্পেইন শুরু করেছেন তিনি। এ সময় যে কোন দুর্নীতির খবর জানাতে দুর্নীতি দমন কমিশনকে টোল ফ্রি ১০৬ নম্বরে ফোন করতে অনুরোধ জানান তিনি।

এর আগে তিনি প্রকাশ্যে রিফাত হত্যা, প্রশ্নপত্র ফাঁস ও গুজবের প্রতিবাদের অংশ হিসেবে তেঁতুলিয়া থেকে টেকনাফ পায়ে হেঁটে জনসচেতনতামূলক প্রচারণা চালান শান্তি। তার আগে নিজের বিশ^বিদ্যালয়ে অচলাবস্থা নিরসনের জন্য মানববন্ধন করেছেন দিনাজপুর ও ঢাকায়। সময় পেলেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে দুর্নীতি বিরোধী কর্মসূচি পালন করেন। টিউশনি করা আর টিফিনের টাকা বাঁচিয়ে নিজস্ব অর্থায়নে এসব কর্মসূচি পালন করেন। পথে পথে হাট বাজার আর শিক্ষা প্রতিষ্ঠানে তিনি তার বক্তব্য তুলে ধরে সচেতনতা তৈরির জন্য এ কাজ করেছেন। 

হ্যান্ডমাইকে তিনি শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী যে দুনীতি বিরোধী অভিযান চলছে সেই অভিযানকে পূর্ন সমর্থন ও অভিনন্দন জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলতে চাই প্রিয় প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রাখুন এবং অভিযানটি সচিবালয় থেকে শুরু করে ইউনিয়ন ও প্রত্যন্ত গ্রাম পর্যন্ত প্রসারিত করুন। প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে আপনার সাহসী অভিযানকে আমরা বাংলার তরুন সমাজ সাধুবাদ জানাচ্ছি এবং আমরা ছাত্র সমাজ আপনার সাথে আছি। প্রধানমন্ত্রীর এই দুনীতি বিরোধী অভিযানের সমর্থন আদায় করতে ও দুনীতির বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির জন্য মাসব্যাপী এই প্রচারনায় নেমেছি। তারই ধারাবাহিকতায় এই বাজার থেকে শুরু করছি।

তিনি বলেন, সরকারি কর্মকর্তা কর্মচারীরা জনগনের করের টাকায় বেতন ভাতা পায়। উনাদের দায়িত্ব হলো জনগনকে সেবা দেওয়া আর এটা তাদের করতে হবে। অসচেতন জনগন ঘুষ দেন বলেই অফিসের বড় কর্তা থেকে শুরু করে পিয়ন চাপরাসিও রাতারাতি বড়লোক হয়ে যাচ্ছে, জমি কিনছে, বাড়ি কিনছে, বড় বড় ভবন নির্মাণ করছে। আর জনগন এসবের মালিক হয়েও কষ্টে দিন যাপন করছেন, ঝুপড়িতে ও কুঁড়ের ঘরে থাকছে, সবাইকে বলছি এই ঘুষ দেওয়ার মন-মানসিকতার পরিবর্তন করতে হবে। ঘুষকে না বলতে হবে। 

সাইফুল ইসলাম শান্তি বলেন, বর্তমানে বিশ^বিদ্যালয়ে ভর্তি ও শীতকালীন ছুটি চলছে। এই ছুটির মধ্যে গোটা জেলার হাট বাজার ও জনবহুল স্থানে দুর্নীতি বিরোধী প্রচারণা ও লিফলেট বিতরণ কর্মসূচি চালাবো। সময় সুযোগ পেলে দেশব্যাপী এই কর্মসূচি চালাতে চাই।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন