সদ্য সংবাদ

 মৌলবাদী শুধু মুসলিম নয়, হিন্দু-খ্রিস্টানরাও হতে পারে :পুলিশ সুপার জায়েদুল  বন্দর ঘাটে ছাত্রলীগ নেতা খান মাসুদের মাসে ১০ লাখ টাকা চাঁদাবাজি  চট্টগ্রামে পুলিশ বক্সে বোমা বিস্ফোরণ, পুলিশ সহ দগ্ধ ৩  দিল্লিতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে ঢাকায় বিশাল বিক্ষোভ   ‘থার্ড ক্লাস’ মেয়ে শাবনূর  চীনের বাইরে ৫৩টি দেশে ভয়াবহ করোনাভাইরাস, মৃত ৭০  ‘১১ বছর পর জানতে পারলাম আমায় বন্ধ্যা করে দিয়েছে'   তেঁতুলিয়ায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ শীর্ষক সেমিনার  কোনো অঘটন ঘটলে দায় কিন্তু সরকারের: মওদুদ   দিল্লির সমস্যা সমাধান করুন: ভারতকে ওবায়দুল কাদের  মেহেরপুরে ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি নির্বাচিত  মেহেরপুর আঞ্চলিক ইজতেমা’র দ্বিতীয় দিনে মুসল্লীর ঢল  দিল্লিতে মুসলমানদের ওপর হামলার সময় পুলিশের নিষ্ক্রীয়তায় উদ্বেগ  কালকিনিতে তিন শতাধিক শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে স্কুল ব্যাগ ও ড্রেস বিতরণ  পঞ্চগড়ে কাঁচা চা পাতার মূল্য নির্ধারণে সভা অনুষ্ঠিত  বঙ্গবন্ধুর কারণে আমরা স্বাধীনতা পেয়েছি   স্বামী-স্ত্রী দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল, কোল থেকে পড়ে কয়লা হয়ে যায় রুশদি  রাজধানীর আবাসিক হোটেলগুলোতে বাড়ছে অসামাজিক কার্যকলাপ   দিল্লির দাঙ্গায় ৩৪ জন নিহত, মন ভেঙেছে শেবাগ-যুবরাজদের   ঘর-বাড়ি হারিয়ে পালাচ্ছেন দিল্লির মুসলমানরা

পঞ্চগড়ে টিসিবি’র পেয়াঁজ বিক্রি শুরু

 Fri, Dec 6, 2019 6:25 PM
পঞ্চগড়ে টিসিবি’র পেয়াঁজ বিক্রি শুরু

পঞ্চগড় প্রতিনিধি॥: পঞ্চগড়ে ৪৫ টাকা কেজি দরে

 টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। এই পেঁয়াজ পেয়ে খুশি সাধারন মানুষ। বুধবার (০৪ ডিসেম্বর) সকালে জেলা শহরের সরকারি অডিটোরিয়াম চত্বরে পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।

এ সময় পুলিশ সুপার ইউসুফ আলী, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। স্থানীয় বাজারে বর্তমানে ২২০ থেকে ২৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হয়।এদিকে, টিসিবি ডিলারের মাধ্যমে কম দামে পেঁয়াজ বিক্রির খবর পেয়ে মুহূর্তেই বিভিন্ন শ্রেনীপেশার ক্রেতায় ভরে যায় অডিটোরিয়াম চত্বর। নারী, শিশু থেকে বৃদ্ধরা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে হুমড়ি খেয়ে পড়েন।ক্রেতাদের চাপ সামলাতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। বড় আকৃতির তুরস্কের এই পেঁয়াজ জনপ্রতি এক কেজি করে দেয়া হয়। প্রথম দিনে এক হাজার কেজি পেঁয়াজ এক ঘণ্টার মধ্যেই বিক্রি হয়ে যায়। লাইনে দাঁড়িয়ে কম দামে পেঁয়াজ কিনতে পেরে খুশি অনেকেই। আবার অনেকেই দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ না পেয়ে শূন্য হাতে বাড়ি ফিরে গেছেন।

শহরের রামের ডাংগা মহল্লার রিকশাচালক রফিকুল ইসলাম বলেন, কয়েক দিন ধরে পেঁয়াজ কিনতে বলছিল স্ত্রী। বাজারে গিয়ে দাম দেখে আর পেঁয়াজ কেনা হয়নি। পেঁয়াজ ছাড়াই চলছিল আমাদের সব রান্না। মাছ মাংস না কিনলেও ডাল ভর্তা করতে পেঁয়াজ লাগে। এজন্য সমস্যা হচ্ছিল। কয়েকদিন পর আজ পেঁয়াজ কিনতে পেরে খুব খুশি লাগছে।টিসিবির ডিলার সজিব প্রধান বলেন, আজকে এক হাজার কেজি পেঁয়াজ এক হাজার ক্রেতার কাছে বিক্রি করা হয়। চাহিদা ব্যাপক থাকায় ভিড় সামলাতে আমাদের হিমশিম খেতে হয়। এক ঘণ্টার মধ্যেই সব পেঁয়াজ বিক্রি হয়ে যায়। আপাতত প্রতি বুধ ও বৃহস্পতিবার পেঁয়াজ বিক্রি করা হবে। আবার বরাদ্দ পেলে একইভাবে কম দামে টিসিবির পেঁয়াজ বিক্রি চলতে থাকবে।

 জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, শুরুতে বিভাগীয় শহরগুলোতে টিসিবি ডিলারদের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়। আমরা আগেই চাহিদা দিয়ে রেখেছিলাম। অবশেষে আমাদের জেলা শহরে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু হলো। শিগগিরই বিভিন্ন উপজেলায় পেঁয়াজ বিক্রি শুরু হবে। আশা করি স্থানীয় পেঁয়াজের বাজারে ইতিবাচক প্রভাব পড়বে। বৃহষ্পতিবার ও অডিটোরয়াম চত্বরে এই পেঁয়াজ বিক্রি করা হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন