সদ্য সংবাদ

 মৌলবাদী শুধু মুসলিম নয়, হিন্দু-খ্রিস্টানরাও হতে পারে :পুলিশ সুপার জায়েদুল  বন্দর ঘাটে ছাত্রলীগ নেতা খান মাসুদের মাসে ১০ লাখ টাকা চাঁদাবাজি  চট্টগ্রামে পুলিশ বক্সে বোমা বিস্ফোরণ, পুলিশ সহ দগ্ধ ৩  দিল্লিতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে ঢাকায় বিশাল বিক্ষোভ   ‘থার্ড ক্লাস’ মেয়ে শাবনূর  চীনের বাইরে ৫৩টি দেশে ভয়াবহ করোনাভাইরাস, মৃত ৭০  ‘১১ বছর পর জানতে পারলাম আমায় বন্ধ্যা করে দিয়েছে'   তেঁতুলিয়ায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ শীর্ষক সেমিনার  কোনো অঘটন ঘটলে দায় কিন্তু সরকারের: মওদুদ   দিল্লির সমস্যা সমাধান করুন: ভারতকে ওবায়দুল কাদের  মেহেরপুরে ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি নির্বাচিত  মেহেরপুর আঞ্চলিক ইজতেমা’র দ্বিতীয় দিনে মুসল্লীর ঢল  দিল্লিতে মুসলমানদের ওপর হামলার সময় পুলিশের নিষ্ক্রীয়তায় উদ্বেগ  কালকিনিতে তিন শতাধিক শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে স্কুল ব্যাগ ও ড্রেস বিতরণ  পঞ্চগড়ে কাঁচা চা পাতার মূল্য নির্ধারণে সভা অনুষ্ঠিত  বঙ্গবন্ধুর কারণে আমরা স্বাধীনতা পেয়েছি   স্বামী-স্ত্রী দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল, কোল থেকে পড়ে কয়লা হয়ে যায় রুশদি  রাজধানীর আবাসিক হোটেলগুলোতে বাড়ছে অসামাজিক কার্যকলাপ   দিল্লির দাঙ্গায় ৩৪ জন নিহত, মন ভেঙেছে শেবাগ-যুবরাজদের   ঘর-বাড়ি হারিয়ে পালাচ্ছেন দিল্লির মুসলমানরা

রংপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদ্বোধন

 Sat, Dec 7, 2019 8:12 PM
রংপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদ্বোধন

রংপুর থেকে রুকসানা রাফা: ‘পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি’ -এ প্রতিপাদ্য নিয়ে সপ্তাহব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শনিবার (৭ ডিসেম্বর) সকালে রংপুর পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে মা ও শিশু কেন্দ্রে উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ছাফিয়া খানম। বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের রংপুর বিভাগীয় পরিচালক যুগ্ম-সচিব মাহবুব আলম ও সহকারী পরিচালক মোজাম্মেল হক। রংপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. শেখ সাইদুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মা ও শিশু কেন্দ্রের পরিচালক ডা. মুহতারিমা বেগম রত্না, মেডিকেল অফিসার ডা. নবিউল ইসলাম, ডা. মোনাফ চৌধুরী, এটিএম নাজমূল হুদা প্রমুখ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন আজ সর্বেেত্র দৃশ্যমান। বঙ্গবন্ধু সেতু, পদ্মা সেতুসহ জেলা-উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায় পর্যন্ত উন্নয়নের ছোঁয়া বিরাজমান। তিনি আরো বলেন, গ্রাম আর গ্রাম থাকবেনা। শহরের সুবিধা পাচ্ছে জনগণ, সেবা যাচ্ছে জনগণের দোড়গোঁড়ায়। কিন্তু সেই উন্নয়নের ছোঁয়ার সুফল পেতে হলে পরিকল্পিত উপায়ে পরিবার গঠন করতে হবে। বিশেষ অতিথি যুগ্ম-সচিব মাহবুব আলম তার বক্তব্যে বলেন, পরিবার পরিকল্পনাকে আরো জনগণের কাছাকাছি নিয়ে যেতে হবে। সেইসাথে জনগণকেও সেবা নেয়ার মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে। দুইয়ের অধিক সন্তান গ্রহণ না করা, বাল্যবিয়ে রোধসহ পরিবারকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি বলেন, আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত উপজেলা, ইউনিয়ন এমনকি ওয়ার্ড পর্যন্ত পরিবার পরিকল্পনার সকল সেবা পৌঁছে দেয়া হবে। এসময় উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ।  

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন