সদ্য সংবাদ

 সরকার ইভিএমের ওপর ভর করেছে: মির্জা ফখরুল  নায়িকা দেখতে পাঁচ রাত ফুটপাতে কাটালেন এক ভক্ত   রোহিঙ্গাদের সঙ্গে যা করা হয়েছে তা গণহত্যার শামিল: আইসিজে   দেশকে সন্ত্রাস-দুর্নীতিমুক্ত করতে চাই: প্রধানমন্ত্রী  বাসাবাড়ির চুলায় নয়, শিল্পে গ্যাস দেব: সংসদে প্রতিমন্ত্রী  মেহেরপুরে ফেনসিডিল রাখার দায়ে যুবকের জেল  মেহেরপুর শ্মশানঘাট মন্দিরে ৩ দিনব্যাপী কালী পূজা  ডুমুরিয়ায় এমপি পুত্রের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন  কালিয়াকৈরে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতি  রংপুরে নিবন্ধনকৃত শিশুদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ  পলাশে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে অভিভাবকদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত  পঞ্চগড়ে কালেক্টরেট সহকারী সমিতি’র উদ্যোগে কর্মবিরতি ও সমাবেশ  কালিয়াকৈরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত  পার্বতীপুরে পল্লীশ্রী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত  রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে  বাংলাদেশের নতুন বোলিং কোচ ওয়েস্ট ইন্ডিজের গিবসন  সিদ্ধিরগঞ্জে হত্যা মামলার পলাতক আসামি শরীফ গ্রেফতার  বিমানে লাগেজ হারালে বা নষ্ট হলে কেজি প্রতি লক্ষাধিক টাকা ক্ষতিপূরণ  ৯ লাখ নারী কর্মী বিদেশে গেছেন: প্রবাসী কল্যাণ মন্ত্রী  ফতুল্লায় ধর্ষককে ছেড়ে দেওয়া যুবলীগ নেতা শ্যামল গ্রেফতার

খুলনা জেলা ও নগর আওয়ামীলীগের সম্মেলন কাল

 Mon, Dec 9, 2019 8:59 PM
খুলনা জেলা ও নগর আওয়ামীলীগের সম্মেলন কাল

খুলনা থেকে তিতাস চক্রবর্তী : কাল মঙ্গলবার (১০ ডিসেম্বর) খুলনা জেলা ও নগর আওয়ামীলীগের সম্মেলন। সম্মেলন ঘিরে খুলনা নগরীতে চলছে উতসবের আমেজ। অপরূপ সাজে সেজেছে খুলনা নগরী। রাজনৈতিক ময়দানে চলছে নানান গুঞ্জন। শহরজুড়ে তোরণ আর রঙ্গিন ফেস্টুন। চলছে সম্মেলন সফলের লক্ষ্যে সমাবেশ আর মিছিল। সাথে বাড়ছে- নেতাকর্মীদের মধ্যে উদ্বেগ আর উতকন্ঠা। শেষ মুহুর্তের নানান প্রচারণাও থেমে নেই।

সূত্রগুলি জানায়, কাল মঙ্গলবার জেলা ও নগর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে অনেক নেতাকর্মী জেলার পাইকগাছা, কয়রা ও দাকোপ এলাকা থেকে এসে খুলনা নগরীর হোটেলগুলিতে অবস্থান করছেন। আবার খুব ভোরে সমাবেশের উদ্দেশ্যে রওনা দেবেন এসব এলাকার অনেক নেতাকর্মী। এদিকে, রোববার দলীয় কার্যালয়ে নির্বাহী কমিটির সভায় বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন বলেন, খুলনা মহানগর ও জেলা আওয়ামীলীগের সম্মেলনের মধ্যদিয়ে ইতিহাস সৃষ্টি হবে। এ সম্মেলনের শৃংখলা রক্ষা করা খুলনার সকল মানুষের দায়িত্ব ও কর্তব্য। সম্মেলনে একাধিক প্রার্থী থাকতে পারেন। আমার ব্যক্তিগত কোন পছন্দ নেই। তবে দলীয় প্রধান অর্থাত নেত্রী যাকে যোগ্য মনে করবেন সে-ই আমার প্রার্থী। তবে সম্মেলনের পর কোন রেষারেষি থাকবে না। সম্মেলনে কেউ দলের শৃংখলা নষ্ট করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। রোববার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে খুলনা মহানগর ও জেলা আওয়ামীলীগের নির্বাহী কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সেখ সালাহ্ উদ্দিন জুয়েল এমপি। প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নির্বাহী সদস্য এস এম কামাল হোসেন ও খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু, খুলনা-৫ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী প্রমুখ। এসময় খুলনা মহানগর ও জেলা আওয়ামীলীগের নির্বাহী কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অন্যদিকে, সম্মেলনের সফলতা ও সম্মেলনকে কেন্দ্র করে আগত কেন্দ্রীয় নেতৃবৃন্দকে স্বাগত জানিয়ে নগরীতে আনন্দ মিছিল করেছে মহানগর যুবলীগ। সোমবার (৯ ডিসেম্বর) বিকালে নগরীর শিববাড়ী মোড় থেকে মিছিলটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। শিববাড়ী মোড়ে মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগ খুলনা মহানগর শাখার আহ্বায়ক সফিকুর রহমান পলাশ, যুগ্ম-আহ্বায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন, যুবলীগ নেতা এস এম হাফিজুর রহমান হাফিজ, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল প্রমুখ। এর আগে খুলনা মহানগর যুবলীগের ৩৬টি ওয়ার্ড ও ৫টি থানা ইউনিট থেকে নেতাকর্মীরা মিছিল সহকারে শিববাড়ী মোড়ে সমাগত হন। এসময় বক্তারা বলেন, আওয়ামীলীগের ইতিহাসে এই প্রথম খুলনায় এক মঞ্চে নগর ও জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনকে সফল করতে যুবলীগের সকল পর্যায়ের নেতবৃন্দকে আহ্বান জানান নেতারা। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন